ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

১৩৬

সীমান্ত হাট থেকে অবৈধভাবে পন্য পাচার, অতঃপর...

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৮ অক্টোবর ২০১৯  

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথভাবে প্রতিষ্ঠা করা ব্রা‏‏হ্মণবাড়িয়ার কসবা সীমান্ত হাট থেকে আইন অমান্য করে অবৈধ ভাবে লাখ লাখ টাকার মালামাল পাচার করছেন একটি ব্যবসায়ী চক্র। রবিবার পুলিশ অবৈধভাবে পাচার করা মালামালসহ ১৩ জনকে গ্রেফতার করেছেন।

এ সময় দুইটি মাইক্রোবাসও জব্দ করা হয়েছে। এছাড়াও বিজিবি গত চার সপ্তাহে পাঁচ লাখ টাকার মালামাল জব্দ করেছে। এতে করে সীমান্ত হাটের উদ্দেশ্য ব্যহত হচ্ছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, ফেনীর ছাগলনাইয়া থানার বাঁশপাড়া গ্রামের বাচ্চু মিয়া (৪০), পিরােজপুরের স্বরুপকাঠি থানার পার্টিকেল বাড়ি গ্রামের শামিম মিয়া (৪২), নারায়ণগঞ্জের সদরের নদীপাড়া এলাকার মাে. সেলিম রানা (৩০), চট্টগ্রামের সাতকানিয়ার সামনরপাড়া এলাকার মাসুদ রানা (২০), সাতপাড়া গ্রামের মাে. রাসেল মিয়া (২৮), সানারকানিয়া গ্রামের আরিফ (২৪), চাদঁপুরের কচুয়া থানার সাহারপাড় গ্রামের আবু বক্কর (৩৪), ঢাকার সাভার থানার জয়নাবাড়ী এলাকার মােশাররফ হােসন (৩৫), আসলাম মিয়া (৩৫), জহিরুল ইসলাম (২৮), মানিকগঞ্জের সিংগাইড় থানার সুদখিড়া গ্রামের আরিফুল ইসলাম (২০), নােয়াখালীর সুধারামপুর থানার কদমতলা এলাকার মােহন (২৮), নােয়াখালীর সেনবাগ থানার ছাতারপাইয়া তানবির আলম (৩৪)।

গ্রেপ্তারকৃতদের সােমবার ব্রা‏‏হ্মণবাড়িয়া বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। আটককৃতদের কাছ থেকে বিপুল পরিমানে প্রশাসধনী সামগ্রী, সাবান, শ্যাম্পু, বিভিন্ন জাতের তেল, পাউডার, চাপাতা, চকলেট, গুড়ো দুধ, বিস্কুট ও মেহেদী জব্দ করে পুলিশ। যার আনুমানিক মূল্য ২ লক্ষাধিক টাকা।

কসবা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মােহাম্মদ লােকমান হোসেন বলেন, অবৈধ ভাবে মালামাল পাচারের সময় দুইটি মাইক্রােবাস ও প্রসাধনী সামগ্রীসহ ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় বিশেষ আইনে থানায় মামলা হয়েছে। গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানাে হয়েছে।

৬০ বিজিবির অধিনায়ক (সিও) মো. ইকবাল হোসেন বলেন, একটি অসাধু ব্যবসায়ী চক্র কয়েকজনকে এনে হাট থেকে মালামাল ক্রয় করতে এক সাথে জমিয়ে পাচার করেন। বিজিবি গত চার সপ্তাহে ৫ লাখ ১৫ হাজার টাকার মালামাল জব্দ করা হয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর