ব্রেকিং:
নূর চৌধুরীর তথ্য প্রকাশে কানাডার আদালতে বাংলাদেশের পক্ষে রায় আখাউড়ায় শিক্ষকের যৌন হয়রানির প্রতিবাদে সড়কে শিক্ষার্থীরা সরাইলে শিক্ষাপ্রতিষ্ঠানের চারপাশে জুয়া ও মাদকের আসর নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্রাম্যমান আদালতের অভিযান আখাউড়া উপজেলা ছাত্রলীগে পদ পেতে এ কি শর্ত দিলেন আইনমন্ত্রী! সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ব্রিটেনের প্রধান গির্জায় কোরআন তিলাওয়াতের বিরল ঘটনা স্মার্টফোনের বদলি হিসেবে ‘স্মার্ট গ্লাস’ আনছে ফেসবুক এডিআর বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক আওয়ামী লীগের নেতারা দুর্নীতি করলে ছাড় নয়: কাদের জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতেমা ভাবির পরকীয়া দেখে ফেলায় জীবন দিতে হলো দেবরকে সর্বোচ্চ শক্তি দিয়ে যুক্তরাষ্ট্রে হামলার হুমকি ইরানের বেশি খাস জমি উদ্ধারকারী ডিসিকে পুরস্কৃত করা হবে: ভূমিমন্ত্রী বকেয়া পরিশোধে সময় পাচ্ছে রবি-গ্রামীণফোন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে বাংলাদেশ স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিতে আন্তরিক সরকার: প্রধানমন্ত্রী আজ থেকে টানা তিন দিনের ছুটিতে আখাউড়া স্থল বন্দর ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থী সম্পৃক্তকরণ বিষয়ক কর্মসূচি অনুষ্ঠিত

বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

২২৫৯

৫৪ বছর পর স্বপ্ন পূরণের পথে

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০১৯  

আর মাত্র কয়েকদিন। পূরণ হতে যাচ্ছে যশোরের মানুষের ৫৪ বছরের লালিত স্বপ্ন। যশোর-কোলকাতা রুটে চালু হচ্ছে সরাসরি ট্রেন যোগাযোগ। ৭ মার্চ থেকেই যশোর জংশন থেকেই ট্রেনে চড়ে সরাসরি কলকাতা যাওয়ার সুযোগ পাওয়া যাবে।

মূলতঃ খুলনা-কোলকাতা ট্রেন পরিসেবা চালুর বছর খানেক পর যশোরে যাত্রা বিরতির পারমিট পাওয়ায় এ সুযোগ পাচ্ছে যশোরবাসী।

১৯৬৫ সাল পর্যন্ত যশোর-কোলকাতা সরাসরি ট্রেন যোগাযোগ ছিলো। ২০১৭ সালে খুলনা-কোলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস চালু হলেও যশোরে কোন স্টপেজ ছিল না। ৭ মার্চ থেকে আবারো যশোর-কোলকাতা সরাসরি ট্রেন যোগাযোগ শুরু হচ্ছে।

স্টেশনের টিকিট কাউন্টার, মুঠোফোনে খুদে বার্তার পাশাপাশি অনলাইনেও সংগ্রহ করা যাবে বন্ধন এক্সপ্রেসের টিকিট। যশোর স্টেশন আন্তজার্তিক মানের এ ট্রেনের ৭৫টি আসন বরাদ্দ পেয়েছে। ১ মার্চ থেকে ট্রেনের টিকিট মিলবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার যশোর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার পুষ্পল কুমার চক্রবর্তীর কাছে বন্ধন এক্সপ্রেসের যশোর স্টপেজ চালুর ব্যাপারে চিঠি পাঠানো হয়েছে। বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনোয়ার হোসেন স্বাক্ষরিত ওই চিঠিতে এসব তথ্য জানা গেছে।

যশোর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার পুষ্পল কুমার চক্রবর্তী জানান, খুলনা থেকে কোলকাতা পর্যন্ত ট্রেনের কেবিনের সিট ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৫০০ টাকা। এছাড়া চেয়ার কোচের সিট ভাড়া ১০০০ টাকা। এরসঙ্গে ভ্রমণ কর যুক্ত হবে ৫০০ টাকা। যশোর থেকেও একই ভাড়ায় টিকিট সংগ্রহ করতে হবে।

স্টেশন মাস্টার জানান, ৭ মার্চ থেকে বন্ধন এক্সপ্রেস যশোর স্টেশনে তিন মিনিটের জন্য দাঁড়াবে। পাসপোর্ট, ভিসা ও টিকিট দেখে যাত্রীদের ট্রেনে ওঠানো হবে। বেনাপোল স্টেশনে নিয়ে ইমিগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন হবে। প্রতি বৃহস্পতিবার সকালে ট্রেনটি কলকাতা থেকে ছেড়ে আসে। আবার বিকেলে খুলনা থেকে কলকাতার উদ্দেশে ছেড়ে যায়।

পুষ্পল কুমার চক্রবর্তী আরো জানান, শিগগিরই ঢাকা-কোলকাতা রুটে সরাসরি ট্রেন সার্ভির চালুর খবর পাওয়া গেছে। ট্রেনটি ঢাকা থেকে যশোর হয়ে কোলকাতা যাবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর