ব্রেকিং:
সিটি নির্বাচন: দুই হাজার মণ পলিথিন বর্জ্য তৈরির শঙ্কা নবীনগরে চলছে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা ভাইরাসবাহী সন্দেহে বাংলাদেশীকে ফেরত পাঠালো ভারত একমাত্র ছেলের ছবি বুকে জড়িয়ে রাস্তায় মা মরদেহ আনতে আখাউড়া বর্ডারে হাজার হাজার মানুষ লেবাননে সড়ক দুর্ঘটনায় কসবায় শোকের মাতম প্রতিবন্ধিতা ও বৈষম্যহীন স্বদেশ, কুষ্ঠমুক্ত হোক আমাদের বাংলাদেশ জমে উঠেছে নবীনগর শিক্ষক সমিতির নির্বাচন অটোরিকশা চার্জ দিতে গিয়ে কিশোরের মৃত্যু আখাউড়ায় মাদকসহ ব্যবসায়ী আটক লুকানো গাঁজাসহ মামা-ভাগিনা আটক অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ পুকুর দূষণ রোধে শিক্ষার্থীদের মানববন্ধন করোনার চিকিৎসায় এইডসের ওষুধ, সুস্থ হলেন ৪৯ জন! রাতের ঢাকায় মিজানুরের মতো আরো তিন জনকে হত্যা করে তারা নারীদের সুরক্ষা দেবে জাবি শিক্ষার্থীর বানানো ‘অ্যালাই’ গ্রাহককে জিম্মি করে কোটিপতি ইভ্যালি সিভি’র যে ভুলগুলো আপনার জানা জরুরি ইসলামের দৃষ্টিতে মহামারির কারণ ও করণীয় সন্তানরা কোন ধর্মের জানালেন শাহরুখ খান

মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

৮০৯

রক্তাক্ত ২১ আগস্টের শোকাবহ ১৫ বছর পূর্ণ হল আজ

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২১ আগস্ট ২০১৯  

আজ ২১ আগস্ট। ২০০৪ সালের আজকের এই দিনে ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউতে, আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলা ও হত্যাযজ্ঞ চালায় হরকাতুল জিহাদ।

যা ছিল ছয় বছর ধরে শেখ হাসিনাকে হত্যার ধারাবাহিক চেষ্টার একটি চূড়ান্ত রূপ। এই আক্রমন থেকে সভানেত্রী শেখ হাসিনাকে প্রাণে বাঁচাতে গিয়ে, আওয়ামী লীগের তৎকালীন মহিলা বিষয়ক সম্পাদিকা ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত এবং প্রায় ৫০০জন আহত হন।

এই ঘটনা তদন্তে তৎকালীন বিএনপি-জামাত সরকারের উদাসীনতা ও জঙ্গীদের পৃষ্ঠপোষকতায় বাংলাদশে উগ্রপন্থী সংগঠনগুলো কতটা ভয়ংকর হয়ে উঠেছিল- তা জণগনের সামনে স্পষ্ট হয়ে যায়।

২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর এক বছরের মধ্যেই হরকাতুল জিহাদের প্রায় সব শীর্ষস্থানীয় নেতা ও গুরুত্বপূর্ণ জঙ্গি গ্রেপ্তার হয়েছে। এ মামলায় ১৯ জনকে যাবজ্জীবন এবং ১৯ জনকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে।

শীর্ষ জঙ্গিনেতা মুফতি হান্নানসহ তিনজনের ফাঁসি কার্যকর হয়েছে। মৃত্যুদন্ডপ্রাপ্ত বিএনপির তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, আব্দুস সালাম পিন্টুসহ ৩১জন বর্তমানে কারাগারে আছে। বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত হয়ে ১০ বছর যাবৎ লন্ডনে পলাতক।

আজকের এই শোকাবহ দিনটিতে, সরকারের প্রতি আমাদের একটিই আবেদন- অতিদ্রুত পলাতক আসামীদের দেশে ফিরিয়ে এনে, এই ঘৃন্য বর্বর মানবিকতাহীণ রাজনৈতিক হত্যাকান্ডে শাস্তিপ্রাপ্ত সকলের রায় অতিদ্রুত কার্যকর করে দেশের মানুষকে কলঙ্কমুক্ত করা হোক।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর