ব্রেকিং:
নাসিরনগরে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে জেলা প্রশাসনের মামলা ছয় জেলায় সার সরবরাহ বন্ধ আশুগঞ্জ সারকারখানার নবীনগরে সরকারি খাল ভরাটের মহা উৎসব! ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগ তদন্তে মাঠে দুদক সরাইলে পুলিশের হাতে পলাতক আসামি গ্রেপ্তার আশুগঞ্জ সার কারখানা থেকে পুনরায় সার সরবরাহ শুরু হয়েছে বিজয়নগরে পলাতক ৭ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ পরীক্ষার মুখে আখাউড়া ছাত্রলীগ ব্রাহ্মণবাড়িয়ায় ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান নূর চৌধুরীর তথ্য প্রকাশে কানাডার আদালতে বাংলাদেশের পক্ষে রায় আখাউড়ায় শিক্ষকের যৌন হয়রানির প্রতিবাদে সড়কে শিক্ষার্থীরা সরাইলে শিক্ষাপ্রতিষ্ঠানের চারপাশে জুয়া ও মাদকের আসর অর্থ লেনদেনের অভিযোগে সরাইল স্বেচ্ছাসেবক দলের কমিটি বাতিল নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্রাম্যমান আদালতের অভিযান আখাউড়া উপজেলা ছাত্রলীগে পদ পেতে এ কি শর্ত দিলেন আইনমন্ত্রী! সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ব্রিটেনের প্রধান গির্জায় কোরআন তিলাওয়াতের বিরল ঘটনা স্মার্টফোনের বদলি হিসেবে ‘স্মার্ট গ্লাস’ আনছে ফেসবুক এডিআর বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক আওয়ামী লীগের নেতারা দুর্নীতি করলে ছাড় নয়: কাদের

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

৫০৩

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য ৫০ লাখ টাকার সরকারি অনুদান

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৯  

২০১৮-১৯ অর্থবছরে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য সরকারি অনুদানপ্রাপ্তদের নাম ঘোষণা করেছে তথ্য মন্ত্রণালয়। এবার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে মোট পাঁচজনকে ১০ লাখ টাকা করে অনুদান দেয়া হচ্ছে।

৯ এপ্রিল প্রজ্ঞাপনের মাধ্যমে অনুদানের পরিমাণ ও অনুদানপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়। যেখানে পাঁচটি চলচ্চিত্রের নাম প্রকাশ করা হয়েছে।

 

 

এবার সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্রগুলো হলো- ‘খিজির পুরের মিসি’ পরিচালক জান্নাতুল ফেরদৌস আইভি, ‘মিঠুর একাত্তর যাত্রা’ প্রযোজক নাসির উদ্দীন ও পরিচালক জাহিদ সুলতান, ‘রুপালি কথা’ পরিচালক নাজমুল হাসান, ‘শিকল ভাঙ্গার গান’ পরিচালক ফারাশাত রিজওয়ান ও ‘ময়না’ পরিচালক উজ্জ্বল কুমার মন্ডল।

‘মিঠুর একাত্তর যাত্রা’ ছবিটি ছাড়া অন্য চলচ্চিত্রগুলোর প্রযোজক ও পরিচালক একই ব্যক্তি।

তথ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, চলচ্চিত্র শিল্পে মেধা ও সৃজনশীলতাকে উৎসাহিত করা এবং বাংলাদেশের আবহমান সংস্কৃতি সমুন্নত রাখার লক্ষ্যে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা মানবীয় মূল্যবোধসম্পন্ন জীবনমুখী, রুচিশীল ও শিল্পমান সমৃদ্ধ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্যই এই অনুদান।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর