ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

  • || ১১ শাওয়াল ১৪৪১

১৫৪

সরকারি কাজে খরচে হিসাবি ‍হওয়ার আহ্বান পরিকল্পনামন্ত্রীর

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৯  

সরকারি কাজে ক্রয়ের সঙ্গে জড়িত সবাইকে কেনাকাটা ও খরচে হিসাবি হওয়ার আহ্বান জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেন, এই যে মাঝে মাঝে খবরের কাগজে দেখেন, বালিশের দাম এত হাজার টাকা, বদনা-লোটার দাম এত হাজার টাকা, নিচতলা থেকে দোতলা পর্যন্ত যেতে এত টাকা লাগে- এ ধরনের কলঙ্কজনক কাজ যেন আমাদের এখানে না হয়’ সতর্ক করেন মন্ত্রী।

শনিবার সিলেট সদরে সিলেট সিটি করপোরেশনের উন্নয়ন কর্মকাণ্ড বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, সব মানুষ দেখে ও বোঝে। তারা আমাদের পিঠে দাঁড়িয়ে আছে। এটা মনে রেখে আমাদের ব্যয় করতে হবে।

এম এ মান্নান বলেন, সরকার উন্মুখ হয়ে, রেডি হয়ে বসে আছে। সরকারকে বেশি তদবির করার প্রয়োজন হবে না। ভালো প্রকল্প নিয়ে আসবেন, বুঝিয়ে বলবেন, আপনাদের প্রকল্প দ্রুত পাস করা হবে। টাকার অবস্থা আমাদের খুব ভালো। টাকারও সংস্থান করতে পারব।

শর্ত শুধু একটাই, এই টাকাকে যথাযথভাবে ব্যয় করতে হবে। প্রতিটি টাকার হিসাব সংরক্ষণ করতে হবে। অডিট নিরীক্ষা করতে হবে। এটা জনগণের টাকা, সার্বিকভাবে এটা মাথায় রাখতে হবে। এই টাকার মালিক বাংলাদেশের সব মানুষ। এই টাকার হিসাব বাংলাদেশের মানুষের সামনে দিতে হবে- যোগ করেন পরিকল্পনামন্ত্রী।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর উদ্দেশ্যে মন্ত্রী বলেন, সিলেট শহরের শর্ত শুধু একটাই, কাজগুলো হতে হবে জনগণের কল্যাণের জন্য। সাধারণ মানুষের জন্য, খেটে খাওয়া মানুষ যারা শহরে বসবাস করে তাদের কল্যাণের জন্য– এ ধরনের যত প্রকল্প আসবে আমি বিনা প্রশ্নে পাস করিয়ে দেয়ার ব্যবস্থা করব।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর