ব্রেকিং:
কসবায় ভিজিডি কার্ডের চাউল বিতরণ মাদক বিরোধী অভিযানে আটক তিন কারা থাকছে আখাউড়ায় ছাত্রলীগের কমিটিতে সুশাসনের জন্য দুর্নীতিই প্রধান অন্তরায় সরাইলে অপপ্রচার নিয়ে প্রতিবাদ সমাবেশ বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মামলা বিএনপি’র পকেট কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ ও ঝাঁড়ু মিছিল ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত মুসলিম যাত্রী থাকায় আমেরিকান এয়ারলাইনসের ফ্লাইট বাতিল নির্ধারিত সময়ে প্রকল্প বাস্তবায়ন করতে হবে: এলজিআরডি মন্ত্রী ব্যাংক নোটের আদলে বিল ব্যবহারে কেন্দ্রীয় ব্যাংকের হুঁশিয়ারি তিন স্পা সেন্টার থেকে ১৬ নারী ও ৩ পুরুষ আটক দেশে বেড়েই চলেছে ইন্টারনেটের গ্রাহক সংখ্যা শাবিপ্রবি উপাচার্য ফরিদ উদ্দিনের অনিয়ম ও দুর্নীতির শ্বেতপত্র রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের উদ্যোগের ঘাটতি নেই ক্যাসিনো চালাতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী তেল স্থাপনায় হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব অনুপ্রবেশকারীদের চিহ্নিত করছে আওয়ামী লীগ মাদক ব্যবসায়ীদের চেনার উপায় ব্রাহ্মণবাড়িয়ার ১১ জন খেলাঘরের জাতীয় পরিষদে

সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৮ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

৫০

২১ আগস্টের ঘটনাকে তুচ্ছ-অনাকাঙ্ক্ষিত বলে দায় এড়ানোর চেষ্টা রিজভীর

প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৯  

২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনাকে অনাকাঙ্ক্ষিত বলে নতুন করে রাজনীতিতে সমালোচনার জন্ম দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ।

বৃহস্পতিবার (২২ আগস্ট) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ২১ আগস্টের ঘটনায় বিএনপি সম্পৃক্ততা আড়াল করতে গিয়ে মুখ ফসকে রিজভী এসব কথা বললে রাজনীতিতে নানা গুঞ্জন শুরু হয়ে যায়। সমালোচকরা বলছেন, ভয়াবহ ২১ আগস্ট গ্রেনেড হামলায় খালেদা জিয়া ও তারেক রহমানের প্রচ্ছন্ন সহযোগিতার বিষয়টি আড়াল করতে এটিকে অনাকাঙ্ক্ষিত ঘটনা বলে মন্তব্য করেছেন রিজভী। যা ঘটনায় বিএনপির সরাসরি সম্পৃক্ততা এবং পৃষ্ঠপোষকতার বিষয়টিকে ইঙ্গিত দেয়।
বিএনপি নেতাদের আলোচনায় লুকানো সত্য বেরিয়ে এসেছে। যার কারণে ঘটনাটিকে রিজভী অনাকাঙ্ক্ষিত বলেছেন অন্যদিকে মির্জা ফখরুলকে এটিকে সন্ত্রাসী হামলা ও রাষ্ট্রের জন্য ক্ষতিকারক বলেছেন। এতে করে এই নৃশংস ঘটনায় বিএনপির জড়িত থাকার বিষয়টি পরিষ্কার হয়ে যায়।

রিজভী আহমেদের বক্তব্যের কঠোর সমালোচনা করে বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক এ আরাফাত বলেন, ২১ আগস্টের ঘটনায় বিএনপি ও তারেক রহমানের অবিচ্ছেদ্য সংযোগ রয়েছে। তারেক রহমানের নির্দেশনায় জঙ্গিগোষ্ঠির সদস্যরা এই হামলা চালায়। এসবের মাস্টারমাইন্ড কিন্তু তারেক, সেটি আদালতেও প্রমাণিত হয়েছে। আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে এই পরিকল্পনা ছিলো তারেকের। দীর্ঘমেয়াদে ক্ষমতা দখল করে রাখতে পুরো রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করেছিলেন তারেক।

তিনি আরো বলেন, ২১ আগস্টের ঘটনায় রিজভী আহমেদের বক্তব্য দলটির গোপন ষড়যন্ত্রের বিষয়টিকে স্পষ্ট করেছে। এতো বড় প্রাণহানির ঘটনাকে তুচ্ছ ও অনাকাঙ্ক্ষিত বলে দায় এড়ানোর চেষ্টা করেছেন রিজভী। বিএনপি নেতারা যতই চেষ্টা করুক এই ঘটনায় নিজেদের নির্দোষ প্রমাণ করতে পারবে না। খাল কেটে নিজ ঘরে কুমির ডেকে এনেছিলো তারেক রহমান। যার কারণে আজকে তাকে পলাতক জীবন যাপন করতে হচ্ছে। এই এক ঘটনায় বিএনপির রাজনীতি প্রশ্নবিদ্ধ হয়েছে, হারিয়ে ফেলেছে জনসমর্থন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর