ব্রেকিং:
১ সপ্তাহেও সন্ধান মেলেনি নিখোঁজ ব্যবসায়ীর শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তিতাস নদীর উপর নব-নির্মিত সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া আওয়ামী লীগ সম্পাদকের মামলায় চাঞ্চল্য সাধক কবি মনোমোহন দত্ত’র ১৪২ তম জন্মউৎসব আলহাজ্ব এড. হুমায়ুন কবীরের স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আওয়ামীলীগ দেওলিয়া হয়নি, দেওলিয়া হলে বিএনপি হয়েছে! উদ্বোধনের অপেক্ষায় নবীনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন বিপুল উৎসাহ উদ্দিপনায় স্টুডেন্ট নির্বাচন সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ভাষা সৈনিক মুহাম্মদ মুসাকে স্মরণ উৎসবমুখর পরিবেশে স্কুল কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত করোনাভাইরাস নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় সতর্কতা ছোট বড় সবাই ঝুঁকিতে! করোনা ভাইরাস এড়ানোর উপায় রমজানে তেল-চিনি সংকটের সম্ভাবনা নেই: বাণিজ্যমন্ত্রী লুঙ্গি পরার যত উপকারিতা ইসলামী শিক্ষার গুরুত্ব তোপের মুখে পর্দা কেলেঙ্কারি মামলার আসামি! অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের উদ্যোগে গাল্লিবয়’র নতুন গান গণধর্ষণের পর ফেসবুক লাইভে এসে ধর্ষকদের বিকৃত উল্লাস! ‘নির্বাচন থেকে সরে যাওয়ার পথ খুঁজছে বিএনপি’

রোববার   ২৬ জানুয়ারি ২০২০   মাঘ ১৩ ১৪২৬   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

১৫৭৪৩

শিক্ষা খাতে পরিবর্তনের ছোয়ায় আলোকিত ব্রাহ্মণবাড়িয়ার আখাউরা ও কসবা

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০১৮  

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে যে প্রকল্প হাতে নিয়েছেন বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরি গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনা তার প্রতিফল পরিলক্ষিত হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউরা ও কসবা উপজেলায়। শিক্ষা খাতে  উন্নয়নে আলোকিত বাংলাদেশের যে কোনো উপজেলার চাইতে পিছিয়ে নেই এই দুই উপজেলা। ব্রাহ্মণবাড়িয়ার আখাউরা ও কসবা উপজেলা বাসীর মতে ,তাদের স্বপ্ন বাস্তবায়নে অবদান রাখার জন্য ভূয়সী প্রশংসার দাবী রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিক্ষার পরিবেশ উন্নতকরণের লক্ষ্যে ১ হাজার ৬ শত ৫৩ লক্ষ টাকা ব্যয়ে ৫৫ টি ও ৫ শত ৮৭ লক্ষ টাকা ব্যয়ে যথাক্রমে ৫৫টি ও ২১ টি  বিদ্যালয় পুনর্নির্মাণ ও সম্প্রসারণ করা হয়েছে এই দুই উপজেলায় এবং ১ শত ১২ লক্ষ টাকা ব্যয়ে ২৪টি বিদ্যালয়ে বড় ধরণের মেরামতের কাজ শেষ হয়েছে বর্তমান সরকারের আমলে।

তাছাড়া বছরের প্রথম দিন বই প্রধান করা থেকে শুরু করে ছেলে-মেয়েদের স্কুলগামী করার জন্য প্রাথমিক ও মাধ্যমিক লেভেলে দেওয়া হচ্চে বৃত্তি ও উপবৃত্তি প্রধান করছেন। যার ফলশ্রুতিতে এই দুই উপজেলায় শিক্ষার হার ব্যাপক বৃদ্ধি পেয়েছে।

এই দুই উপজেলায় শিক্ষা ছাড়াও সর্বস্তরে লেগেছে উন্নয়নের ছোয়া। আর এই উন্নয়নের ধারাবাহিকথা অব্যাহত রাখতে বর্তমান সরকারকেই পাশে চায় তারা।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর