ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

১৩৮

স্বামীকে নিয়ন্ত্রণে রাখার দারুণ কৌশল!

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

কম বেশি সব নারীরই একই অভিযোগ, স্বামী তার কোনো কথাই শোনেন না। তবে এর জন্য কিছু কৌশল জানা থাকা প্রয়োজন যাতে স্বামীর মন জয় করা যায়। আর স্বামীও যাতে আপনার নিয়ন্ত্রণে থাকেন।

চলুন তবে জেনে নেয়া যাক স্বামীকে নিয়ন্ত্রণে রাখার দারুণ কিছু কৌশল-

> সব সময় নরম মনোভাব ধরে রাখবেন না। নরম মনোভাব আপনার স্বামী পছন্দ করবে ঠিকই। তবে সবক্ষেত্রে তা স্বামীর ভালোও লাগবে না। তাই নিজের যুক্তি দেখিয়ে প্রতিবাদ করতে শিখুন।

> স্বামীর অনুভুতির খেয়াল রাখুন। তার ভালো লাগা খারাপ লাগা বোঝার চেষ্টা করুন।

> কথার বিপক্ষে কথা বলে খুব বেশি রাগাতে যাবেন না। মাঝে মধ্যে উপহার দিতে পারেন। অফিস থেকে ফেরার আগেই তৈরি করে ফেলতে পারেন তার পছন্দের খাবারটি।

> তাকে উৎসাহ দিন। কথায় কথায় তার ভুল না ধরে, নিজের উপর নিয়ন্ত্রণ রাখুন। সময় মত বুঝিয়ে বলুন।

> হতেই পারে হাজারো সাবধান করা সত্ত্বেও স্বামী কোনো বড় ধরনের ভুল করে ফেলছেন তবে মানিয়ে চলার চেষ্টা করুন। তাতে আপনার উপর তার ভালোবাসা বাড়বে।

> কাজের চাপের কারণে ভুলে যাওয়া কাজ গুলো মনে করিয়ে দিন। তার উপর না রেগে মনে করিয়ে দিন। কারণ কাজের চাপে কিছু ভুলে যাওয়া অস্বাভাবিক কিছু নয়।

> অফিসের কাজের পাশাপাশি ঘরের কাজেও তাকে দায়িত্ব দিন। এই যেমন দুপুরে কি খাবেন বা কোন এক দিনের খাবার তৈরির দায়িত্ব তাকে দিতে পারেন। তবে অবশ্যই তদারকি করতে ভুলবেন না।

> চোখে আঙুল দিয়ে স্বামীকে তার বদভ্যাসগুলো দেখিয়ে দিন। বার বার বলা সত্ত্বেও যদি বদভ্যাস না ছাড়েন তাহলে প্রয়োজনে কড়া কথা বলতেই হবে।

> সারাদিন স্বামীর ওপরে খিট খিট করা মোটেই বুদ্ধিমানের কাজ নয়। স্বামীকে নিয়ন্ত্রণ করার জন্য নিজেকে তার দ্বিগুণ নিয়ন্ত্রণ করতে হবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর