ব্রেকিং:
দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী আটক সাংবাদিকতায় দেশ সেরা অ্যাওয়ার্ড পেলেন মিশু জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত বিষ প্রয়োগে সর্বশান্ত মৎস্য চাষী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা পাঁচ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন মসজিদের দেয়ালে ফাটল, আতঙ্কে মুসল্লিরা গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত মাদকসেবীর হুমকিতে স্কুলে যাওয়া বন্ধ শিক্ষার্থীর ফুটপাত দখলমুক্ত করলেন ইউএনও শারীরিক সক্ষম হলেই রক্তদান করবে শিক্ষার্থীরা একই তেলে বার বার রান্না ক্যান্সার ও হৃদরোগের কারণ বিশ্ববিদ্যালয়ে গবেষণার ওপর জোর দেয়ার তাগিদ তথ্যমন্ত্রীর মুক্ত বাণিজ্য চুক্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে: বাণিজ্যমন্ত্রী নারীর মনে জায়গা পাওয়ার উপায় পানিতে পড়া ফোন যেভাবে দ্রুত সারিয়ে তুলবেন যে কারণে ‘সুদ’ হারাম উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন মুখ: কাদের

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

১৩

১০ অক্টোবর থেকে কাশ্মীরে যেতে পারবেন পর্যটকরা

প্রকাশিত: ৮ অক্টোবর ২০১৯  

দীর্ঘ দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর জম্মু-কাশ্মীরে পর্যটকদের ওপর আরোপিত নিষেধাজ্ঞা আগামী ১০ অক্টোবর থেকে উঠে যাচ্ছে।

সোমবার ওই এলাকার গভর্নর শ্রী সত্য পাল মালিক উপদেষ্টা এবং মুখ্যসচিবদের সঙ্গে পরিস্থিতি ও সুরক্ষা পর্যালোচনা সভায় এ ঘোষণা দেন।

জম্মু ও কাশ্মীর প্রশাসনের তথ্য বিভাগ এক টুইটে বলেছে, প্রায় দুই মাস ধরে জম্মু-কাশ্মীরে যেতে পর্যটকদের ওপর যে নিষেধাজ্ঞা জারি রয়েছে, তা গভর্নরের নির্দেশে ১০ অক্টোবর থেকে তুলে দেয়া হবে।

এর আগে ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরকে বিশেষ মর্যাদা দেয়া সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার করে নেয় কেন্দ্রীয় সরকার। সেই সঙ্গে রাজ্যটিকে কেন্দ্রশাসিত দু’টি অঞ্চলে ভাগ করার ঘোষণা দেয়। এর প্রতিবাদে সেখানে আন্দোলন চলছে।

কেন্দ্রীয় সরকার ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরকে বিশেষ মর্যাদা দেয়া সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার করে নেয়। পাশাপাশি রাজ্যকে দু’টি কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করার কথা জানায়। এ সিদ্ধান্ত রাজ্যের উন্নতির জন্য বলে দাবি করেছিল কেন্দ্র। কেন্দ্রের এ সিদ্ধান্তের জেরে কাশ্মীরে অশান্তি যাতে মাথাচাড়া দিতে না পারে, সে জন্য রাজনীতিবিদদের ঘরবন্দি করে রাখা হয়। সহিংসতার আশঙ্কায় রাজ্যকে পর্যটক শূণ্য করে, সেখানে বাড়তি নিরাপত্তা বাহিনী পাঠানো হয়। এমনকী ফোন এবং ইন্টারনেট সংযোগও বন্ধ করে দেয়া হয়েছিল। ৩ অগস্ট শ্রীনগর থেকে ফিরে যায় প্রায় ৬ হাজারেরও বেশি পর্যটক। নাশকতার আশঙ্কায় বন্ধ রাখা হয় অমরনাথ যাত্রাও।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর