ব্রেকিং:
পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা ২৬ অক্টোবর গ্রাহক সেবায় পল্লী বিদ্যুৎ সমিতির উঠান বৈঠক ওসির হাতে রজনীগন্ধা চালকের মুখে হাসি দালাল নির্মূলে জেলা প্রশাসনের বিশেষ অভিযান অজ্ঞাত ব্যক্তির অর্ধ-গলিত লাশ উদ্ধার ৪ কেজি চালের দামে ১ কেজি পেঁয়াজ! মিড ডে মিলের টিফিন বক্স বিতরণ ড্রেজার ব্যবহারে হুমকীর মুখে মহাসড়ক নারীদের স্বাবলম্বী করতে ছাগল বিতরণ ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দূর্ঘটনা আর নয়’ হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ট্রাফিক সেবায় নতুন মাত্রা যোগ ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতি পেল টিকন বাঘের দেশের সমুদ্র সৈকত শিশুদের কৃমি হবার কারণ, লক্ষণ ও প্রতিরোধে করণীয় এক মিনিটেই খোলা যাবে ‘নগদ’ অ্যাকাউন্ট কেটে গেছে? জেনে নিন রক্তপাত বন্ধের সহজ উপায় মানসিক অসুস্থ আব্দুল্লাহ মুখস্ত করলেন পুরো কোরআন! (ভিডিও) মুখোমুখি ক্রিকেটার-বিসিবি, লাভ কার? সুস্মিতা সেন আজ ঢাকায় আসছেন

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

১১৬৫

শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ আবশ্যক: খাদ্যমন্ত্রী

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০১৯  

বর্তমান প্রজন্মের মধ্যে ভাষা আন্দোলনের মর্ম ছড়িয়ে দেয়ার জন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ করা অত্যাবশকীয় বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত হওয়া বর্তমান সরকারের নানা উদ্যোগের ফলে বাংলাদেশের মানুষের চেতনায় ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ, দেশপ্রেম ও দেশীয় সংস্কৃতি চর্চ্চা বৃদ্ধি পেয়েছে। 

শনিবার বিকেলে জেলার নিয়ামতপুর উপজেলা পরিষদ চত্বরে শহীদ মিনার নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। 

তিনি বলেন, ভাষা আন্দোলনের চেতনা থেকেই বাঙালির হৃদয়ে স্বাধীনতার তাগিদ অনুভূত হয়েছে। তাই আমাদের জাতীয় চেতনায় ভাষা আন্দোলনের গুরুত্ব অপরিসীম। পৃথিবীতে একমাত্র বাঙালি জাতিকে তাদের ভাষা ও সংস্কৃতি রক্ষার জন্য রক্ত দিতে হয়েছে। 

খাদ্যমন্ত্রী আরো বলেন, বাঙালির ভাষা দিবস এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শীতার কারণে ২১ ফেব্রুয়ারি আমাদের ভাষা দিবসের গুরুত্ব ও তাৎপর্য আন্তর্জাতিক মহলে নাড়া দিতে সক্ষম হয়েছে। 

তিনি বলেন, যেসব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই, সেখানে শহীদ মিনার স্থাপন করা হবে। সেক্ষেত্রে প্রতিষ্ঠানের আর্থিক সংগতি না থাকলে টিআর এর অর্থে সেসব স্কুল, কলেজ ও মাদ্রাসায় শহীদ মিনার তৈরি করা হবে। 

অনুষ্ঠানে নিয়ামতপুরের ইউএনও আবু সালেহ মাহফুজুল আলম সভাপতিত্ব করেন। এতে জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন, নিয়ামতপুর উপজেলা চেয়ারম্যান এনামুল হকসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা বক্তব্য রাখেন। 

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর