ব্রেকিং:
আখাউড়ায় বিশেষ অভিযানে ছয় আসামি গ্রেফতার বিয়ের দিন লিচুর চারা রোপণ করলেন বর-কনে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় দুইজনকে গ্রেফতার শেষ হলো ব্রাহ্মণবাড়িয়ার সপ্তাহব্যাপী বইমেলা ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিকে চিকিৎসকের বিকল্প রোবট আবিষ্কার! জুয়া বন্ধের পূর্ণাঙ্গ রায়ে কোরআনের রেফারেন্স গার্মেন্টস ওয়েস্ট থেকে সেনিটারি প্যাড! বারবার রিফ্রেশে কি কম্পিউটারের গতি বাড়ে? নারী ও শিশুদের রক্ষায় অ্যাপ চালু হচ্ছে: আইজিপি বৃষ্টি নিয়ে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস ইংরেজি উচ্চারণে যারা বাংলা বলে তাদের সমালোচনা করলেন প্রধানমন্ত্রী দেয়ালে আঁকা ছবিতেই ফুল দিলো ৯৯৪ স্কুলের শিক্ষার্থী ভাষা দিবসে বাংলায় রিপোর্ট প্রকাশ করল জাতিসংঘ মুজিববর্ষে চালু হচ্ছে নতুন নতুন শিল্পকারখানা স্কুল জীবনে কলাগাছ দিয়ে শহীদ মিনার বানানোর অনুভূতি বাজার ব্যবস্থাপনা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় মতবিনিময় সভা ব্রাহ্মণবাড়িয়ার অভিনব পন্থায় গাঁজা পাচার ‘নিয়মিত সার পেতে সংশ্লিষ্টদের আন্তরিক হতে হবে’ ব্রাহ্মণবাড়িয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার অটোরিকশার কারখানা সিলগালা, মালামাল জব্দ
  • শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১০ ১৪২৬

  • || ২৭ জমাদিউস সানি ১৪৪১

১৫০

২১ আগস্টের ঘটনাকে তুচ্ছ-অনাকাঙ্ক্ষিত বলে দায় এড়ানোর চেষ্টা রিজভীর

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৯  

২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনাকে অনাকাঙ্ক্ষিত বলে নতুন করে রাজনীতিতে সমালোচনার জন্ম দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ।

বৃহস্পতিবার (২২ আগস্ট) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ২১ আগস্টের ঘটনায় বিএনপি সম্পৃক্ততা আড়াল করতে গিয়ে মুখ ফসকে রিজভী এসব কথা বললে রাজনীতিতে নানা গুঞ্জন শুরু হয়ে যায়। সমালোচকরা বলছেন, ভয়াবহ ২১ আগস্ট গ্রেনেড হামলায় খালেদা জিয়া ও তারেক রহমানের প্রচ্ছন্ন সহযোগিতার বিষয়টি আড়াল করতে এটিকে অনাকাঙ্ক্ষিত ঘটনা বলে মন্তব্য করেছেন রিজভী। যা ঘটনায় বিএনপির সরাসরি সম্পৃক্ততা এবং পৃষ্ঠপোষকতার বিষয়টিকে ইঙ্গিত দেয়।
বিএনপি নেতাদের আলোচনায় লুকানো সত্য বেরিয়ে এসেছে। যার কারণে ঘটনাটিকে রিজভী অনাকাঙ্ক্ষিত বলেছেন অন্যদিকে মির্জা ফখরুলকে এটিকে সন্ত্রাসী হামলা ও রাষ্ট্রের জন্য ক্ষতিকারক বলেছেন। এতে করে এই নৃশংস ঘটনায় বিএনপির জড়িত থাকার বিষয়টি পরিষ্কার হয়ে যায়।

রিজভী আহমেদের বক্তব্যের কঠোর সমালোচনা করে বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক এ আরাফাত বলেন, ২১ আগস্টের ঘটনায় বিএনপি ও তারেক রহমানের অবিচ্ছেদ্য সংযোগ রয়েছে। তারেক রহমানের নির্দেশনায় জঙ্গিগোষ্ঠির সদস্যরা এই হামলা চালায়। এসবের মাস্টারমাইন্ড কিন্তু তারেক, সেটি আদালতেও প্রমাণিত হয়েছে। আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে এই পরিকল্পনা ছিলো তারেকের। দীর্ঘমেয়াদে ক্ষমতা দখল করে রাখতে পুরো রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করেছিলেন তারেক।

তিনি আরো বলেন, ২১ আগস্টের ঘটনায় রিজভী আহমেদের বক্তব্য দলটির গোপন ষড়যন্ত্রের বিষয়টিকে স্পষ্ট করেছে। এতো বড় প্রাণহানির ঘটনাকে তুচ্ছ ও অনাকাঙ্ক্ষিত বলে দায় এড়ানোর চেষ্টা করেছেন রিজভী। বিএনপি নেতারা যতই চেষ্টা করুক এই ঘটনায় নিজেদের নির্দোষ প্রমাণ করতে পারবে না। খাল কেটে নিজ ঘরে কুমির ডেকে এনেছিলো তারেক রহমান। যার কারণে আজকে তাকে পলাতক জীবন যাপন করতে হচ্ছে। এই এক ঘটনায় বিএনপির রাজনীতি প্রশ্নবিদ্ধ হয়েছে, হারিয়ে ফেলেছে জনসমর্থন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর