ব্রেকিং:
ব্রিটেনের প্রধান গির্জায় কোরআন তিলাওয়াতের বিরল ঘটনা স্মার্টফোনের বদলি হিসেবে ‘স্মার্ট গ্লাস’ আনছে ফেসবুক এডিআর বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক আওয়ামী লীগের নেতারা দুর্নীতি করলে ছাড় নয়: কাদের জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতেমা ভাবির পরকীয়া দেখে ফেলায় জীবন দিতে হলো দেবরকে সর্বোচ্চ শক্তি দিয়ে যুক্তরাষ্ট্রে হামলার হুমকি ইরানের বেশি খাস জমি উদ্ধারকারী ডিসিকে পুরস্কৃত করা হবে: ভূমিমন্ত্রী বকেয়া পরিশোধে সময় পাচ্ছে রবি-গ্রামীণফোন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে বাংলাদেশ স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিতে আন্তরিক সরকার: প্রধানমন্ত্রী আজ থেকে টানা তিন দিনের ছুটিতে আখাউড়া স্থল বন্দর ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থী সম্পৃক্তকরণ বিষয়ক কর্মসূচি অনুষ্ঠিত সরাইলে কমিউনিটি পুলিশিং কমিটির জনসচেতনতামুলক সভা অনুষ্ঠিত নবীনগরে পূর্ব বিরোধের জেরে জেঠাতো ভাইকে কুপিয়ে আহত বিজয়নগরে মৌলিক সাক্ষরতার উদ্বোতকরণ প্রতিযোগীতার পুরষ্কার বিতরন নাসিরনগরে ১৫১টি মন্ডবে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা সরাইলে বিদ্যালয় মাঠে বাঁধ দিয়ে মাছ চাষ, পানিতে ডুবে শিশুর মৃত্যু নাসিরনগরে বৃত্তি পেল ৫১ মেধাবী শিক্ষার্থী

বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

১৭

সহজেই দূর করুন হাঁটু ও কনুইয়ের কালো দাগ

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

একটু লক্ষ্য করলেই দেখবেন, অনেকেরই হাঁটু ও কনুইয়ের চামড়া কালো হয়ে যায়। গায়ের রঙ কালো কিংবা ফর্সা যাই হোক শরীরের এই দুই জায়গায় কালো হবেই। কিন্তু শরীরের এই দাগ নিয়ে অস্বস্তিতে ভোগেন অনেকেই। বিশেষ করে ফ্যাশন সচেতন নারীরা।

তাই এই দাগ থেকে মুক্তি পেতে ঘরোয়া উপায় প্রয়োগ করুন। এতে সহজেই এই দাগ দূর হবে। চলুন তবে জেনে নেয়া যাক হাঁটু ও কনুইয়ের কালো দাগ দূর করার সহজ উপায়-  

লেবুর রস
ত্বকের জন্য বেশ উপকারি লেবু। লেবুর রস হাঁটু ও কনুইয়ের ওপর ১০ মিনিট ভালো মতো লাগিয়ে ঘষুন। শুকিয়ে গেলে হালকা কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।  

দই ও ভিনেগার
দই ও ভিনেগার একসঙ্গে মিশিয়ে নিন। কালো অংশে মিশ্রণটি লাগিয়ে ১৫ মিনিট পর শুকিয়ে এলে ধুয়ে ফেলুন। এটি নিয়মিত ব্যবহারের ফলে কনুই ও হাঁটুর চামড়ার রং স্বাভাবিক রঙে ফিরে আসবে ও উজ্জ্বল হবে।

বেকিং সোডা ও দুধ  
ত্বকের কালো দাগ দূর ও উজ্জ্বল করতে বেকিং সোডা খুবই কার্যকর। এক চামচ বেকিং সোডার সঙ্গে সামান্য দুধ মিশিয়ে মিশ্রণ তৈরি করুন। পাঁচ মিনিট রাখুন এবং শুকিয়ে এলে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ থেকে ৩ বার ব্যবহার করুন, এতে কালো দাগ সহজে দূর হবে।

অ্যালোভেরা
ত্বকের জন্য অ্যালোভেরা জেল খুব উপকারি। ২০ মিনিট দাগের উপর জেল মেখে অপেক্ষা করুন, শুকিয়ে এলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

নারকেল তেল  
গোসলের আগে নারকেল তেল দাগের ওপর ভালো করে ম্যাসেজ করুন। সাবান ব্যবহার না করে এক দুই ফোটা লেবুর রস দিতে পারেন। পরে গরম পানি দিয়ে গোসল করে নিন। কিছুদিনের মধ্যেই ফলাফল পাবেন।  

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর