ব্রেকিং:
টয়লেট চেপে রাখলে নারীদের যে ভয়ানক রোগ হয় কোরআন অবমাননা: সেফুদার সম্পত্তি ক্রোকের নির্দেশ বাংলাদেশি শিক্ষার্থীদের তৈরি রোবট জানাবে আবহাওয়ার পূর্বাভাস গোলাপি বলের সাতকাহন মায়ের সঙ্গে তিন বছর ধরে শিকলবন্দী আওলাদ! প্রপার ভেন্যু পেলে ‘এই শীতেই’ বিয়ে: সৃজিত গতি বাড়াতে কম্পিউটারে প্রচলিত হার্ডডিস্কে সলিড স্টেট ড্রাইভ অজুর যতো দোয়া ও আমল ছয় রোগের সমাধান এক বীজে আশ্চর্য, গাছের গোড়ায় নয় ডগায় পেঁয়াজ! সারাদেশে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে জনগণ পিএসসিতে প্রক্সি, ১৯ শিক্ষার্থী বহিষ্কার আশুগঞ্জ থেকে সাত জেলায় সার সরবরাহ বন্ধ লবন নিয়ে তুলকালাম! পরিবহন ধর্মঘট থেকে মুক্ত ব্রাহ্মণবাড়িয়া গুজব ছড়িয়ে লবনের মূল্য বৃদ্ধি লবনের গুজব প্রতিরোধে মাঠে ভ্রম্যমান আদালত লবণের দাম বাড়েনি বলে ইউএনও’র মাইকিং হারিয়ে যাওয়া শিশুকে পরিবারের নিকট হস্তান্তর মুক্ত দিবসে আলোচনা সভা ও মিলাদ মাহফিল

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

৪০

সরকারি জায়গা দখলের অভিযোগে জরিমানা

প্রকাশিত: ১ নভেম্বর ২০১৯  

জেলার নাসিরনগর উপজেলার ধরমন্ডল ইউনিয়নের দৌলতপুর বাজারে সরকারি জায়গা দখল করে দোকান নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। অবৈধ জায়গা দখল মুক্ত করতে ৯ অক্টোবর সহকারী কমিশনার (ভূমি) বরাবর লিখিত অভিযোগ করেন ধরমন্ডল ইউনিয়ন ভূমি অফিসার মোঃ নবী হোসেন ভূইয়া।

নবী হোসেনের অভিযোগের প্রেক্ষিতে গত (৩০ অক্টোবর) বিকেলে সহাকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম তাহমিনা আক্তার অভিযান পরিচালনা করে তিনজন অবৈধ দখলদারকে আটক করে। তাদের প্রতিজনকে আট হাজার টাকা করে চব্বিশ হাজার টাকা জরিমানা করা হয়। পরে তাদের কাছ থেকে পুনরায় সরকারি ভূমি দখল না করার শর্তে মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়।

যাদের জরিমানা করা হয়েছে তারা হলেন, উপজেলার ধরমন্ডল ইউনিয়নের দৌলতপুর গ্রামের নূর হোসেনের ছেলে মিন্টু(৪৫) মাজুম খাঁর ছেলে উমেদ(৪২) খাঁ ও তামা মিয়ার ছেলে লাল মিয়(৬২)। তাদেরকে সরকারি এবং স্থানীয় কর্তপক্ষ ভূমি ও ইমারত দখল পুনরুদ্ধার আদেশ ১৯৭০ ধারা ৫ এর অপরাধ আইনে প্রতিজনকে ৮ হাজার টাকা করে জরিমানা করা হয়।

উপজেলা ভূমি অফিস ও স্থানী সূত্রে জানা যায়, উপজেলার ধরমন্ডল ইউনিয়নের দৌলতপুর বাজারের ২০৪১ দাগের ১২ শতক এবং ৩১৯১ দাগের ৩ একর ৩৮ শতক জায়গা সরকারি খাস খতিয়ান ও বিভিন্ন শ্রেণি ভূক্ত দাগের জায়গা দখল করে স্থানীয় কয়েকজন প্রভাবশালী। সেখানে মাটি ভরাট করে দোকান নির্মাণ করেন তারা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম তাহমিনা আক্তার জানান, অবৈধ দখলদারদের তিনবার বলা হয়েছে দখলকৃত জায়গা ছেড়ে দিতে। কিন্তু তারা তা অমান্য করে এবং ৯ অক্টোবর ইউনিয়ন সহকারী অফিসার নবী হোসেন লিখিত অভিযোগ করে। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ ভূমি দখল মুক্ত করা হয়।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর