ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

৮৫৮

স্কাউটিং এ জেলার গৌরব সমুন্নত রাখতে সবাইকে ভূমিকা রাখতে হবে

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১০ জুন ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ও জেলা স্কাউটস এর সভাপতি হায়াত উদ-দৌলা খান বলেছেন, স্কাউটিং কার্যক্রমকে গতিশীল করতে সবাইকে আন্তরিক ভূমিকা রাখতে হবে।
তিনি বলেন নতুন প্রজন্মকে দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে স্কাউটিং কার্যক্রম অত্যন্ত সহায়ক। স্কাউটিং এ যারা সম্পৃক্ত তারা কোন অপরাধে জড়িত হয় না। অপরাধমুক্ত মাদকমুক্ত সুন্দর সমাজ গঠনে স্কাউটরা নিবেদিতভাবে কাজ করে।
তিনি আরও বলেন, মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী সহ উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের স্কাউটিং বিষয়ে আন্তরিকতায় বর্তমানে সরকার এ কার্যক্রম গতিশীল করতে পৃষ্ঠপোষকতা করছে। ব্রাহ্মণবাড়িয়ার স্কাউটস এর ঐতিহ্যের কথা উল্লেখ করে তিনি বলেন এ জেলার কার্যক্রম সারাদেশেই মডেল হিসেবে কাজ করেছে। এখনও প্রেসিডেন্ট এওয়াডর্, শাপলা এওয়ার্ড প্রাপ্তিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা শীর্ষস্থান দখল করছে,এই অর্জন আমাদের গৌরবের। এই গৌরব সমুন্নত রাখতে সম্পৃক্ত সবাইকে আরও উদ্যমী হয়ে ভ’মিকা রাখতে হবে। কাগজে কলমে নয় কার্যক্রমের সকল কর্মসূচী যথাযথ বাস্তবায়নের জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।
গতকাল রোববার সকালে ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউজে জেলা স্কাউটস আয়োজিত “জেলা মাল্টিপারপাস ওয়ার্কশপের উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান।
অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষাও আইসিটি ও সহ সভাপতি জেলা স্কাউটস মোহাম্মদ সামসুজ্জামান এর সভাপতিত্বে কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন জেলা স্কাউটস এর সম্পাদক নিয়াজ মোঃ কাজল। সহকারী কমিশনার আল আমীন শাহীন এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র, জেলা স্কাউটস এর কোষাধ্যক্ষ এ বি এম আবুল হাশেম , জেলা স্কাউটস লীডার তফসিরুল ইসলাম প্রমুখ।
সমাপনী অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার পংকজ বড়–য়া, প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন আহম্মদ, প্রধান শিক্ষক সাহেদুল ইসলাম সহ জেলা স্কাউটস এর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এ কর্মশালায় জেলা বিভিন্ন উপজেলার কমিশনার সম্পাদক সহ ৫০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেছে। ওয়ার্কশপে জেলা স্কাউটস এর অতীত কার্যক্রম পর্যালোচনা মূল্যায়ন এবং ভবিষৎ কর্মসূচী প্রণয়ণ করা হয়।
এদিকে প্রধান অতিথি জেলা প্রশাসক হায়াত উদ- দৌলা খাঁন এ অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে জেলা স্কাউটস এর ওয়েভ সাইট উদ্বোধন করেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর