ব্রেকিং:
দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী আটক সাংবাদিকতায় দেশ সেরা অ্যাওয়ার্ড পেলেন মিশু জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত বিষ প্রয়োগে সর্বশান্ত মৎস্য চাষী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা পাঁচ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন মসজিদের দেয়ালে ফাটল, আতঙ্কে মুসল্লিরা গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত মাদকসেবীর হুমকিতে স্কুলে যাওয়া বন্ধ শিক্ষার্থীর ফুটপাত দখলমুক্ত করলেন ইউএনও শারীরিক সক্ষম হলেই রক্তদান করবে শিক্ষার্থীরা একই তেলে বার বার রান্না ক্যান্সার ও হৃদরোগের কারণ বিশ্ববিদ্যালয়ে গবেষণার ওপর জোর দেয়ার তাগিদ তথ্যমন্ত্রীর মুক্ত বাণিজ্য চুক্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে: বাণিজ্যমন্ত্রী নারীর মনে জায়গা পাওয়ার উপায় পানিতে পড়া ফোন যেভাবে দ্রুত সারিয়ে তুলবেন যে কারণে ‘সুদ’ হারাম উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন মুখ: কাদের

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

৪৩৪

শেষ ইচ্ছে পূরণ হলো না........

প্রকাশিত: ৭ এপ্রিল ২০১৯  

বাংলা চলচ্চিত্রে শক্তিমান কৌতুক অভিনেতা টেলি সামাদ আজ দুপুরে না ফেরার দেশে পাড়ি জমান। আর মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে চলচ্চিত্র অঙ্গগনসহ সংস্কৃতিক অঙ্গনেও। 

এদিকে, মৃত্যুর আগে এই অভিনেতার ইচ্ছে ছিলো আবারো চলচ্চিত্রে ফেরা। কিন্তু তার শেষ ইচ্ছে আর পূরণ হলো না। জীবনের শেষদিকে গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, অভিনয়ের জন্য মন সবসময় টানে। কিন্তু বললেইতো আর ফিরতে পারি না। অনেক প্রস্তাব আসলেও শারীরিক অবস্থার কারণে কাজ করতে পারি না। তবে আশাকরি খুব শিগগিরই মাস খানেকের মধ্যে ফিরব। বাংলাদেশের মানুষের কাছে দোয়া চাই যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে আবার অভিনয়ে ফিরতে পারি। অভিনয় ছাড়া বাঁচা আমার পক্ষে অসম্ভব। বেশকিছু ছবিতে অভিনয়ের ব্যপারে কথা হচ্ছে। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

২০১৫ সালে সর্বশেষ তিনি অভিনয় করেছিলেন ‘জিরো ডিগ্রি’ ছবিতে। এরপর আর দেখা মিলেনি তার। কিন্তু মনের ভেতর পুষে রেখেছিলেন অভিনয়ে আবারো ফিরে আসার ইচ্ছেটা।

এরপরে মৃত্যু পর্যন্ত তার সময়টুকু কেটে গেল নিজের অসুস্থ শরীরের সঙ্গে যুদ্ধ যুদ্ধ করতে করতেই। অবশেষে সেই যুদ্ধে হেরেই গেলেন অভিনয়ের যুদ্ধে নন্দিত টেলি সামাদ।

এছাড়া টিভিতে সরাসরি একটি গানের অনুষ্ঠান করারও পরিকল্পনা ছিলো তার। যেখানে তিনি নিজের ও ভারতের শিল্পীদের গাওয়া কিছু জনপ্রিয় গান গাইবেন বলে ভেবে রেখেছিলেন। আলাউদ্দিন আলীর সঙ্গে অনুষ্ঠানটি তিনি করতে চেয়েছিলেন। সেটিও আর করা হলো না টেলি সামাদের।

১৯৪৫ সালের ৮ জানুয়ারি ঢাকার বিক্রমপুরে তিনি জন্মগ্রহণ টেলি সামাদ। টিভি, চলচ্চিত্রও মঞ্চে অভিনয়ের পাশাপাশি প্রযোজনা এবং গানের জগতেও তা র অবাদ বিচরণ। ‘মনা পাগলা’ ছবির সংগীত পরিচালনা করেছেন তিনি। আর চার দশকের অভিনয় ক্যারিয়ারে টেলি সামাদ অভিনয় করেছেন ৬ শতাধিক সিনেমাতে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর