সোমবার   ১৯ আগস্ট ২০১৯   ভাদ্র ৪ ১৪২৬   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

বলিউডের পর হলিউডে বঙ্গবন্ধু

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত : ১০:০৯ এএম, ১১ মার্চ ২০১৯ সোমবার

বলিউডের পর এবার হলিউডে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সিনেমা নির্মাণের পরিকল্পনা করছে। ছবিটির নাম ‘ফাদার অব দ্য নেশন’। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতির অপেক্ষায় রয়েছে তারা । অনুমতি মিললেই শুরু করবেন প্রোডাকশনের কাজ। 

চলচ্চিত্র সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে ১৫ মার্চ বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকও হতে পারে। আর প্রধানমন্ত্রী অনুমতি দিলেই এ ছবিটি নির্মাণ করবেন ‘আলেকজেন্ডার’ ছবির পরিচালক-প্রযোজক অলিভার স্টোন। বাংলাদেশ থেকে সুপারভাইজিং পরিচালক হিসেবে থাকবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু।

জানা গেছে, এ ছবির জন্য চিত্রনাট্য লেখার জন্য বঙ্গবন্ধুকে নিয়ে লেখা ৬০টির বেশি বই থেকে সাহায্য নেয়া হয়েছে। এরই মধ্যে হলিউড থেকে সিনেমাটির সংশ্লিষ্ট কয়েকজন দুই দফা বাংলাদেশ ঘুরেও গেছেন।

জেরোল্ড ক্রাইস্টফ প্রোডাকশন হাউজের ব্যানারে নির্মিত এ ছবিটি প্রযোজনা করবে অ্যান্ড্রু সুগারম্যান ও ফিল্ম লাইফ ফ্যাক্টরি। ফিল্ম লাইফ ফ্যাক্টরি সূত্র জানায়, সম্পূর্ণ ফিকশন ধারায় নির্মিত হবে ছবিটি। 

এদিকে বঙ্গবন্ধুর জীবনকাহিনী নিয়ে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা শ্যাম বেনেগাল নির্মাণ করছেন আরো একটি ছবি।