ব্রেকিং:
রিকশা চালক শিশু স্বপ্না ডাক্তার হতে চায় ১১ বছরে ৩৩৯টি কলেজ সরকারিকরণ করা হয়েছে: সংসদে শিক্ষামন্ত্রী রাজনৈতিক স্থিতিশীলতায় বাংলাদেশ এখন অনন্য উচ্চতায় রোহিঙ্গাদের ফেরাতে মিয়ানমারকে বোঝানোর জন্য চীনের প্রতি আহ্বান বৃদ্ধা মাকে সড়কে ফেলে গেলো সন্তান, ওসি দিলেন বুকে ঠাঁই জেনারেল আজিজ- একজন নিবেদিতপ্রাণ গলফার সেনাপ্রধান ‘প্রাণ-মিল্কভিটা-আড়ংসহ পাস্তুরিত সব দুধই মানহীন’ বঙ্গবন্ধু মেডিকেলে লিভার প্রতিস্থাপনে সফল অস্ত্রোপচার ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য শূন্যের কোটায় আসবে কালো সোনা সাদা করে হাজার কোটি টাকা পাচ্ছে সরকার মেয়াদোত্তীর্ণ ইনজেকশনে আপত্তি, নার্সকে পেটাল ফার্মেসির লোক ২৮ জুন বসবে পদ্মা সেতুর ১৪তম স্প্যান ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ; ৯৯৯-এ ফোন করে শাহান মিয়া বাঁচালো ৩০০ প্রাণ সততার পুরস্কার পেলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের ১৫ কর্মকর্তা দুদক কার্যালয়েই হবে দুর্নীতির মামলা ভারতের চেয়ে বাংলাদেশে হজ পালনের ব্যয় কম দিনের আলোয় বৃদ্ধার টাকা ভুল হাতে দিলো ব্যাংক ‘হার কিসি কো, নেহি মিলতা’ গেয়েই গোল্ডেন গিটার মিললো নোবেলের প্রথম দিনে বৈধ হ‌লো ২৫ কোটি টাকার স্বর্ণ ট্রেন দুর্ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি

বুধবার   ২৬ জুন ২০১৯   আষাঢ় ১৩ ১৪২৬   ২২ শাওয়াল ১৪৪০

৩৩৮

স্থগিত ৫ উপজেলায় ভোট ১৮ জুন

প্রকাশিত: ২৩ মে ২০১৯  

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের বিভিন্ন ধাপে স্থগিত হওয়া ৫টি উপজেলার ভোটগ্রহণ আগামী ১৮ জুন অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। 

বুধবার এ সংক্রান্ত নির্দেশনা সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের কাছে পাঠিয়েছেন ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান। 

নির্দেশনায় বলা হয়েছে- নেত্রকোনার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদী, পিরোজপুরের মঠবাড়িয়া ও ফেনীর ছাগলনাইয়া উপজেলার স্থগিত নির্বাচন ১৮ জুন অনুষ্ঠানের জন্য সিদ্ধান্ত দিয়েছে ইসি। এক্ষেত্রে এসব উপজেলার নির্বাচন যে পর্যায়ে স্থগিত করা হয়েছিল, সেই পর্যায় থেকেই আবার প্রক্রিয়া শুরু করতে বলা হয়েছে।

এর আগে রাজশাহীর পবা উপজেলার স্থগিত নির্বাচনও ১৮ জুন সম্পন্ন করার জন্য নির্দেশনা দিয়েছে ইসি। ১৮ জুন পঞ্চম উপজেলা পরিষদের পঞ্চম তথা শেষ ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ ধাপে ১৬টি উপজেলায় ভোটগ্রহণের তফসিল দেয়া হয়েছে। সব মিলিয়ে এ দিন ২২ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

উপজেলাগুলো হলো- শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাংগাবালী, বরগুনার তালতলী, নারায়ণগঞ্জ বন্দর, গাজীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, মাদারীপুর সদর, ব্রাহ্মণবাড়ীয়ার বাঞ্ছারামপুর ও বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর উপজেলা।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান জানিয়েছেন, শেষ ধাপে ছয়টি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ করা হবে। এগুলো হলো- গাজীপুর সদর, নারায়ণগঞ্জ বন্দর, বাহ্মণবাড়িয়ার বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর উপজেলা।

কুতুবদিয়ায় ভাইস-চেয়ারম্যান পদে ভোট ১৩ জুন
এদিকে কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আগামী ১৩ জুন ভোটগ্রহণের নির্দেশনা দিয়েছে কমিশন। ইসির উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনাটিও আজ সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে পাঠানো হয়েছে। এতে ইসির নির্দেশনা অনুযায়ী কার্যক্রম নেয়ার কথা বলা হয়েছে।

এছাড়া চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় নির্বাচনের স্থগিত দু’টি কেন্দ্রেও ১৩ জুন ভোটগ্রহণের নির্দেশনা দিয়েছে ইসি। রিটার্নিং কর্মকর্তা হিসেবে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসককে পাঠানো নির্দেশনায় পূর্ব চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বরকল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র দু’টিতে পুনঃভোটগ্রহণ করতে বলা হয়েছে। 

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর