ব্রেকিং:
নাসিরনগরে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে জেলা প্রশাসনের মামলা ছয় জেলায় সার সরবরাহ বন্ধ আশুগঞ্জ সারকারখানার নবীনগরে সরকারি খাল ভরাটের মহা উৎসব! ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগ তদন্তে মাঠে দুদক সরাইলে পুলিশের হাতে পলাতক আসামি গ্রেপ্তার আশুগঞ্জ সার কারখানা থেকে পুনরায় সার সরবরাহ শুরু হয়েছে বিজয়নগরে পলাতক ৭ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ পরীক্ষার মুখে আখাউড়া ছাত্রলীগ ব্রাহ্মণবাড়িয়ায় ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান নূর চৌধুরীর তথ্য প্রকাশে কানাডার আদালতে বাংলাদেশের পক্ষে রায় আখাউড়ায় শিক্ষকের যৌন হয়রানির প্রতিবাদে সড়কে শিক্ষার্থীরা সরাইলে শিক্ষাপ্রতিষ্ঠানের চারপাশে জুয়া ও মাদকের আসর অর্থ লেনদেনের অভিযোগে সরাইল স্বেচ্ছাসেবক দলের কমিটি বাতিল নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্রাম্যমান আদালতের অভিযান আখাউড়া উপজেলা ছাত্রলীগে পদ পেতে এ কি শর্ত দিলেন আইনমন্ত্রী! সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ব্রিটেনের প্রধান গির্জায় কোরআন তিলাওয়াতের বিরল ঘটনা স্মার্টফোনের বদলি হিসেবে ‘স্মার্ট গ্লাস’ আনছে ফেসবুক এডিআর বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক আওয়ামী লীগের নেতারা দুর্নীতি করলে ছাড় নয়: কাদের

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

৩০৫

সংস্কৃতি প্রতিমন্ত্রীর সঙ্গে ভিয়েতনামের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

প্রকাশিত: ৭ জুলাই ২০১৯  

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত ট্রান ভ্যান খোয়া।

রোববার সকালে সচিবালয়ে প্রতিমন্ত্রীর অফিসে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এতে বন্ধুপ্রতিম দুই দেশের মধ্যে শিল্প-সাহিত্য-সংস্কৃতি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির পাশাপাশি পারস্পরিক সাংস্কৃতিক বিনিময় জোরদার করার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

ভিয়েতনামের রাষ্ট্রদূত জানান, ভিয়েতনামের জাতির জনক হোচিমিনের ওপর নির্মিত একটি ‘ড্যান্স থিয়েটার’ আগামী ৬ সেপ্টেম্বর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে পরিবেশিত হবে। যেটি পরিচালনা করবেন বাংলাদেশের তুরঙ্গমী রেপার্টরি ড্যান্স থিয়েটারের পরিচালক পূজা সেনগুপ্ত। এ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য রাষ্ট্রদূত প্রতিমন্ত্রীকে অনুরোধ করেন। 

রাষ্ট্রদূত আরো জানান, ভিয়েতনামে প্রতি তিন বছর অন্তর একটি আন্তর্জাতিক নৃত্য উৎসব অনুষ্ঠিত হয়। যেখানে ২০১৭ সালে প্রতিযোগিতার মাধ্যমে বাংলাদেশের একটি নৃত্যদলসহ ১৭টি দেশের নৃত্যশিল্পীরা অংশগ্রহণ করেন। তিনি আগামীতে এ প্রতিযোগিতায় বাংলাদেশের অংশগ্রহণের ব্যাপারে প্রতিমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

এ ব্যাপারে সংস্কৃতি প্রতিমন্ত্রী সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। তিনি দুই দেশের সাংস্কৃতিক বিনিময় জোরদার করার জন্য ভিয়েতনামের একটি সাংস্কৃতিক দলকে দ্রুততম সময়ের মধ্যে বাংলাদেশে প্রেরণের জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ করেন। 

পাশপাশি সাংস্কৃতিক দলের সার্বিক আতিথেয়তার ব্যবস্থা বাংলাদেশ সরকার বহন করবে বলেও প্রতিমন্ত্রী রাষ্ট্রদূতকে অবহিত করেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর