ব্রেকিং:
শীতার্তদের পাশে সংবাদপত্র কর্মীরা স্বাস্থ্য সেবা হচ্ছে মানবতার প্রধান উৎস মাদকমুক্ত ব্রাহ্মণবাড়িয়া গড়তে ‘আলোর সিঁড়ি’র ব্যতিক্রমী উদ্যোগ কাদিয়ানিদের অমুসলিম ঘোষনার দাবিতে বিক্ষোভ মাদকাসক্ত স্বামীকে পুলিশে দিলেন স্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় পারাবত এক্সপ্রেস ট্রেন আগুন শেখ হাসিনা সড়কে ব্রিজের নির্মাণকাজ পরিদর্শন বিশ্ববিখ্যাত ইনটেলের চেয়ারম্যান হলেন বাংলাদেশি ওমর ইশরাক পবিত্র জুমাবারের সুন্নতগুলো জেনে নিন ছড়িয়ে যাচ্ছে করোনাভাইরাস, সৌদিতে ভারতীয় আক্রান্ত পাকিস্তানকে হারাতে আজ মাঠে নামবে টাইগাররা রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে চার আদেশ ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস আজ মাদরাসায় এক কেজি মুড়ির বিল ১৪ হাজার ৮৮০ টাকা! সেনাবাহিনীর শীতকালীন মহড়া প্রত্যক্ষ করেন প্রধানমন্ত্রী আজিজুল হকের মায়ের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের শোক সরকারি নির্মাণাধীন বাসগৃহ পরিদর্শন করেন ইউএনও মৎস্য ব্যবসায়ীদের বাজার বর্জন বাজার ব্যবস্থাপনা ও সংস্কার কাজ পরিদর্শন আকস্মিক কলেজ পরিদর্শনে জেলা পরিষদের প্রধান নির্বাহী

শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

১২৮৯

৫ হাজার ৪০০ কোটি ডলারের রফতানি লক্ষ্যমাত্রা নির্ধারণ

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

১৫ দশমিক ২ শতাংশ প্রবৃদ্ধি ধরে ২০১৯-২০ অর্থবছরের জন্য ৫ হাজার ৪০০ কোটি ডলারের রফতানি লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে বাণিজ্য মন্ত্রণালয়। বুধবার (৭ আগস্ট) সচিবালয়ে রফতানি বিষয়ক সভায় এ তথ্য তুলে ধরেন মন্ত্রণালয়ের সচিব মফিজুল ইসলাম।

এরমধ্যে ১২ দশমিক ২৫ শতাংশ প্রবৃদ্ধিতে ৪ হাজার ৫৫০ কোটি ডলার পণ্য ও সেবাখাতে ৮ শ ৫০ কোটি ডলার লক্ষ্যমাত্রা ঠিক করা হয়। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে পোশাক খাতে ১১ দশমিক ৬ শতাংশ বাড়িয়ে ৩ হাজার ৮শ ২০ কোটি ডলার রফতানি লক্ষ্য ধরা হয়।

এছাড়া, পাট ও পাটজাত পণ্যে ৮২ কোটি ডলার, চামড়া ও চামড়াজাতে ১০৯ কোটি ডলার, ওষুধ খাতে ১৬ কোটি ডলার, কৃষিজাত পণ্যে ১১২ কোটি , প্লাস্টিক পণ্যে ১৫ কোটি ডলার লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। সেবাখাতে সরকারি পণ্য ও সেবা ৪২৫ কোটি ডলার, ব্যবসায়ীক সেবা ১২৫ কোটি ডলার এবং পরিবহণ থেকে ৭৬ কোটি ডলার লক্ষ্য নির্ধারণ করা হয়।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর