ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২
  • শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১০ ১৪২৭

  • || ০৬ সফর ১৪৪২

৯৬

৩৭১টি পাখিকে মুক্ত জীবন দিলেন ইউএনও

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

৩৭১টি টিয়া পাখিকে মুক্ত জীবন দিলেন ইউএনও। দীর্ঘ বন্দী জীবনের পর মুক্ত আকাশে ওড়াওড়ির স্বাদ নিল পাখিগুলো।

মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও চাঁপাইনবাবগঞ্জ সদরের ইউএনও আলমগীর হোসেন ৪৫৭টি টিয়া পাখিসহ চারজনকে আটক করেন। আটকদের বিভিন্ন দণ্ড দিয়ে জীবিত ৩৭১টি পাখিকে খাঁচামুক্ত করে আকাশে উড়িয়ে দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন পাখি পাচারকারী আজিজুল হক ও রাজু এবং এ কাজে সহযোগিতাকারী পিকাপভ্যান চালক বাসেদ ও ইনফরমার তানভির আহম্মেদ।

আলমগীর হোসেন জানান, বন্যপ্রাণী পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ও বন্যপ্রাণী অধিদফতর সদর উপজেলার শিবিরের হাট এলাকায় অভিযান পরিচালনা করে ৪৫৭টি টিয়াসহ চারজনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের দুজনকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড ও অপর দুজনকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ৪৫৭টি টিয়ার মধ্যে ৩৭১টি টিয়া অবমুক্ত করা হয় এবং বাকি ৮৬টি মারা যায়।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া