ব্রেকিং:
নবীনগরে পূর্ব বিরোধের জেরে জেঠাতো ভাইকে কুপিয়ে আহত বিজয়নগরে মৌলিক সাক্ষরতার উদ্বোতকরণ প্রতিযোগীতার পুরষ্কার বিতরন নাসিরনগরে ১৫১টি মন্ডবে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা সরাইলে বিদ্যালয় মাঠে বাঁধ দিয়ে মাছ চাষ, পানিতে ডুবে শিশুর মৃত্যু নাসিরনগরে বৃত্তি পেল ৫১ মেধাবী শিক্ষার্থী ব্রাহ্মণবাড়িয়ায় ইয়াবাসহ দম্পতি আটক মিয়ানমারের ২১০টি সিমসহ তিন রোহিঙ্গা আটক ‘আমেরিকার সঙ্গে কোনো লেভেলেই আলোচনা হবে না’ সারাবিশ্বের সংবাদকর্মীদের নিয়ে কনফারেন্স হবে ঢাকায় সুস্থ ৯৭ শতাংশ ডেঙ্গু রোগী জামানত রেখে ঋণ দিতে হবে: অর্থমন্ত্রী দুর্নীতি করলে কেউ পার পাবে না: কাদের বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের নতুন দল ঘোষণা রোহিঙ্গা প্রত্যাবাসনে নিউজিল্যান্ডের সহায়তা কামনা বাংলাদেশের শেখ হাসিনার আন্তর্জাতিক ৩৭ পদক লাভ ‘রাখাইনে থেকে যাওয়া রোহিঙ্গারা গণহত্যার হুমকিতে’ উদ্বোধনের দিনই পদ্মাসেতুতে চলবে ট্রেন: রেলমন্ত্রী বিভাগীয় শহরে ক্যান্সার হাসপাতাল স্থাপনসহ একনেকে ৮ প্রকল্প অনুমোদন আখাউড়ায় নারীসহ চার মাদক ব্যবসায়ী আটক বিজয়নগরে ইয়াবাসহ এক যুবক আটক

বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৩ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

৪১৪

হুট করে উধাও হচ্ছে ফেসবুক গ্রুপ, অ্যাকাউন্ট

প্রকাশিত: ১৪ মে ২০১৯  

হটাৎ করেই ফেসবুক ব্যবহারকারীদের বিভিন্ন ধরনের গ্রুপ ও অ্যাকাউন্ট উধাও হয়ে গেছে। সোমবার রাত থেকেই দেশের জনপ্রিয় অনেক গ্রুপ বন্ধ হয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। তবে এমন সমস্যা কেন হচ্ছে, এ বিষয়ে কোনো বিবৃতি দেয়নি ফেসবুক।

সোমবার রাতে দেশের ফ্রিল্যান্সারদের অন্যতম বৃহৎ ফেসবুক গ্রুপ ‘আপওয়ার্ক বাংলাদেশ’ নিস্ক্রিয় করে দেয়া হয়েছে। শুধু তাই নয়,  গ্রুপের ছয় অ্যাডমিনের অ্যাকাউন্টও বন্ধ করে দেয়া হয়েছে। বন্ধ করে বড় গ্রুপগুলোর মধ্যে অন্যতম হচ্ছে, সার্চ ইংলিশ। যার সদস্য সংখ্যা গত রাত চারটা পর্যন্ত ছিল ১৯ লাখ ১৫ হাজার। সেটিও মঙ্গলবার ভোরে উধাও হয়ে যায়। একই সঙ্গে গ্রুপটির চার অ্যাডমিনের অ্যাকাউন্টও নিষ্ক্রিয় হয়ে গেছে।

মোহাম্মাদ আসিফ নামের এক ফ্রিল্যান্সার জানান, ‘আপওয়ার্ক বাংলাদেশ’ এর অ্যাডমিনরা গ্রুপ ও নিজেদের অ্যাকাউন্ট উদ্ধার করার জন্য তারা ফেসবুকের সঙ্গে যোগাযোগ করেছেন। এখন পর্যন্ত তেমন কোনো অগ্রগতি না হয়নি। তবে একজন অ্যাডমিনের অ্যাকাউন্ট ফিরে পাওয়া সম্ভব হয়েছে।

সার্চ ইংলিশের প্রধান নির্বাহী রাজীব আহমেদ বলেন, ভোর চারটা থেকে সকাল সাতটার মধ্যে সার্চ ইংলিশ গ্রুপটি উধাও হয়ে গেছে। এমনটা ফেসবুকের নীতিমালা পরিপন্থি, নাকি কোনো বাগের কারণে হয়েছে তা জানি না। তবে ফিরিয়ে আনতে আমরা সর্বোচ্ছ চেষ্টা করছি।

দেশের যেসব ফেসবুক গ্রুপ উধাও হয়েছে সেগুলোর মধ্যে রয়েছে- আপওয়ার্ক বাংলাদেশ, সার্চ ইংলিশ, উই আর বাংলাদেশ, ভয়েজ অব রাইটস, ক্রিকেটখোরসহ আরো কিছু গ্রুপ। অনেকেই অবশ্য গ্রুপ যাতে উধাও না হতে পারে সে জন্য গ্রুপকে আর্কাইভ করছেন। যাতে কেউ কোনো কিছু পোস্ট করতে না পারেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর