ব্রেকিং:
দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী আটক সাংবাদিকতায় দেশ সেরা অ্যাওয়ার্ড পেলেন মিশু জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত বিষ প্রয়োগে সর্বশান্ত মৎস্য চাষী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা পাঁচ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন মসজিদের দেয়ালে ফাটল, আতঙ্কে মুসল্লিরা গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত মাদকসেবীর হুমকিতে স্কুলে যাওয়া বন্ধ শিক্ষার্থীর ফুটপাত দখলমুক্ত করলেন ইউএনও শারীরিক সক্ষম হলেই রক্তদান করবে শিক্ষার্থীরা একই তেলে বার বার রান্না ক্যান্সার ও হৃদরোগের কারণ বিশ্ববিদ্যালয়ে গবেষণার ওপর জোর দেয়ার তাগিদ তথ্যমন্ত্রীর মুক্ত বাণিজ্য চুক্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে: বাণিজ্যমন্ত্রী নারীর মনে জায়গা পাওয়ার উপায় পানিতে পড়া ফোন যেভাবে দ্রুত সারিয়ে তুলবেন যে কারণে ‘সুদ’ হারাম উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন মুখ: কাদের

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

৬৭৭

লোক সঙ্গীত গবেষক ড. মাহবুব পিয়াল আর নেই

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান, দেশ বরেণ্য লোক সঙ্গীত গবেষক শিল্পী, ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আই ইউ বি)’র স্কুল অব লিভারেল আর্টস এন্ড সোস্যাল সাইন্স বিভাগের ডিন কান্দিপাড়ার বাসিন্দা ড. মাহবুব পিয়াল আর বেঁচে নেই( (ইন্নানিল্লাহ.. রাজেউন)।
গতকাল বুধবার অপরাহ্নে ইংল্যান্ডের বার্মিহামে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। একটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে তিনি গতকালই ইংল্যান্ড গিয়েছিলেন। মৃত্যুকালে উনার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি মা, স্ত্রী, ৩ ভাই সহ অসংখ্য আত্মীয় স্বজন গুণগ্রাহী রেখে গেছেন। সন্ধ্যায় মাহবুব পিয়ালের মৃত্যুর খবর ব্রাহ্মণবাড়িয়ায় পৌঁছলে শোকের ছায়া নেমে আসে।
এদিকে সাহিত্য একাডেমির প্রতিষ্ঠাকালীন সদস্য ড. মাহবুব পিয়াল এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেন ও সাধারণ সম্পাদক একেএম শিবলী। এছাড়া সাপ্তাহিক নতুন মাত্রা পরিবারের পক্ষে শোক জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি ও নতুন মাত্রার সম্পাদক আল আমীন শাহীন। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া শিল্পী সংসদের পক্ষে শোক জানিয়েছেন সাধারণ সম্পাদক ফারুক আহমেদ পারুল।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর