ব্রেকিং:
সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে জেএসসি পরীক্ষা সম্পন্ন দিপা হত্যার রহস্য উদঘাটন ট্রেন দুর্ঘটনায় অনেকের দোষ পেয়েছে তদন্ত কমিটি নির্বাচিত মেয়র ও কাউন্সিলরগণের দায়িত্ব গ্রহণ লাগামহীন পেঁয়াজের বাজার ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু ঝুঁকিপূর্ণ সিলেট-আখাউড়া রেলপথ! কোরআন-হাদিসে জুমা’র গুরুত্ব ও তাৎপর্য যুবলীগের বয়সসীমা শিথিলের সম্ভাবনা নেই পেঁয়াজ ছাড়া রান্না করার উপায় রেসলার ও হলিউড অভিনেতা রক মারা গেছেন! রোহিঙ্গা নির্যাতনের তদন্তে অনুমোদন দিলো আইসিসি কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন প্রকল্পের পরিচালক বরখাস্ত রোহিঙ্গার শপিং ব্যাগে মিলল ৪৯ লাখ টাকার ইয়াবা ‘জঙ্গি দমনে পুলিশের ভূমিকা ব্যাপক প্রশংসিত হয়েছে’ ট্রেন দুর্ঘটনার সাহসী সেই পাঁচ যুবক সন্তানের মা হলেন সেই প্রতিবন্ধী ধর্ষিতা পাল্টে গেছে সরাইল বিশ্বরোড মোড়ের দৃশ্যপট! নিয়মিত হাঁটুন সুস্থ থাকুন! ট্রেন দুর্ঘটনায় নিহতদের স্মরণে কাতারে দোয়া মাহফিল

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

২১

স্বামীকে নিয়ন্ত্রণে রাখার দারুণ কৌশল!

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

কম বেশি সব নারীরই একই অভিযোগ, স্বামী তার কোনো কথাই শোনেন না। তবে এর জন্য কিছু কৌশল জানা থাকা প্রয়োজন যাতে স্বামীর মন জয় করা যায়। আর স্বামীও যাতে আপনার নিয়ন্ত্রণে থাকেন।

চলুন তবে জেনে নেয়া যাক স্বামীকে নিয়ন্ত্রণে রাখার দারুণ কিছু কৌশল-

> সব সময় নরম মনোভাব ধরে রাখবেন না। নরম মনোভাব আপনার স্বামী পছন্দ করবে ঠিকই। তবে সবক্ষেত্রে তা স্বামীর ভালোও লাগবে না। তাই নিজের যুক্তি দেখিয়ে প্রতিবাদ করতে শিখুন।

> স্বামীর অনুভুতির খেয়াল রাখুন। তার ভালো লাগা খারাপ লাগা বোঝার চেষ্টা করুন।

> কথার বিপক্ষে কথা বলে খুব বেশি রাগাতে যাবেন না। মাঝে মধ্যে উপহার দিতে পারেন। অফিস থেকে ফেরার আগেই তৈরি করে ফেলতে পারেন তার পছন্দের খাবারটি।

> তাকে উৎসাহ দিন। কথায় কথায় তার ভুল না ধরে, নিজের উপর নিয়ন্ত্রণ রাখুন। সময় মত বুঝিয়ে বলুন।

> হতেই পারে হাজারো সাবধান করা সত্ত্বেও স্বামী কোনো বড় ধরনের ভুল করে ফেলছেন তবে মানিয়ে চলার চেষ্টা করুন। তাতে আপনার উপর তার ভালোবাসা বাড়বে।

> কাজের চাপের কারণে ভুলে যাওয়া কাজ গুলো মনে করিয়ে দিন। তার উপর না রেগে মনে করিয়ে দিন। কারণ কাজের চাপে কিছু ভুলে যাওয়া অস্বাভাবিক কিছু নয়।

> অফিসের কাজের পাশাপাশি ঘরের কাজেও তাকে দায়িত্ব দিন। এই যেমন দুপুরে কি খাবেন বা কোন এক দিনের খাবার তৈরির দায়িত্ব তাকে দিতে পারেন। তবে অবশ্যই তদারকি করতে ভুলবেন না।

> চোখে আঙুল দিয়ে স্বামীকে তার বদভ্যাসগুলো দেখিয়ে দিন। বার বার বলা সত্ত্বেও যদি বদভ্যাস না ছাড়েন তাহলে প্রয়োজনে কড়া কথা বলতেই হবে।

> সারাদিন স্বামীর ওপরে খিট খিট করা মোটেই বুদ্ধিমানের কাজ নয়। স্বামীকে নিয়ন্ত্রণ করার জন্য নিজেকে তার দ্বিগুণ নিয়ন্ত্রণ করতে হবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর