ব্রেকিং:
শুদ্ধ বানান চর্চার একুশে ফেব্রুয়ারি দলীয় পদ থেকে বহিষ্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায় অভিনব পন্থায় গাঁজা পাচার মনের আনন্দে চুল-দাড়ি কাটেন লিটন! কসবায় বিশেষ অবদানে একুশ জনকে সম্মাননা স্মারক প্রদান আলেম সমাজ ও সাংবাদিকদের মধ্যে সৃষ্ট সংকটের অবসান আলোকিত শান্তির সরাইল গড়ার কারিগর ওসি সাহাদাত ব্রাহ্মণবাড়িয়ায় সরকারি কর্মচারীদের সম্মেলন ৭ম শ্রেণির ছাত্রী ধর্ষণে মামলা না করতে হত্যার হুমকী বিজয়নগরে প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ দুর্নীতি মামলায় কারাগারে ব্রাহ্মণবাড়িয়ার সাবেক সিভিল সার্জন মাদক ব্যবসায় বাধা দেয়ায় ইউপি সদস্যের আঙুল কেটে ফেলার অভিযোগ বিডি ক্লিন তারুণ্যের শহীদ মিনার পরিচ্ছন্ন অভিযান সম্পন্ন ৮০৮ বছর পর এলো চোখ ধাঁধানো তারিখ প্রথম শ্রেণিতে ভর্তির আগে পড়তে হবে প্রাক-প্রাথমিক স্তরে! আমেরিকায় যাচ্ছে বাংলাদেশে তৈরি স্মার্টফোন ধর্ষণের শিকার তিন ছাত্রীকে দেয়া টিসি প্রত্যাহার ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা হবে: অর্থমন্ত্রী মৃত ভেবে ফেলে গেল শ্বশুরবাড়ির লোকজন, বেঁচে গেলেন যুবক! সরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার সুবর্ণ সুযোগ!
  • শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৮ ১৪২৬

  • || ২৬ জমাদিউস সানি ১৪৪১

২৪৩২

সাহিত্য চক্র ও সেরা কবিদের সম্মাননা প্রদান

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ার কবি ও কবিতা বিষয়ক সংগঠন “কবির-কলম” এর সাহিত্য চক্র ও অনলাইন প্রতিযোগীতায় নির্বাচিত মাসিক সেরা কবিদের সম্মাননা গত শুক্রবার বিকেলে স্থানীয় শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত ভাষা চত্তরে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার বিশিষ্ট, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কবি আল আমীন শাহীন।

“কবির কলমের” সভাপতি কবি সুমন সাহার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি হুমায়ন কবির সোহেল এর পরিচালনায় উক্ত সাহিত্য চক্রে আলোচনায় অংশ গ্রহণ করেন সাবেক ছাত্রলীগ নেতা অপু সারওয়ার খান, বিশিষ্ট সঙ্গিত শিল্পী হৃদয় কামাল, “কবির কলমরে” সিনিয়র সহ-সভাপতি কবি মনিরুল ইসলাম শ্রাবণ, সদস্য কবি এম এম ইকরাম, কবি তাহমিদ অনি নিলয়, কবি ইফতেখারুল হক সোহান, কবি রতন মিয়া, কবি ফাহিম মুনতাসির প্রমুখ।

সভায় প্রধান আলোচক এর বক্তব্যে কবি আল আমীন শাহীন ব্রাহ্মণবাড়িয়ার অমর কথা সাহিত্যিক অদ্বৈত মল্ল বর্মণ এর জীবন ও কর্ম এবং তাঁর অমর সাহিত্য “তিতাস একটি নদীর নাম ” উপন্যাসের বিভিন্ন চরিত্র ও ঘটনা সম্পর্কে আলোকপাত করেন। তিনি তাঁর বক্তব্যে ব্রাহ্মণবাড়িয়ার ইতিহাস-ঐতিহ্য ও সাম্প্রদায়িক সম্প্রতির মেলবন্ধনের ধারাবাহিকতায় রক্ষায় কবির কলমের তরুণ কবিগণ ভূমিকা রাখবেন বলে আশা প্রকাশ করেন।

পরে অতিথিবৃন্দ “কবির কলমের” অনলাইন কবিতা প্রতিযোগিতায় যৌথভাবে নিবার্চিত মাসিক সেরা দুই কবি কবি এম এম ইকরাম ও কবি তাহমিদ অনি নিলয়ের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর