ব্রেকিং:
দুদকের অভিযানে সরকারি ওষুধ বেচতে গিয়ে ধরা খেল নার্স বাংলাদেশে বিলুপ্তি’র পথে শতাধিক দেশীয় মাছ কুমিল্লা শিক্ষা বোর্ডে সবার উপরে চাঁদপুর, নিচে ফেনী মিন্নির ১০দিনের রিমান্ড চায় পুলিশ বাংলাদেশে গুগল ম্যাপে যুক্ত হলো নতুন ফিচার বন্যা মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান গাপটিলের সেই থ্রো নিয়ে কথা বলল আইসিসি বাংলাদেশি পণ্যের রফতানি বাড়বে কলকাতায়: এফবিসিসিআই বিজেপি ক্ষমতায় আসার পরই ভারতে মুসলিম নিপীড়ন বেড়েছে বাংলাদেশি বিজ্ঞানীদের গুতুম মাছের কৃত্রিম প্রজনন কৌশল উদ্ভাবন এইচএসসি পরীক্ষায় পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ সেনাবাহিনী-বিজিবির চেষ্টায় বান্দরবানের সঙ্গে যোগাযোগ স্বাভাবিক ‘সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে’ কোরবানির ঈদ পর্যন্ত বিদেশি গরু প্রবেশ নিষিদ্ধ এরশাদের আসন শূন্য ঘোষণা, তিন মাসের মধ্যে নির্বাচন কথাবার্তায় সন্দেহ থেকে গ্রেফতার হলো মিন্নি ৩৬ কোটি টাকার ওষুধ ধ্বংস, জরিমানা দেড় কোটি একনেকে ৫ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন ব্যাংক কর্মকর্তাকে ধর্ষণের পর হত্যা, পাঁচজনের মৃত্যুদণ্ড বেশির ভাগ দুধেই সিসা: হাইকোর্টে বিএসটিআইয়ের রিপোর্ট

বুধবার   ১৭ জুলাই ২০১৯   শ্রাবণ ২ ১৪২৬   ১৪ জ্বিলকদ ১৪৪০

১৩১

৪৮ তম শহরে ভ্রমণ কন্যারা

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০১৯  

‘নারীর চোখে বাংলাদেশ’ শ্লোগানে স্ক্রুটি চড়ে সারাদেশ বেড়ানো ভ্রমণ কন্যারা মঙ্গলবার দেশের ৪৮তম শহর হিসেবে পাবনায় পৌঁছেছে।

ট্রাভেলটস অব বাংলাদেশ নামের সংগঠনের ব্যানারে ভ্রমণ কন্যারা হচ্ছেন, ডা. সাকিয়া হক, ডা. মানসী সাহা, সিলভী রহমান ও শামসুন নাহার সুমা। এদের সহযোগীতা করছেন পাবনার মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাসলিমা খাতুনসহ বেশ কয়েকজন।

তারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে নারীর ক্ষমতায়ন, বয়ো:সন্ধিকালীন সমস্যা ও সমাধান, নিজেকে সুরক্ষার কৌশল, মহান মুক্তিযুদ্ধের ইতিহাস, পর্যটন কেন্দ্রগুলোর ইতিহাস ঐতিহ্য তুলে ধরে আলোচনা ও ভিডিও প্রদর্শন করছেন। তাদের উপস্থিতি ও নারী জাগরণের বার্তা নিয়ে জেলায় জেলায় ঘুরে বেড়ানোর জন্য শিক্ষার্থী ও শিক্ষকরা শুভেচ্ছা জানান।

ভ্রমণ কন্যারা পাবনা ডিসি মো. জসিম উদ্দিনের সঙ্গে সাক্ষাত করে তাদের আগমণ বার্তা পৌঁছে দেন। ডিসি তাদের উদ্যোগকে অভিনন্দন ও সার্বিক সহযোগিতা করেন। এরপর ভ্রমণ কন্যারা পাবনা প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। প্রেস ক্লাবের নেতারা তাদের অভিনন্দন জানান।

ভ্রমণ কন্যা ডা. মানসী সাহা জানান- আমরা দুই জন ঢাকা মেডিকেল কলেজ এবং দুইজন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লেখা পড়া শেষ করেছি। এই কার্যক্রম ২৭ নভেম্বর ২০১৬ সালে শুরু করেছি। আমাদের গ্রুপে এখন সদস্য সংখ্যা ২৭ হাজার। এ পর্যন্ত ৪৮ জেলা ভ্রমণ করলাম। পর্যাক্রমে সব জেলা শেষ করব।

ভ্রমণ কন্যা ডা. সাকিয়া হক বলেন, আমাদের তেমন কোন সমস্যা হয় না। হালকা কিছু সমালোচনা, ইভটিজিং, আর চোখে তাকানো ছাড়া তেমন কোন সমস্যা হয় না। তবে সহযোগীতা ব্যাপকভাবে পাচ্ছি। বাংলাদেশ একটি সুন্দর ও সম্ভাবনাময় দেশ। আমরা আশাবাদী এদেশের নারী জাগরণ ও দ্রুত উন্নয়ন নিয়ে।

সিলভী রহমান বলেন, আমরা বাংলাদেশকে নিয়ে একটি নতুন পর্যটনের স্বপ্ন দেখি। যেখানে মেয়েরা এবং বিদেশিরা স্বাচ্ছন্দে বাংলাদের প্রকৃতি উপভোগ করবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া