ব্রেকিং:
ব্রাহ্মণবাড়িয়ায় বিজয় মেলা শুরু ‘উগ্রবাদীর হামলা কমলেও বাড়ছে জড়িয়ে পড়ার শঙ্কা’ মাইগ্রেনের অসহ্য যন্ত্রণা দূর করবে ২টি পানীয় কক্সবাজার সমুদ্র সৈকতে অবৈধ স্থাপনা ধ্বংসে রুল উৎসবমুখর পরিবেশে ঢাবির ৫২তম সমাবর্তন অনুষ্ঠিত বাংলাদেশ ২০২০ সালে ফাইভ-জিতে পা দেবে একটি ব্যবহৃত ‘টি-ব্যাগ’ হাজার সমস্যার সমাধান! যে ৩ আমলে মৃত্যুর সঙ্গে সঙ্গে জান্নাত বঙ্গবন্ধু বিপিএলের টিকিটের দাম চূড়ান্ত জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ীদের কী দেয়া হয়? ‘সবার প্রেরণা ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ বাড়ির ছাদে গাঁজা চাষ বিশ্বজুড়ে মিয়ানমার বয়কটের ডাক সিলিন্ডারের ভেতরে গ্যাসের বদলে গাঁজা চালু হচ্ছে ঢাকা-সিকিম সরাসরি বাস সার্ভিস গাম্বিয়াকে সহায়তার ঘোষণা কানাডা-নেদারল্যান্ডসের কোনো শিশু-নারী যেন নির্যাতিত না হয়: প্রধানমন্ত্রী কর্মকর্তাকে কুপিয়ে টাকা ছিনিয়ে নিল দুর্বৃত্তরা বিশ্ব মানবাধিকার দিবস মাদক সম্রাট বাদল ডাক্তার আটক

মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১২ রবিউস সানি ১৪৪১

৩৮

৩৭১টি পাখিকে মুক্ত জীবন দিলেন ইউএনও

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

৩৭১টি টিয়া পাখিকে মুক্ত জীবন দিলেন ইউএনও। দীর্ঘ বন্দী জীবনের পর মুক্ত আকাশে ওড়াওড়ির স্বাদ নিল পাখিগুলো।

মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও চাঁপাইনবাবগঞ্জ সদরের ইউএনও আলমগীর হোসেন ৪৫৭টি টিয়া পাখিসহ চারজনকে আটক করেন। আটকদের বিভিন্ন দণ্ড দিয়ে জীবিত ৩৭১টি পাখিকে খাঁচামুক্ত করে আকাশে উড়িয়ে দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন পাখি পাচারকারী আজিজুল হক ও রাজু এবং এ কাজে সহযোগিতাকারী পিকাপভ্যান চালক বাসেদ ও ইনফরমার তানভির আহম্মেদ।

আলমগীর হোসেন জানান, বন্যপ্রাণী পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ও বন্যপ্রাণী অধিদফতর সদর উপজেলার শিবিরের হাট এলাকায় অভিযান পরিচালনা করে ৪৫৭টি টিয়াসহ চারজনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের দুজনকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড ও অপর দুজনকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ৪৫৭টি টিয়ার মধ্যে ৩৭১টি টিয়া অবমুক্ত করা হয় এবং বাকি ৮৬টি মারা যায়।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর