ব্রেকিং:
ব্রিটেনের প্রধান গির্জায় কোরআন তিলাওয়াতের বিরল ঘটনা স্মার্টফোনের বদলি হিসেবে ‘স্মার্ট গ্লাস’ আনছে ফেসবুক এডিআর বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক আওয়ামী লীগের নেতারা দুর্নীতি করলে ছাড় নয়: কাদের জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতেমা ভাবির পরকীয়া দেখে ফেলায় জীবন দিতে হলো দেবরকে সর্বোচ্চ শক্তি দিয়ে যুক্তরাষ্ট্রে হামলার হুমকি ইরানের বেশি খাস জমি উদ্ধারকারী ডিসিকে পুরস্কৃত করা হবে: ভূমিমন্ত্রী বকেয়া পরিশোধে সময় পাচ্ছে রবি-গ্রামীণফোন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে বাংলাদেশ স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিতে আন্তরিক সরকার: প্রধানমন্ত্রী আজ থেকে টানা তিন দিনের ছুটিতে আখাউড়া স্থল বন্দর ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থী সম্পৃক্তকরণ বিষয়ক কর্মসূচি অনুষ্ঠিত সরাইলে কমিউনিটি পুলিশিং কমিটির জনসচেতনতামুলক সভা অনুষ্ঠিত নবীনগরে পূর্ব বিরোধের জেরে জেঠাতো ভাইকে কুপিয়ে আহত বিজয়নগরে মৌলিক সাক্ষরতার উদ্বোতকরণ প্রতিযোগীতার পুরষ্কার বিতরন নাসিরনগরে ১৫১টি মন্ডবে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা সরাইলে বিদ্যালয় মাঠে বাঁধ দিয়ে মাছ চাষ, পানিতে ডুবে শিশুর মৃত্যু নাসিরনগরে বৃত্তি পেল ৫১ মেধাবী শিক্ষার্থী

বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

৩৪

হিন্দুদের সংখ্যালঘু না ভাবার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯  

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণভবনে জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশ মহানগর সার্বজনীন পূজা কমিটি ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের নেতারা জন্মষ্টমীর শুভেচ্ছা স্মারক উপহার দেন-পিআইডি

বাংলাদেশের হিন্দু ধর্মাবলম্বীদের সংখ্যালঘু না ভাবার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি এ আহ্বান জানান। 

জন্মাষ্ট্রমী উপলক্ষ্যে গণভবনে বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন পূজা কমিটির নেতারা। প্রতি বছরই এই ধর্মীয় উৎসব ঘিরে সংগঠনটির নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। মতবিনিময় শেষে পূজা কমিটির নেতাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে প্রতিটি নাগরিক সমান অধিকার ভোগ করবে। এক্ষেত্রে হিন্দু ধর্মাবলম্বীরা যেন নিজেদের সংখ্যালঘু ভেবে খাটো না করে সেই আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি ধর্মের মানুষ সমানভাবে যার যার ধর্ম পালন করবে।

বিএনপি-জামায়াত জোট আমলে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানদের ওপর হামলার কথাও স্মরণ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আওয়ামী লীগ বিভেদে বিশ্বাস করে না। বিএনপি-জামায়াত জোট ধর্মীয় সম্প্রীতি নস্যাৎ করে মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করতে চায়। সব ধর্মের মানুষকে সঙ্গে নিয়ে দেশের উন্নয়ন করতে চাই।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট গঠনের কথা জানিয়ে, এই ট্রাস্টের তহবিল বাড়াতে বিত্তবানদের এগিয়ে আসারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া