ব্রেকিং:
কসবায় ভিজিডি কার্ডের চাউল বিতরণ মাদক বিরোধী অভিযানে আটক তিন কারা থাকছে আখাউড়ায় ছাত্রলীগের কমিটিতে সুশাসনের জন্য দুর্নীতিই প্রধান অন্তরায় সরাইলে অপপ্রচার নিয়ে প্রতিবাদ সমাবেশ বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মামলা বিএনপি’র পকেট কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ ও ঝাঁড়ু মিছিল ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত মুসলিম যাত্রী থাকায় আমেরিকান এয়ারলাইনসের ফ্লাইট বাতিল নির্ধারিত সময়ে প্রকল্প বাস্তবায়ন করতে হবে: এলজিআরডি মন্ত্রী ব্যাংক নোটের আদলে বিল ব্যবহারে কেন্দ্রীয় ব্যাংকের হুঁশিয়ারি তিন স্পা সেন্টার থেকে ১৬ নারী ও ৩ পুরুষ আটক দেশে বেড়েই চলেছে ইন্টারনেটের গ্রাহক সংখ্যা শাবিপ্রবি উপাচার্য ফরিদ উদ্দিনের অনিয়ম ও দুর্নীতির শ্বেতপত্র রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের উদ্যোগের ঘাটতি নেই ক্যাসিনো চালাতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী তেল স্থাপনায় হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব অনুপ্রবেশকারীদের চিহ্নিত করছে আওয়ামী লীগ মাদক ব্যবসায়ীদের চেনার উপায় ব্রাহ্মণবাড়িয়ার ১১ জন খেলাঘরের জাতীয় পরিষদে

সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৮ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

১৮

লন্ডনে ভারতীয় হাইকমিশনে ডিম-জুতা মেরে বিক্ষোভ (ভিডিও)

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০১৯  

লন্ডনে ভারতীয় হাইকমিশন ভবনের বাইরে বিক্ষোভ করেছেন ব্রিটেনে অবস্থানরত হাজার হাজার কাশ্মিরি।কাশ্মিরের বিশেষ স্বায়ত্তশাসনের মর্যাদা বাতিলের প্রতিবাদে এ বিক্ষোভ করে তারা। পরে বিক্ষোভ সহিংসতায় রূপ নিলে হাইকমিশনে ব্যাপক ভাঙচুর করা হয়।

বিক্ষোভকারীরা ভারতীয় হাইকমিশনের কাছে আসলে তাদের সব দিক থেকে ঘিরে রাখে পুলিশ। তারা ভারতীয় সরকারের বিরুদ্ধে ক্ষোভের বশবর্তী হয়ে হাইকমিশনের দিকে জুতা, ডিম ও পানির বোতল ছুড়ে মারেন।

এ ঘটনায় জড়িত থাকায় চার ব্যক্তিকে আটক করেছে লন্ডনের পুলিশ। তাদের কাছ থেকে এক ফুট লম্বা একটি ড্যাগার উদ্ধার করা হয়েছে।

লন্ডনে ভারতীয় হাইকমিশনের বাইরে দ্বিতীয়বারের মতো এ বিক্ষোভ অনুষ্ঠিত হলো। গত ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসে বিরোধপূর্ণ অঞ্চলটিতে প্রথমবারের মতো বিক্ষোভ হয়েছে। মঙ্গলবার বিক্ষোভকারীরা হাইকমিশনের জানালার কাচ ভেঙে ফেলেন।

এ সময় নিজেদের পতাকা হাতে আজাদির স্লোগান দেনে তারা। তবে লন্ডনের মেয়র সাদিক খান এই হামলার নিন্দা জানিয়েছে। এটাকে অগ্রহণযোগ্য বলে আখ্যায়িত করেছেন তিনি।

তবে এর আগের বিক্ষোভে অন্তত ১৫ হাজার লোক অংশ নিয়েছিলেন। দ্বিতীয় বিক্ষোভে সেই সংখ্যাটা ছিল আরো বেশি।

দুই লাখের বেশি কাশ্মীরি ব্রিটেনে বসবাস করেন। তাদের অধিকাংশই আজাদ কাশ্মীর থেকে সেখানে গেছেন। এবার মাতৃভূমির স্বাধীনতার জন্য জোর প্রচারে নেমেছেন তারা।
 

 

Murtaza Ali Shah@MurtazaViews

Parliament Square filled with protestors waving flags of Kashmir for in support of Kashmiris

Embedded video

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর