ব্রেকিং:
নবীনগর আসনে তৃনমূলে জনপ্রিয়তায় শীর্ষে ব্যারিস্টার জাকির আহাম্মদ বাঁশের সাঁকোই ভরসা তাদের নবীনগর পৌরসভায় ৯০ প্রার্থীর ২১ জনের মনোনয়ন বাতিল! পণ্যসহ দুই মাদক ব্যবসায়ী আটক নাসিরনগরে বার্ষিক পরিকল্পনা প্রনয়ন কর্মশালা অনুষ্ঠিত কসবা বর্ডার বাজারে ক্রেতাদের ভিড়-টিকেট সংখ্যা বৃদ্ধির দাবী মটোরসাইকেল দূর্ঘটনায় রেফাতুল ইসলাম উদয় এর অকাল মৃত্যু সরাইলে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে সরাইল সদর ইউনিয়ন চ্যাম্পিয়ন বিজয়নগরে গণধর্ষণের শিকার প্রতিবন্ধী নারী ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিক মো:বাহারুল ইসলাম মোল্লাকে শুভেচ্ছা পাকিস্তানের ভিত কাঁপিয়ে দেওয়া স্লোগান জয় বাংলার ইতিহাস বিজয়নগরে চিকিৎসা সেবা ব্যাহত নবীনগরে শিশু ফাতেমার খুনি ধর্ষকের ফাঁসির দাবীতে মানববন্ধন গুরুদাসপুরে বিনামূল্যে অপারেশন বারের লিখিত পরীক্ষায় অনুত্তীর্ণদের এমসিকিউ দিতে হবে না প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ান বস্ত্রখাতের রফতানি ৫০ বিলিয়ন ডলারে উন্নীত করার লক্ষ্যমাত্রা ডিসি কাণ্ডে কঠোর অবস্থানে সরকার মন্ত্রীর ব্যানার ছিটকে পড়ে কম্পিউটার ইঞ্জিনিয়ার তরুণীর মৃত্যু

মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

৭২৯

রক্তাক্ত ২১ আগস্টের শোকাবহ ১৫ বছর পূর্ণ হল আজ

প্রকাশিত: ২১ আগস্ট ২০১৯  

আজ ২১ আগস্ট। ২০০৪ সালের আজকের এই দিনে ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউতে, আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলা ও হত্যাযজ্ঞ চালায় হরকাতুল জিহাদ।

যা ছিল ছয় বছর ধরে শেখ হাসিনাকে হত্যার ধারাবাহিক চেষ্টার একটি চূড়ান্ত রূপ। এই আক্রমন থেকে সভানেত্রী শেখ হাসিনাকে প্রাণে বাঁচাতে গিয়ে, আওয়ামী লীগের তৎকালীন মহিলা বিষয়ক সম্পাদিকা ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত এবং প্রায় ৫০০জন আহত হন।

এই ঘটনা তদন্তে তৎকালীন বিএনপি-জামাত সরকারের উদাসীনতা ও জঙ্গীদের পৃষ্ঠপোষকতায় বাংলাদশে উগ্রপন্থী সংগঠনগুলো কতটা ভয়ংকর হয়ে উঠেছিল- তা জণগনের সামনে স্পষ্ট হয়ে যায়।

২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর এক বছরের মধ্যেই হরকাতুল জিহাদের প্রায় সব শীর্ষস্থানীয় নেতা ও গুরুত্বপূর্ণ জঙ্গি গ্রেপ্তার হয়েছে। এ মামলায় ১৯ জনকে যাবজ্জীবন এবং ১৯ জনকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে।

শীর্ষ জঙ্গিনেতা মুফতি হান্নানসহ তিনজনের ফাঁসি কার্যকর হয়েছে। মৃত্যুদন্ডপ্রাপ্ত বিএনপির তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, আব্দুস সালাম পিন্টুসহ ৩১জন বর্তমানে কারাগারে আছে। বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত হয়ে ১০ বছর যাবৎ লন্ডনে পলাতক।

আজকের এই শোকাবহ দিনটিতে, সরকারের প্রতি আমাদের একটিই আবেদন- অতিদ্রুত পলাতক আসামীদের দেশে ফিরিয়ে এনে, এই ঘৃন্য বর্বর মানবিকতাহীণ রাজনৈতিক হত্যাকান্ডে শাস্তিপ্রাপ্ত সকলের রায় অতিদ্রুত কার্যকর করে দেশের মানুষকে কলঙ্কমুক্ত করা হোক।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর