ব্রেকিং:
তিন বছরে বাংলাদেশের সুন্দরবনে বাঘের সংখ্যা আটটি বেড়ে এখন ১১৪টি পরিবর্তন ছাড়াই ১৫ সদস্যে ভরসা বাংলাদেশের দেশে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড ৮০ বছরের মধ্যেই সমুদ্রে তলিয়ে যাবে বাংলাদেশ! দেশকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করেছে সরকার: পাটমন্ত্রী কোরআন অনুবাদ করতে গিয়ে মুসলমান হলেন ধর্ম যাজক ‘জাল’ প্রতিরোধে ১০০০ টাকার নতুন নোট নতুন চমক, দেশে চালু হচ্ছে বেকার ভাতা লক্ষ্যমাত্রার বেশি ধান কিনতে সুপারিশ শেখ হাসিনাকে বরণের অপেক্ষায় জাপান: রাষ্ট্রদূত নিরাপদ ঈদযাত্রায় যাত্রী কল্যাণ সমিতির ২০ প্রস্তাব চাল আমদানি নিয়ন্ত্রণ করা হবে: অর্থমন্ত্রী সরকারি চাকরিজীবীদের বেতন-ভাতা ২৮ মে কবুতর দিয়ে কক্সবাজার থেকে ঢাকায় ইয়াবা পাচার বাড়ল মোবাইল ব‌্যাংকিংয়ে লেনদেন সীমা শিগগিরই যোগ্য সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে: শিক্ষামন্ত্রী অধিক উৎপাদনের লক্ষ্যে একীভূত হচ্ছে ঘোড়াশাল ও পলাশ সার কারখানা শিক্ষক নিবন্ধনের প্রিলিতে পাস ১ লাখ ৫২ হাজার দেশের প্রথম মহিলা কারাগারে স্থানান্তরিত হচ্ছেন খালেদা জিয়া! ঈদে ঘরমুখী যাত্রীদের ভোগান্তি কমবে: কাদের

বৃহস্পতিবার   ২৩ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৮ ১৪২৬   ১৮ রমজান ১৪৪০

সর্বশেষ:
আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু রয়েল বেঙ্গল টাইগারের সংখ্যা জরিপের ফল আজ জঙ্গিবাদ মোকাবিলায় সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী তরুণীকে খুশি করতে শিক্ষা উপমন্ত্রী সেজে ধরা যুবক সারেংয়ের দক্ষতায় অল্পের জন্য বাঁচলো এমভি গ্লোরি অব শ্রীনগর-২ লঞ্চের ২৫০ যাত্রীর প্রাণ।
৬৪৭

সরাইলে কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০১৯  

সরাইলে প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সার বীজ বিতরণ কার্যক্রম উদ্ধোধন করা হয়েছে। উপজেলা কৃষি কর্মকর্তার দফতরের আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানের প্রধান অতিথি নির্বাহী কর্মকর্তা এ.এস.এম মোসা বিতরণ কাজের উদ্ধোধন ঘোষণা করেন।
কৃষি অফিস সূত্র জানায়, ২০১৯-২০ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে আউশ ধান চাষে প্রণোদনার লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের কর্মসূচি গ্রহন করেছে সরকার। এ লক্ষ্যে সরাইলের ৭টি ইউনিয়নে ১ হাজার কৃষকের তালিকা করা হয়েছে। প্রত্যেক কৃষক ১ বিঘা জমি চাষের জন্য ৫ কেজি ধানবীজ, ১৫ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমপিও সার পাবেন। সরাইলের জন্য মোট বরাদ্ধ হচ্ছে- ধানবীজ ৫ টন, ডিএপি ও এমওপি সার ২৫ টন। চুন্টা ও কালিকচ্ছ ইউনিয়নের কৃষকদের হাতে সার বীজ তুলে দেন ইউএনও।
এ উপলক্ষ্যে উপসহকারী কৃষি কর্মকর্তা কার্তিক চন্দ্র ভৌমিকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার মো. জাহিরুল হক সরকার। স্বাগত বক্তব্য রাখেন- সহকারি কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. হাফেজ আহমদ। বক্তব্য রাখেন- সমবায় কর্মকর্তা মো. আলমগীর হোসেন, সদর ইউপি চেয়ারম্যান আবদুল জব্বার, সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও মহিলা কলেজের প্রভাষক মোহাম্মদ মাহবুব খান বাবুল, সাংবাদিক মো. শফিকুর রহমান প্রমূখ।
প্রধান অতিথি বলেন, বাংলাদেশ কৃষি নির্ভর দেশ। কৃষি ক্ষেত্রে সরকার নিয়মিতই ভর্তুকি দিয়ে আসছেন। কৃষক বাঁচলে দেশ বাঁচবে। তাই সরকার দেশের কৃষকদের সার থেকে শুরু করে সকল কৃষি সামগ্রীতে ছাড় দিয়ে যাচ্ছেন। কৃষকদের আয়, দেশের আয়। কৃষক ধনী হলেই দেশ ধনী হবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর