ব্রেকিং:
পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা ২৬ অক্টোবর গ্রাহক সেবায় পল্লী বিদ্যুৎ সমিতির উঠান বৈঠক ওসির হাতে রজনীগন্ধা চালকের মুখে হাসি দালাল নির্মূলে জেলা প্রশাসনের বিশেষ অভিযান অজ্ঞাত ব্যক্তির অর্ধ-গলিত লাশ উদ্ধার ৪ কেজি চালের দামে ১ কেজি পেঁয়াজ! মিড ডে মিলের টিফিন বক্স বিতরণ ড্রেজার ব্যবহারে হুমকীর মুখে মহাসড়ক নারীদের স্বাবলম্বী করতে ছাগল বিতরণ ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দূর্ঘটনা আর নয়’ হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ট্রাফিক সেবায় নতুন মাত্রা যোগ ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতি পেল টিকন বাঘের দেশের সমুদ্র সৈকত শিশুদের কৃমি হবার কারণ, লক্ষণ ও প্রতিরোধে করণীয় এক মিনিটেই খোলা যাবে ‘নগদ’ অ্যাকাউন্ট কেটে গেছে? জেনে নিন রক্তপাত বন্ধের সহজ উপায় মানসিক অসুস্থ আব্দুল্লাহ মুখস্ত করলেন পুরো কোরআন! (ভিডিও) মুখোমুখি ক্রিকেটার-বিসিবি, লাভ কার? সুস্মিতা সেন আজ ঢাকায় আসছেন

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

১২২৫

৫ হাজার ৪০০ কোটি ডলারের রফতানি লক্ষ্যমাত্রা নির্ধারণ

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

১৫ দশমিক ২ শতাংশ প্রবৃদ্ধি ধরে ২০১৯-২০ অর্থবছরের জন্য ৫ হাজার ৪০০ কোটি ডলারের রফতানি লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে বাণিজ্য মন্ত্রণালয়। বুধবার (৭ আগস্ট) সচিবালয়ে রফতানি বিষয়ক সভায় এ তথ্য তুলে ধরেন মন্ত্রণালয়ের সচিব মফিজুল ইসলাম।

এরমধ্যে ১২ দশমিক ২৫ শতাংশ প্রবৃদ্ধিতে ৪ হাজার ৫৫০ কোটি ডলার পণ্য ও সেবাখাতে ৮ শ ৫০ কোটি ডলার লক্ষ্যমাত্রা ঠিক করা হয়। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে পোশাক খাতে ১১ দশমিক ৬ শতাংশ বাড়িয়ে ৩ হাজার ৮শ ২০ কোটি ডলার রফতানি লক্ষ্য ধরা হয়।

এছাড়া, পাট ও পাটজাত পণ্যে ৮২ কোটি ডলার, চামড়া ও চামড়াজাতে ১০৯ কোটি ডলার, ওষুধ খাতে ১৬ কোটি ডলার, কৃষিজাত পণ্যে ১১২ কোটি , প্লাস্টিক পণ্যে ১৫ কোটি ডলার লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। সেবাখাতে সরকারি পণ্য ও সেবা ৪২৫ কোটি ডলার, ব্যবসায়ীক সেবা ১২৫ কোটি ডলার এবং পরিবহণ থেকে ৭৬ কোটি ডলার লক্ষ্য নির্ধারণ করা হয়।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর