ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

  • || ১১ শাওয়াল ১৪৪১

৪১৬

সংস্কৃতি প্রতিমন্ত্রীর সঙ্গে ভিয়েতনামের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৭ জুলাই ২০১৯  

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত ট্রান ভ্যান খোয়া।

রোববার সকালে সচিবালয়ে প্রতিমন্ত্রীর অফিসে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এতে বন্ধুপ্রতিম দুই দেশের মধ্যে শিল্প-সাহিত্য-সংস্কৃতি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির পাশাপাশি পারস্পরিক সাংস্কৃতিক বিনিময় জোরদার করার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

ভিয়েতনামের রাষ্ট্রদূত জানান, ভিয়েতনামের জাতির জনক হোচিমিনের ওপর নির্মিত একটি ‘ড্যান্স থিয়েটার’ আগামী ৬ সেপ্টেম্বর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে পরিবেশিত হবে। যেটি পরিচালনা করবেন বাংলাদেশের তুরঙ্গমী রেপার্টরি ড্যান্স থিয়েটারের পরিচালক পূজা সেনগুপ্ত। এ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য রাষ্ট্রদূত প্রতিমন্ত্রীকে অনুরোধ করেন। 

রাষ্ট্রদূত আরো জানান, ভিয়েতনামে প্রতি তিন বছর অন্তর একটি আন্তর্জাতিক নৃত্য উৎসব অনুষ্ঠিত হয়। যেখানে ২০১৭ সালে প্রতিযোগিতার মাধ্যমে বাংলাদেশের একটি নৃত্যদলসহ ১৭টি দেশের নৃত্যশিল্পীরা অংশগ্রহণ করেন। তিনি আগামীতে এ প্রতিযোগিতায় বাংলাদেশের অংশগ্রহণের ব্যাপারে প্রতিমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

এ ব্যাপারে সংস্কৃতি প্রতিমন্ত্রী সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। তিনি দুই দেশের সাংস্কৃতিক বিনিময় জোরদার করার জন্য ভিয়েতনামের একটি সাংস্কৃতিক দলকে দ্রুততম সময়ের মধ্যে বাংলাদেশে প্রেরণের জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ করেন। 

পাশপাশি সাংস্কৃতিক দলের সার্বিক আতিথেয়তার ব্যবস্থা বাংলাদেশ সরকার বহন করবে বলেও প্রতিমন্ত্রী রাষ্ট্রদূতকে অবহিত করেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর