ব্রেকিং:
করদাতাদের সুবিধার্থে বিশেষ ব্যবস্থা গ্রহণ স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত জেলে পরিবারের মাঝে ছাগল বিতরণ খাদ্য উৎপাদন বৃদ্ধি ও ইঁদুর নিধনে সবাইকে এগিয়ে আসার আহ্বান চাঁদা না পেয়ে সন্ত্রাসীদের হামলা কার্টুনে ভরা নবজাতকের মরদেহ উদ্ধার পণ্যের মূল্য তালিকা ও মেয়াদোত্তীর্ণ তারিখ না থাকায় জরিমানা নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ১৫ নিরাপদ খাদ্য আইন বাস্তবায়নের দাবিতে মানববন্ধন সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অপপ্রচার স্বাস্থ্য সচেতনতায় মা সমাবেশ অনুষ্ঠিত হাসপাতালে নবজাতক রেখে মা উধাও সাড়ে ৮ লাখ টাকা দিয়েও হলো না চাকরি, কাঁদলেন প্রার্থী ২০২৩ বিশ্বকাপের আয়োজক হতে পারে বাংলাদেশ! কোটি টাকার কারেন্ট জালে আগুন দেশের ‘অপরিচিত’ কিছু সমুদ্র সৈকত আপনার দেহে কি ক্যান্সার বাসা বেঁধেছে? বুঝে নিন ১০টি লক্ষণে র‌্যাগিং বন্ধে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের আহ্বান ডিজিটাল মেলায় দেশি রোবট নিয়ে কৌতুহল জুতার বাজে গন্ধ দূর করুন সহজ একটি কৌশলে!

বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

১২

সীমান্ত হাট থেকে অবৈধভাবে পন্য পাচার, অতঃপর...

প্রকাশিত: ৮ অক্টোবর ২০১৯  

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথভাবে প্রতিষ্ঠা করা ব্রা‏‏হ্মণবাড়িয়ার কসবা সীমান্ত হাট থেকে আইন অমান্য করে অবৈধ ভাবে লাখ লাখ টাকার মালামাল পাচার করছেন একটি ব্যবসায়ী চক্র। রবিবার পুলিশ অবৈধভাবে পাচার করা মালামালসহ ১৩ জনকে গ্রেফতার করেছেন।

এ সময় দুইটি মাইক্রোবাসও জব্দ করা হয়েছে। এছাড়াও বিজিবি গত চার সপ্তাহে পাঁচ লাখ টাকার মালামাল জব্দ করেছে। এতে করে সীমান্ত হাটের উদ্দেশ্য ব্যহত হচ্ছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, ফেনীর ছাগলনাইয়া থানার বাঁশপাড়া গ্রামের বাচ্চু মিয়া (৪০), পিরােজপুরের স্বরুপকাঠি থানার পার্টিকেল বাড়ি গ্রামের শামিম মিয়া (৪২), নারায়ণগঞ্জের সদরের নদীপাড়া এলাকার মাে. সেলিম রানা (৩০), চট্টগ্রামের সাতকানিয়ার সামনরপাড়া এলাকার মাসুদ রানা (২০), সাতপাড়া গ্রামের মাে. রাসেল মিয়া (২৮), সানারকানিয়া গ্রামের আরিফ (২৪), চাদঁপুরের কচুয়া থানার সাহারপাড় গ্রামের আবু বক্কর (৩৪), ঢাকার সাভার থানার জয়নাবাড়ী এলাকার মােশাররফ হােসন (৩৫), আসলাম মিয়া (৩৫), জহিরুল ইসলাম (২৮), মানিকগঞ্জের সিংগাইড় থানার সুদখিড়া গ্রামের আরিফুল ইসলাম (২০), নােয়াখালীর সুধারামপুর থানার কদমতলা এলাকার মােহন (২৮), নােয়াখালীর সেনবাগ থানার ছাতারপাইয়া তানবির আলম (৩৪)।

গ্রেপ্তারকৃতদের সােমবার ব্রা‏‏হ্মণবাড়িয়া বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। আটককৃতদের কাছ থেকে বিপুল পরিমানে প্রশাসধনী সামগ্রী, সাবান, শ্যাম্পু, বিভিন্ন জাতের তেল, পাউডার, চাপাতা, চকলেট, গুড়ো দুধ, বিস্কুট ও মেহেদী জব্দ করে পুলিশ। যার আনুমানিক মূল্য ২ লক্ষাধিক টাকা।

কসবা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মােহাম্মদ লােকমান হোসেন বলেন, অবৈধ ভাবে মালামাল পাচারের সময় দুইটি মাইক্রােবাস ও প্রসাধনী সামগ্রীসহ ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় বিশেষ আইনে থানায় মামলা হয়েছে। গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানাে হয়েছে।

৬০ বিজিবির অধিনায়ক (সিও) মো. ইকবাল হোসেন বলেন, একটি অসাধু ব্যবসায়ী চক্র কয়েকজনকে এনে হাট থেকে মালামাল ক্রয় করতে এক সাথে জমিয়ে পাচার করেন। বিজিবি গত চার সপ্তাহে ৫ লাখ ১৫ হাজার টাকার মালামাল জব্দ করা হয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর