ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

৮৮৪

সরাইলে কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০১৯  

সরাইলে প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সার বীজ বিতরণ কার্যক্রম উদ্ধোধন করা হয়েছে। উপজেলা কৃষি কর্মকর্তার দফতরের আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানের প্রধান অতিথি নির্বাহী কর্মকর্তা এ.এস.এম মোসা বিতরণ কাজের উদ্ধোধন ঘোষণা করেন।
কৃষি অফিস সূত্র জানায়, ২০১৯-২০ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে আউশ ধান চাষে প্রণোদনার লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের কর্মসূচি গ্রহন করেছে সরকার। এ লক্ষ্যে সরাইলের ৭টি ইউনিয়নে ১ হাজার কৃষকের তালিকা করা হয়েছে। প্রত্যেক কৃষক ১ বিঘা জমি চাষের জন্য ৫ কেজি ধানবীজ, ১৫ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমপিও সার পাবেন। সরাইলের জন্য মোট বরাদ্ধ হচ্ছে- ধানবীজ ৫ টন, ডিএপি ও এমওপি সার ২৫ টন। চুন্টা ও কালিকচ্ছ ইউনিয়নের কৃষকদের হাতে সার বীজ তুলে দেন ইউএনও।
এ উপলক্ষ্যে উপসহকারী কৃষি কর্মকর্তা কার্তিক চন্দ্র ভৌমিকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার মো. জাহিরুল হক সরকার। স্বাগত বক্তব্য রাখেন- সহকারি কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. হাফেজ আহমদ। বক্তব্য রাখেন- সমবায় কর্মকর্তা মো. আলমগীর হোসেন, সদর ইউপি চেয়ারম্যান আবদুল জব্বার, সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও মহিলা কলেজের প্রভাষক মোহাম্মদ মাহবুব খান বাবুল, সাংবাদিক মো. শফিকুর রহমান প্রমূখ।
প্রধান অতিথি বলেন, বাংলাদেশ কৃষি নির্ভর দেশ। কৃষি ক্ষেত্রে সরকার নিয়মিতই ভর্তুকি দিয়ে আসছেন। কৃষক বাঁচলে দেশ বাঁচবে। তাই সরকার দেশের কৃষকদের সার থেকে শুরু করে সকল কৃষি সামগ্রীতে ছাড় দিয়ে যাচ্ছেন। কৃষকদের আয়, দেশের আয়। কৃষক ধনী হলেই দেশ ধনী হবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর