ব্রেকিং:
কসবায় ভিজিডি কার্ডের চাউল বিতরণ মাদক বিরোধী অভিযানে আটক তিন কারা থাকছে আখাউড়ায় ছাত্রলীগের কমিটিতে সুশাসনের জন্য দুর্নীতিই প্রধান অন্তরায় সরাইলে অপপ্রচার নিয়ে প্রতিবাদ সমাবেশ বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মামলা বিএনপি’র পকেট কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ ও ঝাঁড়ু মিছিল ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত মুসলিম যাত্রী থাকায় আমেরিকান এয়ারলাইনসের ফ্লাইট বাতিল নির্ধারিত সময়ে প্রকল্প বাস্তবায়ন করতে হবে: এলজিআরডি মন্ত্রী ব্যাংক নোটের আদলে বিল ব্যবহারে কেন্দ্রীয় ব্যাংকের হুঁশিয়ারি তিন স্পা সেন্টার থেকে ১৬ নারী ও ৩ পুরুষ আটক দেশে বেড়েই চলেছে ইন্টারনেটের গ্রাহক সংখ্যা শাবিপ্রবি উপাচার্য ফরিদ উদ্দিনের অনিয়ম ও দুর্নীতির শ্বেতপত্র রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের উদ্যোগের ঘাটতি নেই ক্যাসিনো চালাতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী তেল স্থাপনায় হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব অনুপ্রবেশকারীদের চিহ্নিত করছে আওয়ামী লীগ মাদক ব্যবসায়ীদের চেনার উপায় ব্রাহ্মণবাড়িয়ার ১১ জন খেলাঘরের জাতীয় পরিষদে

সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৮ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

২৭৫

রোহিঙ্গা সমাবেশে মদদদাতারা চিহ্নিত

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০১৯  

মিয়ানমার থেকে আসার দুই বছর পূর্তি উপলক্ষে ২৫ আগস্ট উখিয়ার কুতুপালং ক্যাম্পে সমাবেশ করেছে রোহিঙ্গারা। ওই সমাবেশে মদদদাতা ব্যক্তি, রোহিঙ্গা সংগঠন, এনজিওকে চিহ্নিত করেছে জেলা প্রশাসন।

এসব এনজিও’র বিরুদ্ধে ব্যবস্থা নিতে এনজিও বিষয়ক ব্যুরোতে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, সমাবেশে টি-শার্ট ও ব্যানার সরবরাহ করেছে রোহিঙ্গা রিফিউজি কমিটি, ভয়েস অব রোহিঙ্গা, এআরএসপিএইচ, এডিআরএ, আল মারকাজুল ইসলামী সংস্থা।

১ সেপ্টেম্বর কক্সবাজারের ডিসি কার্যালয়ে পাঠানো উপজেলা প্রশাসনের এক প্রতিবেদনে জানানো হয়েছে, রোহিঙ্গা সমাবেশের আগে এনজিও সংস্থা ‘এডিআরএ’ ১৯ ও ২১ আগস্ট কক্সবাজারের কলাতলীর শালিক রেস্তোরাঁয় বৈঠক করে। বৈঠকে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে আড়াই লাখ টাকা অনুদান দেয়া হয়। এছাড়া ‘আল মারকাজুল ইসলামী সংস্থা’ রোহিঙ্গাদের জন্য টি-শার্ট তৈরিতে সহযোগিতা করে।

প্রতিবেদনে আরো জানানো হয়, সমাবেশ সফল করতে ‘রোহিঙ্গা রিফিউজি কমিটি’র চেয়ারম্যান সিরাজুল মোস্তফার নেতৃত্বে ২৫ হাজার টাকা করে চাঁদা তোলা হয়েছে। সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল হকের স্বজনদের কাছ থেকেও চাঁদা তোলা হয়েছে। লন্ডন প্রবাসী নূরুল ইসলাম সংগঠনের অফিস নির্মাণের জন্য দুই লাখ টাকা অনুদান দিয়েছেন। সমাবেশের কার্যক্রমে ক্যাম্পের এক এএসআই মোটরসাইকেল দিয়ে সহায়তা করেছেন।

কক্সবাজারের ডিসি মো. কামাল হোসেন বলেন, সমাবেশে মদদদাতা চারটি রোহিঙ্গা সংগঠন, এনজিও সংস্থা ও কয়েকজন ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে। এনজিওগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে এনজিও বিষয়ক ব্যুরোতে লিখিত আবেদন করা হয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর