ব্রেকিং:
আজিজুল হকের মায়ের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের শোক সরকারি নির্মাণাধীন বাসগৃহ পরিদর্শন করেন ইউএনও মৎস্য ব্যবসায়ীদের বাজার বর্জন বাজার ব্যবস্থাপনা ও সংস্কার কাজ পরিদর্শন আকস্মিক কলেজ পরিদর্শনে জেলা পরিষদের প্রধান নির্বাহী মধ্যযুগীয় কায়দায় গৃহবধুকে নির্যাতন অতঃপর ৯৯৯-এ ফোন কোচিং বাণিজ্যে ব্যস্ত বিদ্যালয়ের শিক্ষকরা রেললাইনের পাশ থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার মাদক সেবন ও বিক্রির দায়ে মা-ছেলের কারাদণ্ড ব্রাহ্মণবাড়িয়ায় কওমী মাদরাসার সংবাদ বর্জনের সিদ্ধান্ত সুদমুক্ত ঋণ দিল বসুন্ধরা ফাউন্ডেশন সেচ প্রকল্পের খালে বাঁধ দিয়ে মাছ চাষ ও ময়লার স্তুপ! আত্মসমর্পণ করবেন অর্ধশতাধিক ইয়াবা ব্যবসায়ী সিনহাসহ ১১ জনকে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ ভুয়া কাবিননামায় লাখ টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র গরু ব্যবসায়ীর টাকা হাতিয়ে নিয়ে ফেঁসে গেলেন এসআই মধ্যপ্রাচ্যের প্রভাবশালী দৈনিকে বাংলাদেশি শিশু আইমানের আবিষ্কার! ‘দুর্নীতিবাজ মানুষকে আগে ক্ষমা চাইতে হবে’ জাতীয় পরিচয়পত্রের নম্বরগুলোর রহস্য জেনে নিন অস্ত্রের মুখে অপহরণের পর নারীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার ১

বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ১০ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

৪৬২

৫৯৯ যুব সংগঠনকে অনুদান দেবে সরকার

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯  

৫৯৯টি যুব সংগঠনকে যুব কল্যাণ তহবিল থেকে এক কোটি ২৩ লাখ ২০ হাজার টাকা অনুদান দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার সচিবালয়ে যুব কল্যাণ তহবিল ব্যবস্থাপনা বোর্ডের ৪১তম সভায় এ সিদ্ধান্ত নেয় হয়। সভায় সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের অন্যতম নির্বাচনী অঙ্গীকার দেশের উন্নয়ন কর্মকাণ্ডে যুব সমাজকে সম্পৃক্ত করা। আর সে লক্ষ্যে  যুব ও ক্রীড়া মন্ত্রণালয় নিরলস কাজ করে যাচ্ছে। এছাড়াও, আত্মকর্মসংস্থান ও দারিদ্র্য বিমোচনে দেশের যুব সংগঠনসমূহের ভূমিকা গুরুত্বপূর্ণ। 

তাই তাদের অবদানের স্বীকৃত স্বরূপ যুব কল্যাণ তহবিল থেকে প্রতি বছরই অনুদান দেয়া হয়। এ বছর জাতীয় যুব দিবসে দেশের ৫৯৯ টি যুব সংগঠন সমূহকে প্রায় সোয়া কোটি টাকার অনুদান দেয়া হবে। আগামী বছর থেকে অনুদান প্রদানের জন্য যুব সংগঠনেরর সংখ্যা ও অনুদানের পরিমাণ বৃদ্ধি করা হবে।

প্রতি জেলায় একটি করে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত যুব সংগঠনকে ২৫ হাজার টাকা করে মোট ১৬ লাখ টাকা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। 

এ ছাড়া জেলাভিত্তিক ৫৩৫টি সংগঠনকে ২০ হাজার টাকা করে মোট এক কোটি ৭ লাখ টাকা দেয়া হবে। সবমিলিয়ে ৫৯৯টি যুব সংগঠন পাবে যুব কল্যাণ তহবিল থেকে এক কোটি ২৩ লাখ ২০ হাজার টাকা। 

সভায় যুব সংগঠনকে প্রকল্পভিত্তিক অনুদান দিতে সিলেকশন কমিটির সুপারিশ উপস্থাপন করা হলে বোর্ড তা অনুমোদন দেয়।

সভায় উপস্থিত ছিলেন- যুব ও ক্রীড়া সচিব মো. জাফর উদ্দীন, যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক ফারুক আহমেদসহ বোর্ডের সদস্য, বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর