ব্রেকিং:
মুজিববর্ষে চালু হচ্ছে নতুন নতুন শিল্পকারখানা স্কুল জীবনে কলাগাছ দিয়ে শহীদ মিনার বানানোর অনুভূতি বাজার ব্যবস্থাপনা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় মতবিনিময় সভা ব্রাহ্মণবাড়িয়ার অভিনব পন্থায় গাঁজা পাচার ‘নিয়মিত সার পেতে সংশ্লিষ্টদের আন্তরিক হতে হবে’ ব্রাহ্মণবাড়িয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার অটোরিকশার কারখানা সিলগালা, মালামাল জব্দ ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের শ্রদ্ধা বাংলা ভাষায় ওয়েবসাইট চালু করল মার্কিন দূতাবাস ভাষা আন্দোলনের শুরু থেকে শেষ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুদ্ধ বানান চর্চার একুশে ফেব্রুয়ারি দলীয় পদ থেকে বহিষ্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায় অভিনব পন্থায় গাঁজা পাচার মনের আনন্দে চুল-দাড়ি কাটেন লিটন! কসবায় বিশেষ অবদানে একুশ জনকে সম্মাননা স্মারক প্রদান আলেম সমাজ ও সাংবাদিকদের মধ্যে সৃষ্ট সংকটের অবসান আলোকিত শান্তির সরাইল গড়ার কারিগর ওসি সাহাদাত ব্রাহ্মণবাড়িয়ায় সরকারি কর্মচারীদের সম্মেলন
  • শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৯ ১৪২৬

  • || ২৬ জমাদিউস সানি ১৪৪১

১০১

সহজেই দূর করুন হাঁটু ও কনুইয়ের কালো দাগ

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

একটু লক্ষ্য করলেই দেখবেন, অনেকেরই হাঁটু ও কনুইয়ের চামড়া কালো হয়ে যায়। গায়ের রঙ কালো কিংবা ফর্সা যাই হোক শরীরের এই দুই জায়গায় কালো হবেই। কিন্তু শরীরের এই দাগ নিয়ে অস্বস্তিতে ভোগেন অনেকেই। বিশেষ করে ফ্যাশন সচেতন নারীরা।

তাই এই দাগ থেকে মুক্তি পেতে ঘরোয়া উপায় প্রয়োগ করুন। এতে সহজেই এই দাগ দূর হবে। চলুন তবে জেনে নেয়া যাক হাঁটু ও কনুইয়ের কালো দাগ দূর করার সহজ উপায়-  

লেবুর রস
ত্বকের জন্য বেশ উপকারি লেবু। লেবুর রস হাঁটু ও কনুইয়ের ওপর ১০ মিনিট ভালো মতো লাগিয়ে ঘষুন। শুকিয়ে গেলে হালকা কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।  

দই ও ভিনেগার
দই ও ভিনেগার একসঙ্গে মিশিয়ে নিন। কালো অংশে মিশ্রণটি লাগিয়ে ১৫ মিনিট পর শুকিয়ে এলে ধুয়ে ফেলুন। এটি নিয়মিত ব্যবহারের ফলে কনুই ও হাঁটুর চামড়ার রং স্বাভাবিক রঙে ফিরে আসবে ও উজ্জ্বল হবে।

বেকিং সোডা ও দুধ  
ত্বকের কালো দাগ দূর ও উজ্জ্বল করতে বেকিং সোডা খুবই কার্যকর। এক চামচ বেকিং সোডার সঙ্গে সামান্য দুধ মিশিয়ে মিশ্রণ তৈরি করুন। পাঁচ মিনিট রাখুন এবং শুকিয়ে এলে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ থেকে ৩ বার ব্যবহার করুন, এতে কালো দাগ সহজে দূর হবে।

অ্যালোভেরা
ত্বকের জন্য অ্যালোভেরা জেল খুব উপকারি। ২০ মিনিট দাগের উপর জেল মেখে অপেক্ষা করুন, শুকিয়ে এলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

নারকেল তেল  
গোসলের আগে নারকেল তেল দাগের ওপর ভালো করে ম্যাসেজ করুন। সাবান ব্যবহার না করে এক দুই ফোটা লেবুর রস দিতে পারেন। পরে গরম পানি দিয়ে গোসল করে নিন। কিছুদিনের মধ্যেই ফলাফল পাবেন।  

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর