ব্রেকিং:
জমি-পেনশন হাতিয়ে বাবাকে ফেলে গেছে সন্তানেরা ফের বৃষ্টিতে ভেসে যাবে বাংলাদেশের স্বপ্ন? ভারত-পাকিস্তানের সম্ভাব্য একাদশ বিতর্ক মানুষকে সাহসী ও আত্মবিশ্বাসী করে : শিক্ষামন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনা-দক্ষতা বিবেচনায় সেনা সদস্যদের পদোন্নতি নিঃশর্ত ক্ষমা চাইলেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আওয়ামীলীগের লক্ষ্য উন্নত সমৃদ্ধ দেশ গড়া ছোট ভাইকে বাঁচাতে গিয়ে বড় ভাইও ট্রেনের নিচে প্রস্তাবিত বাজেট ব্যবসা সহায়ক: এফবিসিসিআই শেষ ইচ্ছা পূরণ হল না ফিলিস্তিনি শিশুটির মুজিব কোটেই ছয় দফা! মুর্তজার মৃত্যুদণ্ড বাতিল করল সৌদি আরব ‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণেই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছি’ আজ বিশ্ব বাবা দিবস কেন সুন্দর গন্ধ ভেসে আসে যুবতীর কবর থেকে…কেন? কয়েলের আগুনে ঘর, গরুসহ নগদ টাকা পুড়ে ছাই ! নবীনগরে ‘সেভ আওয়ার জেনারেশন’এর আত্মপ্রকাশ বাজেটে সুদমুক্ত ক্ষুদ্রঋণে বরাদ্দ বেড়েছে গবেষণা ও উন্নয়ন খাতে বরাদ্দ ৫০ কোটি টাকা পদ্মা সেতুসহ ১০ মেগা প্রকল্পে বরাদ্দ ৩৯ হাজার কোটি টাকা

রোববার   ১৬ জুন ২০১৯   আষাঢ় ২ ১৪২৬   ১২ শাওয়াল ১৪৪০

১২০৫৫

২৯ ডিসেম্বর থেকে মাঠে ১ লাখ ৭০ হাজার পুলিশ প্রত্যক্ষভাবে কাজ করবে

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০১৮  

নির্বাচনে যে কোন ধরনের নাশকতা ঠেকাতে প্রশাসন বদ্ধ পরিকর। ইতিমধ্যে এক হাজার ১৬ প্লাটুন বিজিবি মাঠে টহল শুরু করেছে। গতকাল সোমবার থেকে টহলে নেমেছে সশস্ত্রবাহিনী। নির্বাচনের আগের দিন ২৯ ডিসেম্বর থেকে মাঠে ১ লাখ ৭০ হাজার পুলিশ প্রত্যক্ষভাবে কাজ করবে। এর পাশাপাশি আনসারের নিয়মিত ও অনিয়মিত মিলিয়ে ৫ লাখ সদস্য নির্বাচনে দায়িত্ব পালন করবে। উপকূলীয় এলাকায় কোস্টগার্ড দায়িত্ব পালন করছে। র্যাব সারাদেশে চেকপোস্টের সংখ্যা বৃদ্ধি করেছে। দিচ্ছে নিয়মিত টহল। সাধারণ মানুষের মধ্যে নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়া নিয়ে আশংকা রয়েছে। এই আশংকা দূর করতে নির্বাচন কমিশনের নির্দেশনায় প্রশাসন এখন হার্ডলাইনে।

গত রবিবার রাত ১২ টার পর থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের দায়িত্ব পালন শুরু করে সশস্ত্র বাহিনী। গতকাল সকাল থেকেই ঢাকাসহ সারাদেশে সশস্ত্র বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে। নির্বাচনী মাঠে সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসাবে দায়িত্ব পালন করবে। এ ব্যাপারে আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক লে. কর্নেল আলমগীর কবির বলেন, সোমবার সকাল থেকে দেশের বিভিন্নস্থানে সশস্ত্র বাহিনী দায়িত্ব পালন শুরু করে।

প্রপাগান্ডার ব্যাপারে সেনাবাহিনীর সতর্কবার্তা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী ও সেনাবাহিনীর বিভিন্ন সংস্থার নামে ভুয়া ওয়েবসাইট, ফেসবুক অ্যাকাউন্ট ও ইউটিউব চ্যানেল ব্যবহার করে বিভিন্ন ধরনের মিথ্যা তথ্য ও প্রপাগান্ডা প্রচারের মাধ্যমে সেনাবাহিনীর সুনাম ক্ষুণ্ন করার অপচেষ্টা চলছে। গতকাল আইএসপিআর’র এক বিজ্ঞপ্তিতে এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহবান জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, বাংলাদেশ সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইট, ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল ছাড়া অন্য সবই ভুয়া। তাই ভুয়া ওয়েবসাইট, ফেসবুক পেইজ, ইউটিউব চ্যানেলে প্রকাশিত মিথ্যা, বানোয়াট তথ্য ও প্রপাগান্ডার ব্যাপারে জনসাধারণকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হলো। একই সঙ্গে সর্বসাধারণকে সেনাবাহিনী সম্পর্কে ভুয়া তথ্যযুক্ত পোস্ট শেয়ার করা থেকে বিরত থাকার জন্যও অনুরোধ করা হলো।

রাজধানীর বেশ কয়েকটি স্থানে সশস্ত্র বাহিনী নির্বাচনী ক্যাম্প স্থাপন করেছে। মিরপুর-২ নম্বর সেকশনে জাতীয় সুইমিং কমপ্লেক্স, দারুস সালাম থানা এলাকায় দারুস সালাম কমিউনিটি সেন্টার, গুলিস্তানে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়াম ও খিলগাঁও এলাকায় সশস্ত্র বাহিনীর নির্বাচনী ক্যাম্প স্থাপন করার তথ্য পাওয়া গিয়েছে।

ঢাকার বাইরে চট্টগ্রামেও গতকাল সকাল থেকে নির্বাচনী এলাকাগুলোতে সেনাবাহিনী দায়িত্ব পালন শুরু করেছে। তারা বিভিন্ন স্থানে টহল দিচ্ছে ।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর