ব্রেকিং:
ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের সিভিল সদস্যের গলাকেটে ছিনতাই ভারতকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু বাংলাদেশের প্রধানমন্ত্রী আবুধাবি পৌঁছেছেন নাসিরনগরে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে জেলা প্রশাসনের মামলা ছয় জেলায় সার সরবরাহ বন্ধ আশুগঞ্জ সারকারখানার নবীনগরে সরকারি খাল ভরাটের মহা উৎসব! ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগ তদন্তে মাঠে দুদক সরাইলে পুলিশের হাতে পলাতক আসামি গ্রেপ্তার আশুগঞ্জ সার কারখানা থেকে পুনরায় সার সরবরাহ শুরু হয়েছে বিজয়নগরে পলাতক ৭ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ পরীক্ষার মুখে আখাউড়া ছাত্রলীগ ব্রাহ্মণবাড়িয়ায় ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান নূর চৌধুরীর তথ্য প্রকাশে কানাডার আদালতে বাংলাদেশের পক্ষে রায় আখাউড়ায় শিক্ষকের যৌন হয়রানির প্রতিবাদে সড়কে শিক্ষার্থীরা সরাইলে শিক্ষাপ্রতিষ্ঠানের চারপাশে জুয়া ও মাদকের আসর অর্থ লেনদেনের অভিযোগে সরাইল স্বেচ্ছাসেবক দলের কমিটি বাতিল নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্রাম্যমান আদালতের অভিযান আখাউড়া উপজেলা ছাত্রলীগে পদ পেতে এ কি শর্ত দিলেন আইনমন্ত্রী! সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ব্রিটেনের প্রধান গির্জায় কোরআন তিলাওয়াতের বিরল ঘটনা

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

৩৯০

৫৯৯ যুব সংগঠনকে অনুদান দেবে সরকার

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯  

৫৯৯টি যুব সংগঠনকে যুব কল্যাণ তহবিল থেকে এক কোটি ২৩ লাখ ২০ হাজার টাকা অনুদান দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার সচিবালয়ে যুব কল্যাণ তহবিল ব্যবস্থাপনা বোর্ডের ৪১তম সভায় এ সিদ্ধান্ত নেয় হয়। সভায় সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের অন্যতম নির্বাচনী অঙ্গীকার দেশের উন্নয়ন কর্মকাণ্ডে যুব সমাজকে সম্পৃক্ত করা। আর সে লক্ষ্যে  যুব ও ক্রীড়া মন্ত্রণালয় নিরলস কাজ করে যাচ্ছে। এছাড়াও, আত্মকর্মসংস্থান ও দারিদ্র্য বিমোচনে দেশের যুব সংগঠনসমূহের ভূমিকা গুরুত্বপূর্ণ। 

তাই তাদের অবদানের স্বীকৃত স্বরূপ যুব কল্যাণ তহবিল থেকে প্রতি বছরই অনুদান দেয়া হয়। এ বছর জাতীয় যুব দিবসে দেশের ৫৯৯ টি যুব সংগঠন সমূহকে প্রায় সোয়া কোটি টাকার অনুদান দেয়া হবে। আগামী বছর থেকে অনুদান প্রদানের জন্য যুব সংগঠনেরর সংখ্যা ও অনুদানের পরিমাণ বৃদ্ধি করা হবে।

প্রতি জেলায় একটি করে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত যুব সংগঠনকে ২৫ হাজার টাকা করে মোট ১৬ লাখ টাকা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। 

এ ছাড়া জেলাভিত্তিক ৫৩৫টি সংগঠনকে ২০ হাজার টাকা করে মোট এক কোটি ৭ লাখ টাকা দেয়া হবে। সবমিলিয়ে ৫৯৯টি যুব সংগঠন পাবে যুব কল্যাণ তহবিল থেকে এক কোটি ২৩ লাখ ২০ হাজার টাকা। 

সভায় যুব সংগঠনকে প্রকল্পভিত্তিক অনুদান দিতে সিলেকশন কমিটির সুপারিশ উপস্থাপন করা হলে বোর্ড তা অনুমোদন দেয়।

সভায় উপস্থিত ছিলেন- যুব ও ক্রীড়া সচিব মো. জাফর উদ্দীন, যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক ফারুক আহমেদসহ বোর্ডের সদস্য, বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর