ব্রেকিং:
দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী আটক সাংবাদিকতায় দেশ সেরা অ্যাওয়ার্ড পেলেন মিশু জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত বিষ প্রয়োগে সর্বশান্ত মৎস্য চাষী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা পাঁচ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন মসজিদের দেয়ালে ফাটল, আতঙ্কে মুসল্লিরা গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত মাদকসেবীর হুমকিতে স্কুলে যাওয়া বন্ধ শিক্ষার্থীর ফুটপাত দখলমুক্ত করলেন ইউএনও শারীরিক সক্ষম হলেই রক্তদান করবে শিক্ষার্থীরা একই তেলে বার বার রান্না ক্যান্সার ও হৃদরোগের কারণ বিশ্ববিদ্যালয়ে গবেষণার ওপর জোর দেয়ার তাগিদ তথ্যমন্ত্রীর মুক্ত বাণিজ্য চুক্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে: বাণিজ্যমন্ত্রী নারীর মনে জায়গা পাওয়ার উপায় পানিতে পড়া ফোন যেভাবে দ্রুত সারিয়ে তুলবেন যে কারণে ‘সুদ’ হারাম উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন মুখ: কাদের

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

৫০২

সড়ক দুর্ঘটনায় নিখোঁজ ১৪

প্রকাশিত: ৮ অক্টোবর ২০১৯  

ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বৈশামুড়া নামক স্থানে সোমবার (৭ অক্টোবর) বিকেলে যাত্রীবাহী বাস ও শ্রমিক বোঝাই পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে পিকআপ ভ্যানের চালক সহ ১৪ শ্রমিক নিখোঁজ রয়েছেন। স্থানীয় প্রত্যক্ষদর্শী লোকজন দাবি করেন এ দূর্ঘটনায় পাঁচজন শ্রমিক ঘটনাস্থলে মারা যান। দূর্ঘটনার পর পরই কিছু লোক এগিয়ে এসে হতাহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নিয়ে গেছেন। খবর পেয়ে অনেক পরে হাইওয়ে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছেন। এসময় মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

তবে এ দূর্ঘটনায় একজন লোকও মারা যাননি দাবি করে সোমবার রাত সাড়ে ১০টায় খাটিহাতা হাইওয়ে থানার উপ-পরিদর্শক আমির উদ্দিন এ প্রতিবেদককে বলেন, খবর পেয়ে সাইরেন বাজিয়ে ঘটনাস্থলে পৌঁছে পিকআপ ভ্যানের চালক সহ কোন শ্রমিককেই পাওয়া যায়নি। শুনেছি, আমরা ঘটনাস্থলে পৌঁছার আগেই তাদেরকে চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে নিয়ে গেছেন লোকজন।

তিনি বলেন, শ্রমিকেরা হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার নোয়াপাড়া এলাকায় ঢালাই কাজ শেষে পিকআপ ভ্যানে বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সদরের সুহিলপুর মিরাহাটি এলাকায় ফিরছিলেন। পিকআপ ভ্যানটিতে ১৩ জন শ্রমিক ছিলেন ও পেছনে ঢালাই মেশিন বাধা ছিল। শ্রমিক বোঝাই পিকআপ ভ্যানটি ফেরার পথে মহাসড়কের বৈশামুড়া নামক স্থানে পৌঁছলে ঢাকা থেকে হবিগঞ্জগামী অগ্রদূত পরিবহনের বেপরোয়া গতির একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে পিকআপ ভ্যানটি ঢালাই মেশিন সহ পাশের জলাশয়ে পড়ে যায়। আর বাসটি মহাসড়কের পাশের একটি বাড়ির সীমানা প্রাচীরের দেওয়াল ভেঙে ঢুকে পড়ে। দূর্ঘটনা কবলিত দু’টি যানকেই আমরা আটক করতে সক্ষম হয়েছি। পিকআপ ভ্যানের চালক সহ ১২ জন শ্রমিকের নাম আমরা সংগ্রহ করেছি। বাকি দুই শ্রমিকের নাম পাওয়া যায়নি। নিখোঁজ শ্রমিকরা হলেন- মনির মিয়া, রাজিব মিয়া, মুছা মিয়া, শাহআলম মিয়া, সোহেল মিয়া, আর রহমান, ইরা মিয়া, হৃদয় মিয়া, সোহাগ মিয়া, শামীম মিয়া, হোছনা বেগম ও চালক কাশেম মিয়া। নিখোঁজ শ্রমিকদের সন্ধানে পুলিশ আশপাশের বিভিন্ন হাসপাতালে খোঁজখবর নিচ্ছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

এদিকে খাটিহাতা হাইওয়ে থানায় সোমবার রাতে উপস্থিত নিখোঁজ শ্রমিকদের সর্দার মীরাহাটি গ্রামের সিরাজুল হক এ প্রতিবেদককে বলেন, শ্রমিকদের বাড়ি জেলার বিভিন্ন এলাকায়। তারা আমার অধীনে কাজ করতেন। নোয়াপাড়া থেকে ঢালাই কাজ শেষে তারা পিকআপ ভ্যানে ফিরছিলেন। দূর্ঘটনার পর থেকে ১৪ জন শ্রমিক নিখোঁজ রয়েছেন। শুনেছি কয়েকজন ঢাকার বিভিন্ন হাসপাতালে মুমূর্ষু অবস্থায় চিকিৎসাধীন আছেন। তবে আমি একজনেরও অবস্থান নিশ্চিত হতে পারেনি। তাই তাদের অবস্থান নিশ্চিত হতে হাইওয়ে পুলিশের কাছে এসেছি।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর