ব্রেকিং:
‘আল্লাহর দল’র টার্গেটে ছিল পিলখানার ঘটনায় চাকরিচ্যুতরা আমি চাই সবার সঙ্গে মিশতে: প্রধানমন্ত্রী পানিতে তলিয়ে যেতে পারে জাকার্তা, বাঁচানোর কোনো উপায় নেই! সাত সপ্তাহ পর মন্ত্রিসভার বৈঠক রোহিঙ্গা প্রত্যাবাসন যেকোনো সময়: পররাষ্ট্র সচিব এডিস মশার বিরুদ্ধে ঢাকা উত্তরে ‘চিরুনি অভিযান’ সুস্থ হয়ে ফিরেছেন ৮৬ শতাংশ ডেঙ্গু রোগী ১০৯ নম্বরে ফোন পেয়ে বাল্যবিয়ে বন্ধ করেছে উপজেলা প্রশাসন স্বাধীনতা বিরোধীরা এখনো ষড়যন্ত্র করছে: আইনমন্ত্রী কর্মসৃজন প্রকল্পে দুর্নীতি, ২১ জেলায় দুদকের অভিযান ৯৯৯ এ ফোন করে উদ্ধার হলেন ২০০ লঞ্চ যাত্রী পাকিস্তানকে ছাড়িয়ে বিশ্বের সবচেয়ে বেশি পশু কোরবানি বাংলাদেশে বন্যাদুর্গতদের পুনর্বাসনে রয়েছে ১২০ কোটি টাকা বরাদ্দ ঘুষদাতার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রী হুজুর সেজে ধর্ষককে ধরলেন পুলিশ কর্মকর্তা বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩ ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের রমণীদের পছন্দ বাংলাদেশি ছেলে রোহিঙ্গা নির্যাতন তদন্তে ঢাকায় মিয়ানমারের তদন্ত দল ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো

সোমবার   ১৯ আগস্ট ২০১৯   ভাদ্র ৪ ১৪২৬   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

১৫৬০২

শিক্ষা খাতে পরিবর্তনের ছোয়ায় আলোকিত ব্রাহ্মণবাড়িয়ার আখাউরা ও কসবা

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০১৮  

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে যে প্রকল্প হাতে নিয়েছেন বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরি গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনা তার প্রতিফল পরিলক্ষিত হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউরা ও কসবা উপজেলায়। শিক্ষা খাতে  উন্নয়নে আলোকিত বাংলাদেশের যে কোনো উপজেলার চাইতে পিছিয়ে নেই এই দুই উপজেলা। ব্রাহ্মণবাড়িয়ার আখাউরা ও কসবা উপজেলা বাসীর মতে ,তাদের স্বপ্ন বাস্তবায়নে অবদান রাখার জন্য ভূয়সী প্রশংসার দাবী রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিক্ষার পরিবেশ উন্নতকরণের লক্ষ্যে ১ হাজার ৬ শত ৫৩ লক্ষ টাকা ব্যয়ে ৫৫ টি ও ৫ শত ৮৭ লক্ষ টাকা ব্যয়ে যথাক্রমে ৫৫টি ও ২১ টি  বিদ্যালয় পুনর্নির্মাণ ও সম্প্রসারণ করা হয়েছে এই দুই উপজেলায় এবং ১ শত ১২ লক্ষ টাকা ব্যয়ে ২৪টি বিদ্যালয়ে বড় ধরণের মেরামতের কাজ শেষ হয়েছে বর্তমান সরকারের আমলে।

তাছাড়া বছরের প্রথম দিন বই প্রধান করা থেকে শুরু করে ছেলে-মেয়েদের স্কুলগামী করার জন্য প্রাথমিক ও মাধ্যমিক লেভেলে দেওয়া হচ্চে বৃত্তি ও উপবৃত্তি প্রধান করছেন। যার ফলশ্রুতিতে এই দুই উপজেলায় শিক্ষার হার ব্যাপক বৃদ্ধি পেয়েছে।

এই দুই উপজেলায় শিক্ষা ছাড়াও সর্বস্তরে লেগেছে উন্নয়নের ছোয়া। আর এই উন্নয়নের ধারাবাহিকথা অব্যাহত রাখতে বর্তমান সরকারকেই পাশে চায় তারা।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর