ব্রেকিং:
ব্রিটেনের প্রধান গির্জায় কোরআন তিলাওয়াতের বিরল ঘটনা স্মার্টফোনের বদলি হিসেবে ‘স্মার্ট গ্লাস’ আনছে ফেসবুক এডিআর বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক আওয়ামী লীগের নেতারা দুর্নীতি করলে ছাড় নয়: কাদের জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতেমা ভাবির পরকীয়া দেখে ফেলায় জীবন দিতে হলো দেবরকে সর্বোচ্চ শক্তি দিয়ে যুক্তরাষ্ট্রে হামলার হুমকি ইরানের বেশি খাস জমি উদ্ধারকারী ডিসিকে পুরস্কৃত করা হবে: ভূমিমন্ত্রী বকেয়া পরিশোধে সময় পাচ্ছে রবি-গ্রামীণফোন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে বাংলাদেশ স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিতে আন্তরিক সরকার: প্রধানমন্ত্রী আজ থেকে টানা তিন দিনের ছুটিতে আখাউড়া স্থল বন্দর ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থী সম্পৃক্তকরণ বিষয়ক কর্মসূচি অনুষ্ঠিত সরাইলে কমিউনিটি পুলিশিং কমিটির জনসচেতনতামুলক সভা অনুষ্ঠিত নবীনগরে পূর্ব বিরোধের জেরে জেঠাতো ভাইকে কুপিয়ে আহত বিজয়নগরে মৌলিক সাক্ষরতার উদ্বোতকরণ প্রতিযোগীতার পুরষ্কার বিতরন নাসিরনগরে ১৫১টি মন্ডবে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা সরাইলে বিদ্যালয় মাঠে বাঁধ দিয়ে মাছ চাষ, পানিতে ডুবে শিশুর মৃত্যু নাসিরনগরে বৃত্তি পেল ৫১ মেধাবী শিক্ষার্থী

বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

৬৩৬

সব বিভাগীয় শহরে ক্যান্সার ও কিডনি হাসপাতাল হবে

প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৯  

দেশের প্রতিটি বিভাগীয় শহরে সরকার ক্যান্সার ও কিডনি রোগের চিকিৎসায় হাসপাতাল প্রতিষ্ঠা করার উদ্যোগ গ্রহণ করেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

রাজধানীর তেজগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব ইএনটি’র নতুন সিটি স্ক্যান ও এমআরআই মেশিন চালু উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের ক্যান্সার ও কিডনি রোগ চিকিৎসায় সরকার ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। এরইমধ্যে প্রতিটি জেলা শহরের হাসপাতালে বেড সংখ্যা দ্বিগুণ বৃদ্ধি করা হয়েছে।

তিনি আরো বলেন, সারাদেশে ১৪ হাজার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে গ্রামাঞ্চলেও স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া হচ্ছে।

জাহিদ মালেক বলেন, দেশের শিশু মৃত্যুহার এবং মাতৃত্বজনিত মৃত্যুহার অনেক কমে গেছে। স্বাস্থ্যসেবার ব্যাপক উন্নয়নের ফলেই মানুষের গড় আয়ু এখন ৭২ দশমিক ৯ বছর হয়েছে।

তিনি আরো বলেন, আর দেশের সব বিভাগীয় শহরে ক্যান্সার ও কিডনির চিকিৎসা প্রদানের কাজ শুরু করা গেলে স্বাস্থ্যসেবায় এক নতুন দিগন্ত উন্মোচিত হবে।

অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান খান, অতিরিক্ত সচিব জাকিয়া সুলতানা, ও ন্যাশনাল ইনস্টিটিউট অব ইএনটি’র পরিচালকসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হাসপাতালে সিটি স্ক্যান ও এমআরআই মেশিন চালুর ফলে মানুষের চিকিৎসা সেবা বহুগুণ বৃদ্ধি পাবে এবং চিকিৎসা সেবা সহজলভ্য হবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর