ব্রেকিং:
একনেকে ৫ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন ব্যাংক কর্মকর্তাকে ধর্ষণের পর হত্যা, পাঁচজনের মৃত্যুদণ্ড বেশির ভাগ দুধেই সিসা: হাইকোর্টে বিএসটিআইয়ের রিপোর্ট বিশ্বকাপ শেষেও বিশ্বসেরা ওয়ানডে অলরাউন্ডারের মসনদে সাকিব বসানো হবে বজ্রপাত নিরোধক টাওয়ার বউয়ের তালাক নোটিশ পেয়ে খুশিতে দুধ দিয়ে গোসল করলেন স্বামী শান্তিরক্ষা মিশনে বঙ্গবন্ধুর নামে সম্মেলন কক্ষ আসল নয়, বিশ্বকাপজয়ীদের রেপ্লিকা ট্রফি দেয়া হয়! গাড়িতে ‘পুলিশ’ স্টিকার লাগিয়ে প্রতারণা করতেন কবির হোসেন এইচএসসির ফল প্রকাশ বুধবার রাজধানীতে চালু হচ্ছে শাটল ট্রেন ট্রেনের ধাক্কায় বর-বধূসহ নিহত ১০ ৫০ বছর ধরে ‘আল্লাহু’ লেখা কাগজ সংরক্ষণ করছেন আবু জাকারিয়া জন্মভিটাতে ফেরা হলো না এরশাদের রোহিঙ্গা নির্যাতন তদন্তে ঢাকায় আসছে আইসিসি প্রতিনিধিদল একাদশে ভর্তিকৃতদের রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে শিগগিরই কোচিং-নোটবই বন্ধ হচ্ছে! ‘অপরিকল্পিত শিল্প এলাকায় বিদ্যুৎ-গ্যাস নয়’ স্কুল টিভি চালুর পরিকল্পনা শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি চাকরিজীবী ও বস্তিবাসীরাও ফ্ল্যাট পাবে: প্রধানমন্ত্রী

মঙ্গলবার   ১৬ জুলাই ২০১৯   শ্রাবণ ১ ১৪২৬   ১৩ জ্বিলকদ ১৪৪০

৬৭৫

সরাইলে কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০১৯  

সরাইলে প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সার বীজ বিতরণ কার্যক্রম উদ্ধোধন করা হয়েছে। উপজেলা কৃষি কর্মকর্তার দফতরের আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানের প্রধান অতিথি নির্বাহী কর্মকর্তা এ.এস.এম মোসা বিতরণ কাজের উদ্ধোধন ঘোষণা করেন।
কৃষি অফিস সূত্র জানায়, ২০১৯-২০ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে আউশ ধান চাষে প্রণোদনার লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের কর্মসূচি গ্রহন করেছে সরকার। এ লক্ষ্যে সরাইলের ৭টি ইউনিয়নে ১ হাজার কৃষকের তালিকা করা হয়েছে। প্রত্যেক কৃষক ১ বিঘা জমি চাষের জন্য ৫ কেজি ধানবীজ, ১৫ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমপিও সার পাবেন। সরাইলের জন্য মোট বরাদ্ধ হচ্ছে- ধানবীজ ৫ টন, ডিএপি ও এমওপি সার ২৫ টন। চুন্টা ও কালিকচ্ছ ইউনিয়নের কৃষকদের হাতে সার বীজ তুলে দেন ইউএনও।
এ উপলক্ষ্যে উপসহকারী কৃষি কর্মকর্তা কার্তিক চন্দ্র ভৌমিকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার মো. জাহিরুল হক সরকার। স্বাগত বক্তব্য রাখেন- সহকারি কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. হাফেজ আহমদ। বক্তব্য রাখেন- সমবায় কর্মকর্তা মো. আলমগীর হোসেন, সদর ইউপি চেয়ারম্যান আবদুল জব্বার, সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও মহিলা কলেজের প্রভাষক মোহাম্মদ মাহবুব খান বাবুল, সাংবাদিক মো. শফিকুর রহমান প্রমূখ।
প্রধান অতিথি বলেন, বাংলাদেশ কৃষি নির্ভর দেশ। কৃষি ক্ষেত্রে সরকার নিয়মিতই ভর্তুকি দিয়ে আসছেন। কৃষক বাঁচলে দেশ বাঁচবে। তাই সরকার দেশের কৃষকদের সার থেকে শুরু করে সকল কৃষি সামগ্রীতে ছাড় দিয়ে যাচ্ছেন। কৃষকদের আয়, দেশের আয়। কৃষক ধনী হলেই দেশ ধনী হবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর