ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

১৮১

হিন্দুদের সংখ্যালঘু না ভাবার আহ্বান প্রধানমন্ত্রীর

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯  

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণভবনে জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশ মহানগর সার্বজনীন পূজা কমিটি ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের নেতারা জন্মষ্টমীর শুভেচ্ছা স্মারক উপহার দেন-পিআইডি

বাংলাদেশের হিন্দু ধর্মাবলম্বীদের সংখ্যালঘু না ভাবার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি এ আহ্বান জানান। 

জন্মাষ্ট্রমী উপলক্ষ্যে গণভবনে বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন পূজা কমিটির নেতারা। প্রতি বছরই এই ধর্মীয় উৎসব ঘিরে সংগঠনটির নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। মতবিনিময় শেষে পূজা কমিটির নেতাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে প্রতিটি নাগরিক সমান অধিকার ভোগ করবে। এক্ষেত্রে হিন্দু ধর্মাবলম্বীরা যেন নিজেদের সংখ্যালঘু ভেবে খাটো না করে সেই আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি ধর্মের মানুষ সমানভাবে যার যার ধর্ম পালন করবে।

বিএনপি-জামায়াত জোট আমলে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানদের ওপর হামলার কথাও স্মরণ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আওয়ামী লীগ বিভেদে বিশ্বাস করে না। বিএনপি-জামায়াত জোট ধর্মীয় সম্প্রীতি নস্যাৎ করে মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করতে চায়। সব ধর্মের মানুষকে সঙ্গে নিয়ে দেশের উন্নয়ন করতে চাই।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট গঠনের কথা জানিয়ে, এই ট্রাস্টের তহবিল বাড়াতে বিত্তবানদের এগিয়ে আসারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ধর্ম বিভাগের পাঠকপ্রিয় খবর