ব্রেকিং:
পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা ২৬ অক্টোবর গ্রাহক সেবায় পল্লী বিদ্যুৎ সমিতির উঠান বৈঠক ওসির হাতে রজনীগন্ধা চালকের মুখে হাসি দালাল নির্মূলে জেলা প্রশাসনের বিশেষ অভিযান অজ্ঞাত ব্যক্তির অর্ধ-গলিত লাশ উদ্ধার ৪ কেজি চালের দামে ১ কেজি পেঁয়াজ! মিড ডে মিলের টিফিন বক্স বিতরণ ড্রেজার ব্যবহারে হুমকীর মুখে মহাসড়ক নারীদের স্বাবলম্বী করতে ছাগল বিতরণ ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দূর্ঘটনা আর নয়’ হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ট্রাফিক সেবায় নতুন মাত্রা যোগ ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতি পেল টিকন বাঘের দেশের সমুদ্র সৈকত শিশুদের কৃমি হবার কারণ, লক্ষণ ও প্রতিরোধে করণীয় এক মিনিটেই খোলা যাবে ‘নগদ’ অ্যাকাউন্ট কেটে গেছে? জেনে নিন রক্তপাত বন্ধের সহজ উপায় মানসিক অসুস্থ আব্দুল্লাহ মুখস্ত করলেন পুরো কোরআন! (ভিডিও) মুখোমুখি ক্রিকেটার-বিসিবি, লাভ কার? সুস্মিতা সেন আজ ঢাকায় আসছেন

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

১২১৩৯

২৯ ডিসেম্বর থেকে মাঠে ১ লাখ ৭০ হাজার পুলিশ প্রত্যক্ষভাবে কাজ করবে

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০১৮  

নির্বাচনে যে কোন ধরনের নাশকতা ঠেকাতে প্রশাসন বদ্ধ পরিকর। ইতিমধ্যে এক হাজার ১৬ প্লাটুন বিজিবি মাঠে টহল শুরু করেছে। গতকাল সোমবার থেকে টহলে নেমেছে সশস্ত্রবাহিনী। নির্বাচনের আগের দিন ২৯ ডিসেম্বর থেকে মাঠে ১ লাখ ৭০ হাজার পুলিশ প্রত্যক্ষভাবে কাজ করবে। এর পাশাপাশি আনসারের নিয়মিত ও অনিয়মিত মিলিয়ে ৫ লাখ সদস্য নির্বাচনে দায়িত্ব পালন করবে। উপকূলীয় এলাকায় কোস্টগার্ড দায়িত্ব পালন করছে। র্যাব সারাদেশে চেকপোস্টের সংখ্যা বৃদ্ধি করেছে। দিচ্ছে নিয়মিত টহল। সাধারণ মানুষের মধ্যে নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়া নিয়ে আশংকা রয়েছে। এই আশংকা দূর করতে নির্বাচন কমিশনের নির্দেশনায় প্রশাসন এখন হার্ডলাইনে।

গত রবিবার রাত ১২ টার পর থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের দায়িত্ব পালন শুরু করে সশস্ত্র বাহিনী। গতকাল সকাল থেকেই ঢাকাসহ সারাদেশে সশস্ত্র বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে। নির্বাচনী মাঠে সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসাবে দায়িত্ব পালন করবে। এ ব্যাপারে আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক লে. কর্নেল আলমগীর কবির বলেন, সোমবার সকাল থেকে দেশের বিভিন্নস্থানে সশস্ত্র বাহিনী দায়িত্ব পালন শুরু করে।

প্রপাগান্ডার ব্যাপারে সেনাবাহিনীর সতর্কবার্তা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী ও সেনাবাহিনীর বিভিন্ন সংস্থার নামে ভুয়া ওয়েবসাইট, ফেসবুক অ্যাকাউন্ট ও ইউটিউব চ্যানেল ব্যবহার করে বিভিন্ন ধরনের মিথ্যা তথ্য ও প্রপাগান্ডা প্রচারের মাধ্যমে সেনাবাহিনীর সুনাম ক্ষুণ্ন করার অপচেষ্টা চলছে। গতকাল আইএসপিআর’র এক বিজ্ঞপ্তিতে এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহবান জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, বাংলাদেশ সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইট, ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল ছাড়া অন্য সবই ভুয়া। তাই ভুয়া ওয়েবসাইট, ফেসবুক পেইজ, ইউটিউব চ্যানেলে প্রকাশিত মিথ্যা, বানোয়াট তথ্য ও প্রপাগান্ডার ব্যাপারে জনসাধারণকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হলো। একই সঙ্গে সর্বসাধারণকে সেনাবাহিনী সম্পর্কে ভুয়া তথ্যযুক্ত পোস্ট শেয়ার করা থেকে বিরত থাকার জন্যও অনুরোধ করা হলো।

রাজধানীর বেশ কয়েকটি স্থানে সশস্ত্র বাহিনী নির্বাচনী ক্যাম্প স্থাপন করেছে। মিরপুর-২ নম্বর সেকশনে জাতীয় সুইমিং কমপ্লেক্স, দারুস সালাম থানা এলাকায় দারুস সালাম কমিউনিটি সেন্টার, গুলিস্তানে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়াম ও খিলগাঁও এলাকায় সশস্ত্র বাহিনীর নির্বাচনী ক্যাম্প স্থাপন করার তথ্য পাওয়া গিয়েছে।

ঢাকার বাইরে চট্টগ্রামেও গতকাল সকাল থেকে নির্বাচনী এলাকাগুলোতে সেনাবাহিনী দায়িত্ব পালন শুরু করেছে। তারা বিভিন্ন স্থানে টহল দিচ্ছে ।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর