ব্রেকিং:
পৌর আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত প্রতিপক্ষকে ফাঁসাতেই নিখোঁজ হন যুবদল নেতা ইউনুছ ব্রাহ্মণবাড়িয়ার ইতিহাস ও ঐতিহ্য `বিশ্বময় আলোচিত হচ্ছে বাংলাদেশের উন্নয়নের কথা` শিক্ষিত দুর্নীতিবাজরা দেশের অগ্রযাত্রার পথে বড় বাধা অর্ধকোটি টাকার ভারতীয় শাড়িসহ আটক ২ কসবায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ব্রাহ্মণবাড়িয়ায় মাদকসহ র‌্যাবের হাতে দুইজন ধরা রহস্যজনক কারণে এখনো অধরা ওরসে তাণ্ডবের আসামিরা! নবীনগরে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান মুজিববর্ষ উপলক্ষে বাইসাইকেল ও শিক্ষা সামগ্রী বিতরণ খোলা আকাশের নিচে নারীদের ভাগ্য বদল খাগড়াছড়িতে মিলল নতুন গুহার সন্ধান চীনের সঙ্গে বাণিজ্য সচল রাখতে চায় এফবিসিসিআই এক উপায়েই মিলবে ডায়াবেটিস থেকে চিরস্থায়ী মুক্তি! ফেসবুকে ‘কথা বললেই’ পাবেন ৪০০ টাকা বিল দাখিলের ৩ দিনের মধ্যে পেনশন ইসলামে মাতৃভাষার গুরুত্ব পাকিস্তানের নাগরিক হচ্ছেন স্যামি! দ্রুতই বিয়েটা সেরে ফেলতে চাই: শাকিব
  • সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১২ ১৪২৬

  • || ২৯ জমাদিউস সানি ১৪৪১

১১৬

রোহিঙ্গাদের পাসপোর্ট করতে সহায়তা, আটক ৬

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

রোহিঙ্গা, সাজাপ্রাপ্ত, আসামিদের জন্ম সনদসহ পাসপোর্ট করতে সহায়তাকারী চক্রের ছয় সদস্যকে আটক করেছে র‌্যাব।

তারা হলেন- ফজলুল করিম, সাইফুল ইসলাম, আজিম হোসেন, মামুন মিয়া, মাঈন উদ্দিন ও জাহাঙ্গীর।

বুধবার বিকেল ৩টার দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের জালকুড়ি পাসপোর্ট অফিসের পাশে থেকে তাদেরকে আটক করা হয়।

র‌্যাব-২ এর সিপিসি-৩ এর কমান্ডার এসপি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, গোপন সংবাদে জলকুড়ি পাসপোর্ট অফিসের পাশে তিনটি দোকানে অভিযান চালানো হয়। এ সময় ছয় জনকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, পাঁচ হাজার থেকে ১০ হাজার টাকার বিনিময়ে সিটি কর্পোরেশন ও দেশের বিভিন্ন জেলার ইউনিয়ন পরিষদের অসাধু কর্মকর্তা-কর্মচারীর যোগসাজশে রোহিঙ্গা, সাজাপ্রাপ্ত ও ফেরারি আসামিদের বয়স কম-বেশি দেখিয়ে নামে জন্ম সনদ তৈরি করে দেয়। পরবর্তীতে তারা পাসপোর্টের জন্য আবেদন করলে পাসপোর্ট পেতেও কোনো সমস্যার সম্মুখীন হতো না। সাজাপ্রাপ্ত আসামির নাম, বাবার নাম, বয়স, ঠিকানা পরিবর্তন করে পাসপোর্ট করলে তাদেরকে বিমানবন্দরে আটকানো যেতো না।

র‌্যাব জানায়, অভিযানে আসামিদের কাছ থেকে উদ্ধার করা কম্পিউটারে রক্ষিত এসব জন্ম সনদ আসল নয়। যাদের নামে জন্ম সনদ নিয়েছে তারা সংশ্লিষ্ট এলাকার বাসিন্দা নয়। আসামিদের কাছ থেকে উদ্ধার করা কম্পিউটার ও ল্যাপটপের  হার্ডডিস্ক চেক করে প্রচুর জন্ম সনদ ও অনেক হার্ড কপি পাওয়া গেছে। যার পরিমাণ ২৫ হাজারের অধিক। তারা ১৩ থেকে ১৪ জন রোহিঙ্গাকে জন্ম সনদ তৈরী করে পাসপোর্ট করে দেয়ার বিষয়টিও স্বীকার করেছে।

এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া