ব্রেকিং:
সবজি বেচেই চলে সংসার প্রশাসনের তৎপরতায় বাল্যবিবাহ থেকে রক্ষা পেল তিন স্কুলছাত্রী ৫০০০ মিটার দৌঁড়ে বিশ্ব রেকর্ড ৯৬ বছরের বৃদ্ধের! আর্থিক সহায়তা পেতেই ট্রাম্পের কাছে মিথ্যাচার করলো প্রিয়া সাহা! কারাগারে মিন্নি মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ বদলি খেলোয়াড় নামানোর নতুন নিয়ম চালু আইসিসির বাংলাদেশ-ভারত-ভুটান বাণিজ্যে নবযাত্রার সূচনা জাতীয় মৎস্য পুরস্কারে স্বর্ণপদক পেল নৌবাহিনী ওষুধের পাতায় মেয়াদ-মূল্য স্পষ্ট থাকতে হবে: হাইকোর্ট জিম্বাবুয়েকে বহিষ্কার করল আইসিসি রোহিঙ্গা নির্যাতন: আইসিসি’র অনুমতি পেলে তদন্তে নামবে দল ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি

রোববার   ২১ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৮ জ্বিলকদ ১৪৪০

২৮২

সংস্কৃতি প্রতিমন্ত্রীর সঙ্গে ভিয়েতনামের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

প্রকাশিত: ৭ জুলাই ২০১৯  

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত ট্রান ভ্যান খোয়া।

রোববার সকালে সচিবালয়ে প্রতিমন্ত্রীর অফিসে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এতে বন্ধুপ্রতিম দুই দেশের মধ্যে শিল্প-সাহিত্য-সংস্কৃতি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির পাশাপাশি পারস্পরিক সাংস্কৃতিক বিনিময় জোরদার করার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

ভিয়েতনামের রাষ্ট্রদূত জানান, ভিয়েতনামের জাতির জনক হোচিমিনের ওপর নির্মিত একটি ‘ড্যান্স থিয়েটার’ আগামী ৬ সেপ্টেম্বর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে পরিবেশিত হবে। যেটি পরিচালনা করবেন বাংলাদেশের তুরঙ্গমী রেপার্টরি ড্যান্স থিয়েটারের পরিচালক পূজা সেনগুপ্ত। এ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য রাষ্ট্রদূত প্রতিমন্ত্রীকে অনুরোধ করেন। 

রাষ্ট্রদূত আরো জানান, ভিয়েতনামে প্রতি তিন বছর অন্তর একটি আন্তর্জাতিক নৃত্য উৎসব অনুষ্ঠিত হয়। যেখানে ২০১৭ সালে প্রতিযোগিতার মাধ্যমে বাংলাদেশের একটি নৃত্যদলসহ ১৭টি দেশের নৃত্যশিল্পীরা অংশগ্রহণ করেন। তিনি আগামীতে এ প্রতিযোগিতায় বাংলাদেশের অংশগ্রহণের ব্যাপারে প্রতিমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

এ ব্যাপারে সংস্কৃতি প্রতিমন্ত্রী সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। তিনি দুই দেশের সাংস্কৃতিক বিনিময় জোরদার করার জন্য ভিয়েতনামের একটি সাংস্কৃতিক দলকে দ্রুততম সময়ের মধ্যে বাংলাদেশে প্রেরণের জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ করেন। 

পাশপাশি সাংস্কৃতিক দলের সার্বিক আতিথেয়তার ব্যবস্থা বাংলাদেশ সরকার বহন করবে বলেও প্রতিমন্ত্রী রাষ্ট্রদূতকে অবহিত করেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর