ব্রেকিং:
ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের সিভিল সদস্যের গলাকেটে ছিনতাই ভারতকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু বাংলাদেশের প্রধানমন্ত্রী আবুধাবি পৌঁছেছেন নাসিরনগরে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে জেলা প্রশাসনের মামলা ছয় জেলায় সার সরবরাহ বন্ধ আশুগঞ্জ সারকারখানার নবীনগরে সরকারি খাল ভরাটের মহা উৎসব! ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগ তদন্তে মাঠে দুদক সরাইলে পুলিশের হাতে পলাতক আসামি গ্রেপ্তার আশুগঞ্জ সার কারখানা থেকে পুনরায় সার সরবরাহ শুরু হয়েছে বিজয়নগরে পলাতক ৭ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ পরীক্ষার মুখে আখাউড়া ছাত্রলীগ ব্রাহ্মণবাড়িয়ায় ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান নূর চৌধুরীর তথ্য প্রকাশে কানাডার আদালতে বাংলাদেশের পক্ষে রায় আখাউড়ায় শিক্ষকের যৌন হয়রানির প্রতিবাদে সড়কে শিক্ষার্থীরা সরাইলে শিক্ষাপ্রতিষ্ঠানের চারপাশে জুয়া ও মাদকের আসর অর্থ লেনদেনের অভিযোগে সরাইল স্বেচ্ছাসেবক দলের কমিটি বাতিল নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্রাম্যমান আদালতের অভিযান আখাউড়া উপজেলা ছাত্রলীগে পদ পেতে এ কি শর্ত দিলেন আইনমন্ত্রী! সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ব্রিটেনের প্রধান গির্জায় কোরআন তিলাওয়াতের বিরল ঘটনা

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

রোহিঙ্গাদের পাসপোর্ট করতে সহায়তা, আটক ৬

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

রোহিঙ্গা, সাজাপ্রাপ্ত, আসামিদের জন্ম সনদসহ পাসপোর্ট করতে সহায়তাকারী চক্রের ছয় সদস্যকে আটক করেছে র‌্যাব।

তারা হলেন- ফজলুল করিম, সাইফুল ইসলাম, আজিম হোসেন, মামুন মিয়া, মাঈন উদ্দিন ও জাহাঙ্গীর।

বুধবার বিকেল ৩টার দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের জালকুড়ি পাসপোর্ট অফিসের পাশে থেকে তাদেরকে আটক করা হয়।

র‌্যাব-২ এর সিপিসি-৩ এর কমান্ডার এসপি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, গোপন সংবাদে জলকুড়ি পাসপোর্ট অফিসের পাশে তিনটি দোকানে অভিযান চালানো হয়। এ সময় ছয় জনকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, পাঁচ হাজার থেকে ১০ হাজার টাকার বিনিময়ে সিটি কর্পোরেশন ও দেশের বিভিন্ন জেলার ইউনিয়ন পরিষদের অসাধু কর্মকর্তা-কর্মচারীর যোগসাজশে রোহিঙ্গা, সাজাপ্রাপ্ত ও ফেরারি আসামিদের বয়স কম-বেশি দেখিয়ে নামে জন্ম সনদ তৈরি করে দেয়। পরবর্তীতে তারা পাসপোর্টের জন্য আবেদন করলে পাসপোর্ট পেতেও কোনো সমস্যার সম্মুখীন হতো না। সাজাপ্রাপ্ত আসামির নাম, বাবার নাম, বয়স, ঠিকানা পরিবর্তন করে পাসপোর্ট করলে তাদেরকে বিমানবন্দরে আটকানো যেতো না।

র‌্যাব জানায়, অভিযানে আসামিদের কাছ থেকে উদ্ধার করা কম্পিউটারে রক্ষিত এসব জন্ম সনদ আসল নয়। যাদের নামে জন্ম সনদ নিয়েছে তারা সংশ্লিষ্ট এলাকার বাসিন্দা নয়। আসামিদের কাছ থেকে উদ্ধার করা কম্পিউটার ও ল্যাপটপের  হার্ডডিস্ক চেক করে প্রচুর জন্ম সনদ ও অনেক হার্ড কপি পাওয়া গেছে। যার পরিমাণ ২৫ হাজারের অধিক। তারা ১৩ থেকে ১৪ জন রোহিঙ্গাকে জন্ম সনদ তৈরী করে পাসপোর্ট করে দেয়ার বিষয়টিও স্বীকার করেছে।

এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর