ব্রেকিং:
পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা ২৬ অক্টোবর গ্রাহক সেবায় পল্লী বিদ্যুৎ সমিতির উঠান বৈঠক ওসির হাতে রজনীগন্ধা চালকের মুখে হাসি দালাল নির্মূলে জেলা প্রশাসনের বিশেষ অভিযান অজ্ঞাত ব্যক্তির অর্ধ-গলিত লাশ উদ্ধার ৪ কেজি চালের দামে ১ কেজি পেঁয়াজ! মিড ডে মিলের টিফিন বক্স বিতরণ ড্রেজার ব্যবহারে হুমকীর মুখে মহাসড়ক নারীদের স্বাবলম্বী করতে ছাগল বিতরণ ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দূর্ঘটনা আর নয়’ হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ট্রাফিক সেবায় নতুন মাত্রা যোগ ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতি পেল টিকন বাঘের দেশের সমুদ্র সৈকত শিশুদের কৃমি হবার কারণ, লক্ষণ ও প্রতিরোধে করণীয় এক মিনিটেই খোলা যাবে ‘নগদ’ অ্যাকাউন্ট কেটে গেছে? জেনে নিন রক্তপাত বন্ধের সহজ উপায় মানসিক অসুস্থ আব্দুল্লাহ মুখস্ত করলেন পুরো কোরআন! (ভিডিও) মুখোমুখি ক্রিকেটার-বিসিবি, লাভ কার? সুস্মিতা সেন আজ ঢাকায় আসছেন

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

১৫৬৬৩

শিক্ষা খাতে পরিবর্তনের ছোয়ায় আলোকিত ব্রাহ্মণবাড়িয়ার আখাউরা ও কসবা

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০১৮  

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে যে প্রকল্প হাতে নিয়েছেন বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরি গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনা তার প্রতিফল পরিলক্ষিত হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউরা ও কসবা উপজেলায়। শিক্ষা খাতে  উন্নয়নে আলোকিত বাংলাদেশের যে কোনো উপজেলার চাইতে পিছিয়ে নেই এই দুই উপজেলা। ব্রাহ্মণবাড়িয়ার আখাউরা ও কসবা উপজেলা বাসীর মতে ,তাদের স্বপ্ন বাস্তবায়নে অবদান রাখার জন্য ভূয়সী প্রশংসার দাবী রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিক্ষার পরিবেশ উন্নতকরণের লক্ষ্যে ১ হাজার ৬ শত ৫৩ লক্ষ টাকা ব্যয়ে ৫৫ টি ও ৫ শত ৮৭ লক্ষ টাকা ব্যয়ে যথাক্রমে ৫৫টি ও ২১ টি  বিদ্যালয় পুনর্নির্মাণ ও সম্প্রসারণ করা হয়েছে এই দুই উপজেলায় এবং ১ শত ১২ লক্ষ টাকা ব্যয়ে ২৪টি বিদ্যালয়ে বড় ধরণের মেরামতের কাজ শেষ হয়েছে বর্তমান সরকারের আমলে।

তাছাড়া বছরের প্রথম দিন বই প্রধান করা থেকে শুরু করে ছেলে-মেয়েদের স্কুলগামী করার জন্য প্রাথমিক ও মাধ্যমিক লেভেলে দেওয়া হচ্চে বৃত্তি ও উপবৃত্তি প্রধান করছেন। যার ফলশ্রুতিতে এই দুই উপজেলায় শিক্ষার হার ব্যাপক বৃদ্ধি পেয়েছে।

এই দুই উপজেলায় শিক্ষা ছাড়াও সর্বস্তরে লেগেছে উন্নয়নের ছোয়া। আর এই উন্নয়নের ধারাবাহিকথা অব্যাহত রাখতে বর্তমান সরকারকেই পাশে চায় তারা।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর