ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

৬৫২

সড়ক দুর্ঘটনায় নিখোঁজ ১৪

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৮ অক্টোবর ২০১৯  

ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বৈশামুড়া নামক স্থানে সোমবার (৭ অক্টোবর) বিকেলে যাত্রীবাহী বাস ও শ্রমিক বোঝাই পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে পিকআপ ভ্যানের চালক সহ ১৪ শ্রমিক নিখোঁজ রয়েছেন। স্থানীয় প্রত্যক্ষদর্শী লোকজন দাবি করেন এ দূর্ঘটনায় পাঁচজন শ্রমিক ঘটনাস্থলে মারা যান। দূর্ঘটনার পর পরই কিছু লোক এগিয়ে এসে হতাহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নিয়ে গেছেন। খবর পেয়ে অনেক পরে হাইওয়ে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছেন। এসময় মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

তবে এ দূর্ঘটনায় একজন লোকও মারা যাননি দাবি করে সোমবার রাত সাড়ে ১০টায় খাটিহাতা হাইওয়ে থানার উপ-পরিদর্শক আমির উদ্দিন এ প্রতিবেদককে বলেন, খবর পেয়ে সাইরেন বাজিয়ে ঘটনাস্থলে পৌঁছে পিকআপ ভ্যানের চালক সহ কোন শ্রমিককেই পাওয়া যায়নি। শুনেছি, আমরা ঘটনাস্থলে পৌঁছার আগেই তাদেরকে চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে নিয়ে গেছেন লোকজন।

তিনি বলেন, শ্রমিকেরা হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার নোয়াপাড়া এলাকায় ঢালাই কাজ শেষে পিকআপ ভ্যানে বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সদরের সুহিলপুর মিরাহাটি এলাকায় ফিরছিলেন। পিকআপ ভ্যানটিতে ১৩ জন শ্রমিক ছিলেন ও পেছনে ঢালাই মেশিন বাধা ছিল। শ্রমিক বোঝাই পিকআপ ভ্যানটি ফেরার পথে মহাসড়কের বৈশামুড়া নামক স্থানে পৌঁছলে ঢাকা থেকে হবিগঞ্জগামী অগ্রদূত পরিবহনের বেপরোয়া গতির একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে পিকআপ ভ্যানটি ঢালাই মেশিন সহ পাশের জলাশয়ে পড়ে যায়। আর বাসটি মহাসড়কের পাশের একটি বাড়ির সীমানা প্রাচীরের দেওয়াল ভেঙে ঢুকে পড়ে। দূর্ঘটনা কবলিত দু’টি যানকেই আমরা আটক করতে সক্ষম হয়েছি। পিকআপ ভ্যানের চালক সহ ১২ জন শ্রমিকের নাম আমরা সংগ্রহ করেছি। বাকি দুই শ্রমিকের নাম পাওয়া যায়নি। নিখোঁজ শ্রমিকরা হলেন- মনির মিয়া, রাজিব মিয়া, মুছা মিয়া, শাহআলম মিয়া, সোহেল মিয়া, আর রহমান, ইরা মিয়া, হৃদয় মিয়া, সোহাগ মিয়া, শামীম মিয়া, হোছনা বেগম ও চালক কাশেম মিয়া। নিখোঁজ শ্রমিকদের সন্ধানে পুলিশ আশপাশের বিভিন্ন হাসপাতালে খোঁজখবর নিচ্ছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

এদিকে খাটিহাতা হাইওয়ে থানায় সোমবার রাতে উপস্থিত নিখোঁজ শ্রমিকদের সর্দার মীরাহাটি গ্রামের সিরাজুল হক এ প্রতিবেদককে বলেন, শ্রমিকদের বাড়ি জেলার বিভিন্ন এলাকায়। তারা আমার অধীনে কাজ করতেন। নোয়াপাড়া থেকে ঢালাই কাজ শেষে তারা পিকআপ ভ্যানে ফিরছিলেন। দূর্ঘটনার পর থেকে ১৪ জন শ্রমিক নিখোঁজ রয়েছেন। শুনেছি কয়েকজন ঢাকার বিভিন্ন হাসপাতালে মুমূর্ষু অবস্থায় চিকিৎসাধীন আছেন। তবে আমি একজনেরও অবস্থান নিশ্চিত হতে পারেনি। তাই তাদের অবস্থান নিশ্চিত হতে হাইওয়ে পুলিশের কাছে এসেছি।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর