ব্রেকিং:
শিশু মৃত্যু ৬৩ শতাংশ কমিয়েছে বাংলাদেশ শনিবার সকাল পর্যন্ত ৩১ ব্যাংকের বুথ বন্ধ প্রাথমিক শিক্ষায় ব্রাহ্মণবাড়িয়ায় শ্রেষ্ঠ আশুগঞ্জের ইউএনও বিজয়নগরে ট্রাক্টর চাপায় শিশু নিহত শাহ মোহাম্মদ শামছুল আলম আর নেই ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল যেনো ভূতের আখড়া! ধর্ষণ শেষে শ্বাসরোধে হত্যা....... নবীনগর ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি মিনহাজ, সম্পাদক জয় ২০ লাখ পাসপোর্ট কেনার প্রস্তাব অনুমোদন থার্টিফার্স্ট নাইটে রাস্তায় গান-বাজনা নিষেধ: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘালয়ে মোবাইল ইন্টারনেট বন্ধ, শিলংয়ে কারফিউ রোহিঙ্গা গণহত্যার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত: আইসিজে প্রেসিডেন্ট রঙিন চেয়ারে বসিয়ে মুক্তিযোদ্ধাদের চিকিৎসা কার্ড জালিয়াতি করে ভাতা উত্তোলন, অতঃপর... ফেন্সিডিল-স্কফ ও ইয়াবাসহ নারী ব্যবসায়ী আটক উন্নয়ন কাজে চাঁদাবাজি ও হুমকি, ঠিকাদারদের নিন্দা ‘সত্য মিথ্যা যাচাই আগে,ইন্টারনেটে শেয়ার পরে’ পিএর বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের অভিযোগ আধুনিক ও আদর্শ পৌরসভা করতে সকলের সহযোগিতা প্রয়োজন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

১০১

হিন্দুদের সংখ্যালঘু না ভাবার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯  

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণভবনে জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশ মহানগর সার্বজনীন পূজা কমিটি ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের নেতারা জন্মষ্টমীর শুভেচ্ছা স্মারক উপহার দেন-পিআইডি

বাংলাদেশের হিন্দু ধর্মাবলম্বীদের সংখ্যালঘু না ভাবার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি এ আহ্বান জানান। 

জন্মাষ্ট্রমী উপলক্ষ্যে গণভবনে বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন পূজা কমিটির নেতারা। প্রতি বছরই এই ধর্মীয় উৎসব ঘিরে সংগঠনটির নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। মতবিনিময় শেষে পূজা কমিটির নেতাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে প্রতিটি নাগরিক সমান অধিকার ভোগ করবে। এক্ষেত্রে হিন্দু ধর্মাবলম্বীরা যেন নিজেদের সংখ্যালঘু ভেবে খাটো না করে সেই আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি ধর্মের মানুষ সমানভাবে যার যার ধর্ম পালন করবে।

বিএনপি-জামায়াত জোট আমলে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানদের ওপর হামলার কথাও স্মরণ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আওয়ামী লীগ বিভেদে বিশ্বাস করে না। বিএনপি-জামায়াত জোট ধর্মীয় সম্প্রীতি নস্যাৎ করে মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করতে চায়। সব ধর্মের মানুষকে সঙ্গে নিয়ে দেশের উন্নয়ন করতে চাই।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট গঠনের কথা জানিয়ে, এই ট্রাস্টের তহবিল বাড়াতে বিত্তবানদের এগিয়ে আসারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া