ব্রেকিং:
ব্রাহ্মণবাড়িয়ার ২ আ’লীগ নেতার আগাম জামিন পৌর কলেজে পিঠা ও নবীনবরণ উৎসব অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাস চিকিৎসায় সেবা কর্ণার স্থাপন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ঝুঁকিপূর্ণ লোহার ব্রিজ দিয়ে চলছে ভারী যানবাহন কক্সবাজার-সেন্টমার্টিনের জাহাজ ভাড়া ১৫ হাজার! স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা: ১০ আসামির ৮ জনেরই মৃত্যুদণ্ড বহাল ৬ ফেব্রুয়ারি শুরু হচ্ছে বেসিস সফটএক্সপো সেবার মূল্য তালিকা প্রদর্শনের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের কন্যাকে স্বামী সম্পর্কে উপদেশ... ‘আমি চাই না বাংলাদেশে এ রোগ ছড়াক, তাই দেশে ফিরবো না’ টাইগারদের আর বিশেষ বিমানে পাকিস্তানে পাঠাবে না বিসিবি উদ্বোধনের আগেই দেবে গেছে কোটি টাকার গণমিলনায়তন একনজরে গ্র্যামি অ্যাওয়ার্ড পেলেন যারা ধর্ষণের রোমহর্ষক বর্ণনা দিলেন তিন ছাত্রী ব‌হিরাগত অস্ত্রধারী সন্ত্রাসীদের ঢাকায় আন‌ছে বিএনপি: কা‌দের ভাবির সঙ্গে স্বামীর পরকীয়া, দেখে ফেললেন স্ত্রী! করোনাভাইরাস: বেড়েই চলছে মৃতের সংখ্যা

বুধবার   ২৯ জানুয়ারি ২০২০   মাঘ ১৬ ১৪২৬   ০৩ জমাদিউস সানি ১৪৪১

৮৫৭

স্মৃতিসৌধ পরিদর্শনকালে সঙ্গী কুখ্যাত রাজাকারপুত্র

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে এবাদুল করিম বুলবুল এমপি গতকাল শুক্রবার (০৭/১২/১৯) নবীনগর সরকারি হাইস্কুল মাঠের কর্ণারে গণকবরের উপর নির্মানাধীন মুক্তিযোদ্ধাদের স্মৃতি রক্ষার্থে স্মৃতিসৌধ নির্মান কাজ পরিদর্শনকালে তার সঙ্গী হয়েছেন রাজাকার পুত্র ( লাল গোল চিহ্নিত বৃত্তে ) মো. শামিম রেজা। বর্তমানে যুদ্ধাপরাধী ও রাজাকার ফুল মিয়া পলাতক রয়েছেন।

গত ২৬ জানুয়ারী ২০১৯ সালে ডিবিসি ২৪/৭ নিউজ টিভিতে প্রনব সাহার সঞ্চালনায় নতুন সংসদ, নতুনদের কাছে প্রত্যাশা শিরোনামে আলোচনায় ব্রাহ্মণবাড়িয়া – ৫ (নবীনগর) এমপি এবাদুল করিম বুলবুল ২০০৪-০৫ সময়ে আওয়ামী লীগের রাজনীতি প্রসঙ্গে তৎকালিন উপজেলা আওয়ামী লীগের সভাপতি থাকা যুদ্ধাপরাধী ও রাজাকার ফুল মিয়ার কথা উল্লেখ্য করেন। তিনি বলেন নবীনগরের তৃণমূল কর্মীরা উনাকে ( বর্তমান সাংসদ) ধরেছিলেন যেন যুদ্ধাপরাধী রাজাকার ফুল মিয়াকে আওয়ামী লীগ থেকে সরানো হয় আওয়ামী লীগকে বাঁচানোর জন্য ও তাকে সরানো না হলে তৃণমূল আওয়ামী লীগ নবীনগরের উন্নয়নে কাজ করে গেলেও তার সুফল পাবে না বলে জানান।

তাছাড়া বর্তমান সাংসদ এবাদুল করিম বুলবুল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে যোগাযোগ করে ২০০৬ সালে এসে যুদ্ধাপরাধী ও রাজাকার ফুল মিয়াকে আওয়ামী লীগের সভাপতি পদ এবং আওয়ামী পরিবার থেকে সরানো হয় বলে জানান। অথচ যুদ্ধাপরাধী রাজাকার ফুল মিয়ার পুত্র মো. শামীম রেজাকে দেখা যায় এমপির গণকবরের উপর নির্মানাধীন মুক্তিযোদ্ধাদের স্মৃতি রক্ষার্থে স্মৃতিসৌধ নির্মান কাজ পরিদর্শনকালে।

এতে নবীনগরে মুক্তিযুদ্ধের চেতনায় জাগ্রত অনেকের মাঝে তোলপাড় সৃষ্টি হয়েছে। নাম প্রকাশ্যে অনিচ্ছুক অনেকেই জানিয়েছেন ক্ষোভ।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর