ব্রেকিং:
রিকশা চালক শিশু স্বপ্না ডাক্তার হতে চায় ১১ বছরে ৩৩৯টি কলেজ সরকারিকরণ করা হয়েছে: সংসদে শিক্ষামন্ত্রী রাজনৈতিক স্থিতিশীলতায় বাংলাদেশ এখন অনন্য উচ্চতায় রোহিঙ্গাদের ফেরাতে মিয়ানমারকে বোঝানোর জন্য চীনের প্রতি আহ্বান বৃদ্ধা মাকে সড়কে ফেলে গেলো সন্তান, ওসি দিলেন বুকে ঠাঁই জেনারেল আজিজ- একজন নিবেদিতপ্রাণ গলফার সেনাপ্রধান ‘প্রাণ-মিল্কভিটা-আড়ংসহ পাস্তুরিত সব দুধই মানহীন’ বঙ্গবন্ধু মেডিকেলে লিভার প্রতিস্থাপনে সফল অস্ত্রোপচার ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য শূন্যের কোটায় আসবে কালো সোনা সাদা করে হাজার কোটি টাকা পাচ্ছে সরকার মেয়াদোত্তীর্ণ ইনজেকশনে আপত্তি, নার্সকে পেটাল ফার্মেসির লোক ২৮ জুন বসবে পদ্মা সেতুর ১৪তম স্প্যান ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ; ৯৯৯-এ ফোন করে শাহান মিয়া বাঁচালো ৩০০ প্রাণ সততার পুরস্কার পেলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের ১৫ কর্মকর্তা দুদক কার্যালয়েই হবে দুর্নীতির মামলা ভারতের চেয়ে বাংলাদেশে হজ পালনের ব্যয় কম দিনের আলোয় বৃদ্ধার টাকা ভুল হাতে দিলো ব্যাংক ‘হার কিসি কো, নেহি মিলতা’ গেয়েই গোল্ডেন গিটার মিললো নোবেলের প্রথম দিনে বৈধ হ‌লো ২৫ কোটি টাকার স্বর্ণ ট্রেন দুর্ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি

বুধবার   ২৬ জুন ২০১৯   আষাঢ় ১৩ ১৪২৬   ২২ শাওয়াল ১৪৪০

৭২৬

স্কাউটিং এ জেলার গৌরব সমুন্নত রাখতে সবাইকে ভূমিকা রাখতে হবে

প্রকাশিত: ১০ জুন ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ও জেলা স্কাউটস এর সভাপতি হায়াত উদ-দৌলা খান বলেছেন, স্কাউটিং কার্যক্রমকে গতিশীল করতে সবাইকে আন্তরিক ভূমিকা রাখতে হবে।
তিনি বলেন নতুন প্রজন্মকে দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে স্কাউটিং কার্যক্রম অত্যন্ত সহায়ক। স্কাউটিং এ যারা সম্পৃক্ত তারা কোন অপরাধে জড়িত হয় না। অপরাধমুক্ত মাদকমুক্ত সুন্দর সমাজ গঠনে স্কাউটরা নিবেদিতভাবে কাজ করে।
তিনি আরও বলেন, মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী সহ উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের স্কাউটিং বিষয়ে আন্তরিকতায় বর্তমানে সরকার এ কার্যক্রম গতিশীল করতে পৃষ্ঠপোষকতা করছে। ব্রাহ্মণবাড়িয়ার স্কাউটস এর ঐতিহ্যের কথা উল্লেখ করে তিনি বলেন এ জেলার কার্যক্রম সারাদেশেই মডেল হিসেবে কাজ করেছে। এখনও প্রেসিডেন্ট এওয়াডর্, শাপলা এওয়ার্ড প্রাপ্তিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা শীর্ষস্থান দখল করছে,এই অর্জন আমাদের গৌরবের। এই গৌরব সমুন্নত রাখতে সম্পৃক্ত সবাইকে আরও উদ্যমী হয়ে ভ’মিকা রাখতে হবে। কাগজে কলমে নয় কার্যক্রমের সকল কর্মসূচী যথাযথ বাস্তবায়নের জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।
গতকাল রোববার সকালে ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউজে জেলা স্কাউটস আয়োজিত “জেলা মাল্টিপারপাস ওয়ার্কশপের উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান।
অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষাও আইসিটি ও সহ সভাপতি জেলা স্কাউটস মোহাম্মদ সামসুজ্জামান এর সভাপতিত্বে কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন জেলা স্কাউটস এর সম্পাদক নিয়াজ মোঃ কাজল। সহকারী কমিশনার আল আমীন শাহীন এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র, জেলা স্কাউটস এর কোষাধ্যক্ষ এ বি এম আবুল হাশেম , জেলা স্কাউটস লীডার তফসিরুল ইসলাম প্রমুখ।
সমাপনী অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার পংকজ বড়–য়া, প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন আহম্মদ, প্রধান শিক্ষক সাহেদুল ইসলাম সহ জেলা স্কাউটস এর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এ কর্মশালায় জেলা বিভিন্ন উপজেলার কমিশনার সম্পাদক সহ ৫০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেছে। ওয়ার্কশপে জেলা স্কাউটস এর অতীত কার্যক্রম পর্যালোচনা মূল্যায়ন এবং ভবিষৎ কর্মসূচী প্রণয়ণ করা হয়।
এদিকে প্রধান অতিথি জেলা প্রশাসক হায়াত উদ- দৌলা খাঁন এ অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে জেলা স্কাউটস এর ওয়েভ সাইট উদ্বোধন করেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর