ব্রেকিং:
আজিজুল হকের মায়ের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের শোক সরকারি নির্মাণাধীন বাসগৃহ পরিদর্শন করেন ইউএনও মৎস্য ব্যবসায়ীদের বাজার বর্জন বাজার ব্যবস্থাপনা ও সংস্কার কাজ পরিদর্শন আকস্মিক কলেজ পরিদর্শনে জেলা পরিষদের প্রধান নির্বাহী মধ্যযুগীয় কায়দায় গৃহবধুকে নির্যাতন অতঃপর ৯৯৯-এ ফোন কোচিং বাণিজ্যে ব্যস্ত বিদ্যালয়ের শিক্ষকরা রেললাইনের পাশ থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার মাদক সেবন ও বিক্রির দায়ে মা-ছেলের কারাদণ্ড ব্রাহ্মণবাড়িয়ায় কওমী মাদরাসার সংবাদ বর্জনের সিদ্ধান্ত সুদমুক্ত ঋণ দিল বসুন্ধরা ফাউন্ডেশন সেচ প্রকল্পের খালে বাঁধ দিয়ে মাছ চাষ ও ময়লার স্তুপ! আত্মসমর্পণ করবেন অর্ধশতাধিক ইয়াবা ব্যবসায়ী সিনহাসহ ১১ জনকে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ ভুয়া কাবিননামায় লাখ টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র গরু ব্যবসায়ীর টাকা হাতিয়ে নিয়ে ফেঁসে গেলেন এসআই মধ্যপ্রাচ্যের প্রভাবশালী দৈনিকে বাংলাদেশি শিশু আইমানের আবিষ্কার! ‘দুর্নীতিবাজ মানুষকে আগে ক্ষমা চাইতে হবে’ জাতীয় পরিচয়পত্রের নম্বরগুলোর রহস্য জেনে নিন অস্ত্রের মুখে অপহরণের পর নারীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার ১

বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ১০ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

৫০

হামলার সাইরেনে মঞ্চ ছাড়লেন নেতানিয়াহু

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

নির্বাচনী প্রচারণা চালাতে এসে রকেট হামলার সাইরেন শুনে মঞ্চ ছেড়ে নিরাপদ স্থানে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

মঙ্গলবার ইসরায়েলের দক্ষিণাঞ্চলীয় বন্দর শহর আশদোদে স্থানীয় সময় সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

আসন্ন সাধারণ নির্বাচনকে সামনে রেখে প্রচারণায় নেমেছিলেন দেশটির ক্ষমতাসীন লিকুদ পার্টির এই নেতা। নির্বাচনী প্রচারণা সমাবেশে ভাষণ দেয়ার সময় হঠাৎ রকেট হামলার সাইরেন বেজে উঠলে তার দেহরক্ষীরা মঞ্চে জড়ো হয়ে তাকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেন।

কিছু সময় নিরাপদ আশ্রয়ে থাকার পর মঞ্চে ফিরে ফের ভাষণ শুরু করেন নেতানিয়াহু। তার কট্টরপন্থি লিকুড পার্টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাষণ সরাসরি সম্প্রচার করছিল, তখন নেতানিয়াহুর মঞ্চ ছাড়ার ঘটনাটাও সরাসরি দেখা যায়।

ভাষণে ১৭ সেপ্টেম্বরের নির্বাচনে ফের জয় পেলে অধিকৃত পশ্চিম তীরের একটি অংশ ইসরায়েলে অন্তর্ভুক্ত করে নেওয়ার একটি পরিকল্পনা ঘোষণার কিছুক্ষণ পর রকেট হামলা হয়।

প্রধানমন্ত্রী মঞ্চ ছাড়াতে বাধ্য হচ্ছেন, এটি দেখার পর তার রাজনৈতিক বিরোধীরা দক্ষিণ ইসরায়েলে সীমান্তের অন্য পাশ থেকে চালানো রকেট হামলা থামাতে নেতানিয়াহু যথেষ্ট পদক্ষেপ নেননি বলে সমালোচনা শুরু করে।

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, ফিলিস্তিনের গাজা থেকে ছোড়া দুটি রকেটের একটি আশদোদ ও অন্যটি একটু দক্ষিণের অপর বন্দর শহর আশকেলোনের দিকে আসার সময় আয়রন ডোম অ্যান্টি-মিসাইল সিস্টেম দিয়ে সেগুলো প্রতিরোধ করা হয়।

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী রকেট নিক্ষেপের দায় স্বীকার করেনি। এর পাল্টা পদক্ষেপ হিসেবে কয়েক ঘণ্টা পর বুধবার ভোররাতে ইসরায়েলি যুদ্ধবিমানগুলো গাজায় হামলা চালায়।

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, অস্ত্র নির্মাণ কারখানা, একটি নৌ কম্পাউন্ড, হামাসের মালিকানাধীন একটি টানেলসহ ১৫টি লক্ষ্যে হামলা চালানো হয়েছে।

এসব হামলায় কেউ হতাহত হয়েছেন কিনা, তাৎক্ষণিকভাবে কোনো খবর পাওয়া যায়নি।
গত এক দশকে গাজা নিয়ন্ত্রণকারী ফিলিস্তিনি গোষ্ঠী হামাসের সঙ্গে ইসরায়েল তিনবার যুদ্ধে লিপ্ত হয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর