ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৯ ১৪২৭

  • || ২১ জ্বিলকদ ১৪৪১

৮২৬

লোক সঙ্গীত গবেষক ড. মাহবুব পিয়াল আর নেই

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান, দেশ বরেণ্য লোক সঙ্গীত গবেষক শিল্পী, ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আই ইউ বি)’র স্কুল অব লিভারেল আর্টস এন্ড সোস্যাল সাইন্স বিভাগের ডিন কান্দিপাড়ার বাসিন্দা ড. মাহবুব পিয়াল আর বেঁচে নেই( (ইন্নানিল্লাহ.. রাজেউন)।
গতকাল বুধবার অপরাহ্নে ইংল্যান্ডের বার্মিহামে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। একটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে তিনি গতকালই ইংল্যান্ড গিয়েছিলেন। মৃত্যুকালে উনার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি মা, স্ত্রী, ৩ ভাই সহ অসংখ্য আত্মীয় স্বজন গুণগ্রাহী রেখে গেছেন। সন্ধ্যায় মাহবুব পিয়ালের মৃত্যুর খবর ব্রাহ্মণবাড়িয়ায় পৌঁছলে শোকের ছায়া নেমে আসে।
এদিকে সাহিত্য একাডেমির প্রতিষ্ঠাকালীন সদস্য ড. মাহবুব পিয়াল এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেন ও সাধারণ সম্পাদক একেএম শিবলী। এছাড়া সাপ্তাহিক নতুন মাত্রা পরিবারের পক্ষে শোক জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি ও নতুন মাত্রার সম্পাদক আল আমীন শাহীন। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া শিল্পী সংসদের পক্ষে শোক জানিয়েছেন সাধারণ সম্পাদক ফারুক আহমেদ পারুল।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর