ব্রেকিং:
শীতার্তদের পাশে সংবাদপত্র কর্মীরা স্বাস্থ্য সেবা হচ্ছে মানবতার প্রধান উৎস মাদকমুক্ত ব্রাহ্মণবাড়িয়া গড়তে ‘আলোর সিঁড়ি’র ব্যতিক্রমী উদ্যোগ কাদিয়ানিদের অমুসলিম ঘোষনার দাবিতে বিক্ষোভ মাদকাসক্ত স্বামীকে পুলিশে দিলেন স্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় পারাবত এক্সপ্রেস ট্রেন আগুন শেখ হাসিনা সড়কে ব্রিজের নির্মাণকাজ পরিদর্শন বিশ্ববিখ্যাত ইনটেলের চেয়ারম্যান হলেন বাংলাদেশি ওমর ইশরাক পবিত্র জুমাবারের সুন্নতগুলো জেনে নিন ছড়িয়ে যাচ্ছে করোনাভাইরাস, সৌদিতে ভারতীয় আক্রান্ত পাকিস্তানকে হারাতে আজ মাঠে নামবে টাইগাররা রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে চার আদেশ ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস আজ মাদরাসায় এক কেজি মুড়ির বিল ১৪ হাজার ৮৮০ টাকা! সেনাবাহিনীর শীতকালীন মহড়া প্রত্যক্ষ করেন প্রধানমন্ত্রী আজিজুল হকের মায়ের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের শোক সরকারি নির্মাণাধীন বাসগৃহ পরিদর্শন করেন ইউএনও মৎস্য ব্যবসায়ীদের বাজার বর্জন বাজার ব্যবস্থাপনা ও সংস্কার কাজ পরিদর্শন আকস্মিক কলেজ পরিদর্শনে জেলা পরিষদের প্রধান নির্বাহী

শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

৭২

যানজট সমস্যায় অতিষ্ঠ সদরের জনগণ

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২০  

রাজধানী ঢাকার যানজটের কথা সবারই জানা, দৃশ্যমান আছে দেশের বিভিন্ন মহাসড়কের যানজটও কিন্তু হচ্ছে না এই সকল ভোগান্তির কোন স্থায়ী সমাধান। সংশ্লিষ্ট মহল বিভিন্ন সময় বিভিন্ন ভাবে সকলকে সান্তনার বাণী শুনিয়েছে। ঠিক এই ধরণের একটি সমস্যা দেখা দিয়েছে ব্রা‏‏হ্মণবাড়িয়ার নবীনগর সদরে।

চলছে বিভিন্ন স্কুলের ভর্তি পরীক্ষা, আর এই পরীক্ষা চলাকালীন সময়ে নবীনগর সদরের বড় বাজারে বৃহস্পতিবার সকাল বেলা একটি বড় ট্রাক প্রবেশকালে সৃষ্টি হয় মহা যানজট। শুধু এই ট্রাকের কারণেই যানজট তা কিন্তু নয়, যানজটের প্রধান কারণ হচ্ছে ব্যাটারি চালিত অটো ইজি বাইক। নবীনগর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের গেইট হতে লঞ্চঘাট পর্যন্ত রাস্তার দু-পাশে অটো ইজি বাইকগুলো দাড়িয়ে থাকার ফলে সৃষ্টি হচ্ছে এই যানজটের। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে পরীক্ষার্থীসহ দূর দুরান্ত থেকে আসা যাত্রী সাধারণের।
পরীক্ষার্থীদের সাথে আসা অভিভাবকদের অনেকেই বলছে, পৌর কর্তৃপক্ষের উদাসীনতাই এই যানজনের সৃষ্টি। পরীক্ষা চলাকালীন সময়ে অন্তত পৌর কর্তৃপক্ষের উচিত পরীক্ষা কেন্দ্রে আসা-যাওয়ার রাস্তাগুলি যানজট মুক্ত রাখা। শুধু ইজি বাইক নয় বাজারের ভিতরে বড় বড় ট্রাক গুলো ঢুকতে না দিলে এই ধরনের যানজন সৃষ্টি হবে না।
এদিকে পৌর কর্তৃপক্ষ এই যানজট নিরসনে পূর্বে অনেক সময় নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করলেও তা স্থায়ী হয়নি। ফলে সমস্যা থেকেই যাচ্ছে।

এ বিষয়ে নবীনগর পৌরসভার মেয়র শিব শংকর দাস বলেন, একই সময় সকল রিকসা ও অটো এই রাস্তায় থাকায় এই যানজন। তবে আমরা রিকসা ও অটো ইজি বাইকের জন্য নির্ধারিত স্থানের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। নির্ধারিত স্থান পেলে এই সমস্যা আর থাকবে না। পৌর কর্তৃপক্ষ সার্বক্ষণিক যানজট নিরসনে কাজ করে যাচ্ছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর