ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২
  • বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৭

  • || ১৭ রবিউস সানি ১৪৪২

১৯০

রান্না পারে এমন পুরুষরাই নারীদের বেশি আকর্ষণ করে

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২০  

কোনো না কোনো গুণের কারণেই নারী-পুরুষ উভয়ের মধ্যে আকর্ষণ কাজ করে। পুরুষরা নারীদের আকর্ষিত করতে অনেক কিছুই করে থাকেন। দামী দামী উপহারও দিয়ে থাকেন। তবে গবেষণায় জানা গেছে, যেসব পুরুষ ভালো রান্না পারেন, তাদের প্রতি নারীরা বেশি আকর্ষণ অনুভব করেন।

শুনে নিশ্চয়ই অবাক হচ্ছেন! দেশের বাইরে নারী-পুরুষ উভয়ই অধিকাংশ সময়ে ঘরের কাজ ভাগাভাগি করে নেন। আমাদের সমাজের বেশিরভাগ পুরুষই ঘরের কাজকে নারীদের কাজ মনে করেন। তাই তারা ঘরের কাজ করতে লজ্জাবোধ করেন। তবে দৃষ্টিভঙ্গি বদলাচ্ছে।  সঙ্গীর মন পেতে চাইলে রান্না বা অন্যান্য ঘরের কাজ করতেই হবে! এতে ঘরে শান্তিও বজায় থাকবে। সম্পর্কও গভীর হবে। 

ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়ার সোশিওলজিস্ট স্কট কলট্রানে এবং মাইকেল অ্যাডামস কয়েকটি জরিপ এবং ডাটা অ্যানালাইসিসের মাধ্যমে একটি গবেষণা করেছেন। সেখানে বলা হয়েছে নারীরাও এখন পুরুষের মতোই ফুলটাইম অফিস করেন। বাড়ি ফেরার পর তাদের সঙ্গী যদি ঘরের কাজে সাহায্য করেন, তাহলে সঙ্গীর প্রতি তাদের ভালোবাসা এবং শ্রদ্ধাবোধ বাড়ে।

সাইকোলজিস্ট ড. গটম্যানও একই কথা বলেছেন। তার মতে, যে কোনো সম্পর্কে, বিশেষ করে বিয়ের পর পুরুষ সঙ্গীটি যদি নারী সঙ্গীকে রান্নার কাজে বা ঘরের অন্য কাজে সাহায্য করে, তাহলে সেটা ভালোবাসা প্রকাশের একটি রূপ।

গবেষণায় বলা হয়েছে ঘরের কাজে পুরুষের অবদান থাকলে সন্তানের উপরেও ইতিবাচক প্রভাব পরে। দেখা গেছে যেই বাবারা ঘরের কাজে সাহায্য করেন তাদের সন্তানরা অনেক গোছানো হয় এবং সহজেই অন্যদের সঙ্গে বন্ধুত্ব করতে পারে। এছাড়াও তারা শিক্ষকদের সম্মান করে, ক্লাসে দুর্ব্যবহার করে না, বিষণ্ণতায় ভোগে না এবং সামাজিক হয়।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর