ব্রেকিং:
বিশ্ব জলবায়ুর উপরে লক ডাউন এর সুফল দুই উপকরণে মিনিটেই তৈরি করুন জীবাণুনাশক স্প্রে! দেশে করোনায় আক্রান্তদের মধ্যে ১৫ জন সুস্থ, নতুন শনাক্ত নেই বিমানের সব রুট বন্ধ সচেতন থাকলে করোনা ইউরোপের মতো সংক্রমণ হবে না এনজিও’র উদ্যোগে অসহায় পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরণ বিজয়নগরে ৩ ব্যবসায়ীকে অর্থদন্ড জুয়া খেলাকে কেন্দ্র করে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা দোকানের সামনে ভাইরাস সংক্রমন ঠেকাতে লাল বৃত্ত স্থাপন নবীনগর পৌরসভার জীবানুনাশক স্প্রে ছিটানো শুরু আখাউড়ায় মাস্ক ও গ্লাভস বিতরণ ব্রাহ্মণবাড়িয়ায় ওষুধের দাম বেশি নেয়ায় ফার্মেসিকে জরিমানা অবৈধ-মেয়াদোত্তীর্ণ স্যানিটাইজার বিক্রির দায়ে জরিমানা সবার অজান্তে লাশ হলেন গৃহবধূ করোনা থেকে মুক্তির জন্য ২৫ হাজার কোটি টাকা চাওয়া যুবক আটক ব্রাহ্মণবাড়িয়ায় করোনা প্রতিরোধে ‘কুইক রেসপন্স টিম’ করোনায় একদিনেই আক্রান্ত এক লাখ, হু হু করে বাড়ছেই করোনা থেকে রক্ষা পেতে মদ পান, ৩০০ ইরানির মৃত্যু ৭২ ঘণ্টার মধ্যেই করোনাভাইরাস প্রতিরোধের নয়া উপায় জানালেন চিকিৎসক! অবৈধ-মেয়াদোত্তীর্ণ স্যানিটাইজার বিক্রির দায়ে জরিমানা
  • শনিবার   ২৮ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৪ ১৪২৬

  • || ০৩ শা'বান ১৪৪১

৪৮৮

‘শুভেচ্ছা’ মেসেজ দিয়ে নিয়ন্ত্রণে নিচ্ছে ফেসবুক আইডি

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০১৯  

কোনো ভালো খবর দিয়ে বা গ্রহণ করে একজন আরেক জনকে শুভেচ্ছা জানাই। ভালো চেয়ে শুভকামনা করি। আর এ শুভেচ্ছা বিনিময় সহজ করেছে ইন্টারনেট, আরো অনেক বেশি সহজ করে দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো। তবে সম্প্রতি ফেসবুকে নতুন বছরের শুভকামনা জানানোর জন্য অনেকে জেনে কিংবা না বুঝে নতুন বছরের শুভেচ্ছা বিনিময়ের জন্য মেসেঞ্জারে একটি স্প্যাম্প লিংকটি ফরোয়ার্ড করা হচ্ছে। যার ফলে মেসেঞ্জার আইডি কন্ট্রোলে নিচ্ছে একদল চক্র।

এ প্রসঙ্গে বাংলাদেশ সিভিলিয়ান গ্রুপের আদিল হাসান বলেন, একদল চক্র মেসেজ দিয়ে নিজেদের আয়ত্তে নিচ্ছে ফেসবুক মেসেঞ্জার। লিংক পাঠিয়ে তারা এই কাজটি করছে। অধিকাংশ মেসেঞ্জার আইডি কন্ট্রোলে নিয়ে এরকম মেসেজ পাঠানো হচ্ছে। 

এ ধরনের লিংকে ক্লিক না করার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি। আদিল হাসান বলেন, সন্দেহজনক লিংকে ক্লিক না করে সবাইকে নিরাপদ ইন্টারনেট ব্যবহারের অনুরোধ জানান তিনি।

নিচের ছবিটির মতো লিংক আসলে সেটিতে ক্লিক করা থেকে বিরত থাকুন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর