ব্রেকিং:
সবজি বেচেই চলে সংসার প্রশাসনের তৎপরতায় বাল্যবিবাহ থেকে রক্ষা পেল তিন স্কুলছাত্রী ৫০০০ মিটার দৌঁড়ে বিশ্ব রেকর্ড ৯৬ বছরের বৃদ্ধের! আর্থিক সহায়তা পেতেই ট্রাম্পের কাছে মিথ্যাচার করলো প্রিয়া সাহা! কারাগারে মিন্নি মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ বদলি খেলোয়াড় নামানোর নতুন নিয়ম চালু আইসিসির বাংলাদেশ-ভারত-ভুটান বাণিজ্যে নবযাত্রার সূচনা জাতীয় মৎস্য পুরস্কারে স্বর্ণপদক পেল নৌবাহিনী ওষুধের পাতায় মেয়াদ-মূল্য স্পষ্ট থাকতে হবে: হাইকোর্ট জিম্বাবুয়েকে বহিষ্কার করল আইসিসি রোহিঙ্গা নির্যাতন: আইসিসি’র অনুমতি পেলে তদন্তে নামবে দল ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি

রোববার   ২১ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৮ জ্বিলকদ ১৪৪০

২২

সোনা দিয়ে মোড়ানো গ্রহাণুর সন্ধান নাসার

প্রকাশিত: ১১ জুলাই ২০১৯  

নাসা এমন একটি গ্রহাণুর খোঁজ পেয়েছে যা সোনা দিয়ে মোড়ানো। '১৬ সাইকি' নামের গ্রহাণুটিতে কীভাবে যাওয়া যায় তার পরিকল্পনাও ইতিমধ্যে শুরু করে দিয়েছে নাসা।

তবে সবচেয়ে আশ্চর্যের বিষয়, গ্রহাণুটির মধ্যে যা খনিজ পদার্থ ও ধাতু রয়েছে, তার মূল্য বিশ্বের বাজারে ৭০০ কুইন্ট্রিলিয়ন মার্কিন ডলার। অর্থাৎ সাতের পেছনে ২০টা শূন্য বসালে যা হয়। যা দিয়ে এই পৃথিবীর প্রতিটি মানুষ প্রায় ৯৩ বিলিয়ন ডলার করে পাবেন।

এর আগে আমাদের প্ল্যানেটের ৪৫ মিলিয়ন কিলোমিটারের মধ্যে ১২ হাজার গ্রহাণু সনাক্ত করতে পেরেছে নাসা। ভূবিজ্ঞানীরা বলছেন, এই উপগ্রহগুলো স্বর্ণ, রূপা, প্লাটিনাম, টাইটেনিয়াম, লোহা, নিকেলসহ মূল্যবান আকরিক দিয়ে তৈরি। খনন প্রযুক্তির উন্নয়ন এবং কম খরচে স্পেস ক্রাফট তৈরির বিষয়গুলো পর্যবেক্ষণ করা হচ্ছে। যদি মহাকাশে উপগ্রহ খননের কাজ শুরু করা যায়, তাহলে অর্থের যোগানটা খুব কঠিন কিছু নয় বলেই মনে করেন ভূ-বিজ্ঞানীরা।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর