ব্রেকিং:
কসবায় ভিজিডি কার্ডের চাউল বিতরণ মাদক বিরোধী অভিযানে আটক তিন কারা থাকছে আখাউড়ায় ছাত্রলীগের কমিটিতে সুশাসনের জন্য দুর্নীতিই প্রধান অন্তরায় সরাইলে অপপ্রচার নিয়ে প্রতিবাদ সমাবেশ বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মামলা বিএনপি’র পকেট কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ ও ঝাঁড়ু মিছিল ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত মুসলিম যাত্রী থাকায় আমেরিকান এয়ারলাইনসের ফ্লাইট বাতিল নির্ধারিত সময়ে প্রকল্প বাস্তবায়ন করতে হবে: এলজিআরডি মন্ত্রী ব্যাংক নোটের আদলে বিল ব্যবহারে কেন্দ্রীয় ব্যাংকের হুঁশিয়ারি তিন স্পা সেন্টার থেকে ১৬ নারী ও ৩ পুরুষ আটক দেশে বেড়েই চলেছে ইন্টারনেটের গ্রাহক সংখ্যা শাবিপ্রবি উপাচার্য ফরিদ উদ্দিনের অনিয়ম ও দুর্নীতির শ্বেতপত্র রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের উদ্যোগের ঘাটতি নেই ক্যাসিনো চালাতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী তেল স্থাপনায় হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব অনুপ্রবেশকারীদের চিহ্নিত করছে আওয়ামী লীগ মাদক ব্যবসায়ীদের চেনার উপায় ব্রাহ্মণবাড়িয়ার ১১ জন খেলাঘরের জাতীয় পরিষদে

সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৮ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

১৯

শ্রীলংকাকে ৭ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ

প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৯  

ভারতে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের শিরোপা ধরে রাখতে এবার শ্রীলংকাকে উড়িয়ে দিল বাংলাদেশের কিশোররা। প্রতিপক্ষ শ্রীলংকাকে ৭-১ গোলের ব্যবধানে পরাজিত করে শিরোপার দিকে আরো এগিয়ে গেল বাংলাদেশ। ভারতের পশ্চিম বাংলার কল্যাণী স্টেডিয়ামে রোববার দুপুর সাড়ে ১২টায় খেলাটি  অনুষ্ঠিত হয়।

ম্যাচের শুরু থেকেই শ্রীলংকা রক্ষণে হানা দিতে থাকে বাংলাদেশের কিশোররা। ফলও পেয়ে যায় হাতেনাতে। খেলার ৩২তম মিনিটে গোলের খাতা খুলে বাংলাদেশ। সতীর্থের পাস ধরে শ্রীলংকার গোলরক্ষককে পরাস্ত করেন ফরোয়ার্ড আল আমিন রহমান।

৪২তম মিনিটে অসাধারণ এক গোল করে ব্যবধান দ্বিগুণ করেন রকিবুল ইসলাম। মাঝমাঠ থেকে প্রতিপক্ষের এক খেলায়াড়ের পা থেকে বল কেড়ে নিয়ে একক প্রচেষ্টায় চারজনকে কাটিয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন এই মিডফিল্ডার। দুই মিনিট পরেই সতীর্থদের পাস ধরে লংকান গোলরক্ষককে বোকা বানিয়ে নিজের দ্বিতীয় গোল তুলে নেন আল আমিন।

 

 

প্রথমার্ধের দাপট বজায় রেখে দ্বিতীয়ার্ধে রীতিমত গোল উৎসব করেছে বাংলাদেশ। ৪৮তম মিনিটে সতীর্থের থ্রু পাসে দুর্দান্ত এক হেডে গোল করে ব্যবধান ৪-০ করেন ফরোয়ার্ড আক মিরাদ। তবে কিছুক্ষণ পরেই বাংলাদেশের গা ছাড়াভাবের ফায়দা তুলে ব্যবধান কমানো গোল করেন লংকান ফরোয়ার্ড ইশান মুহাম্মদ মিহরান। 

প্রথম গোল হজম করে যেন গা ঝাড়া দিয়ে উঠে বাংলাদেশ। পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন আল আমিন। এরপর ৬৭তম মিনিটে ডি-বক্সের জটলা থেকে জাল খুঁজে নেন বদলি খেলোয়াড় রাব্বি। কিছুক্ষণ বাদেই দলের সপ্তম ও নিজের সপ্তম গোলটি করে শ্রীলংকা কফিনে শেষ পেরেক ঠুকে দেন আল আমিন। তবে এরপরও কমপক্ষে ৩টি গোলের সুযোগ নষ্ট না হলে ব্যবধান হতো আরও বেশি। 

এই নিয়ে টানা দ্বিতীয় জয়ে বাংলাদেশের অবস্থান এখন পাঁচ দলের রাউন্ড রবিন লিগের শীর্ষে। এর আগে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশের কিশোর ফুটবলাররা। অপরদিকে ৩ ম্যাচের দুটিতে হেরে খাদের কিনারে চলে গেছে শ্রীলংকা। 

লিগ পর্বের শেষ ম্যাচে আগামী ২৭ আগস্ট নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। ৩১ আগস্ট লিগ ভিত্তিতে সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুই দল ফাইনালে মোকাবিলা করবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর