ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

১৭৮

যানজট সমস্যায় অতিষ্ঠ সদরের জনগণ

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২০  

রাজধানী ঢাকার যানজটের কথা সবারই জানা, দৃশ্যমান আছে দেশের বিভিন্ন মহাসড়কের যানজটও কিন্তু হচ্ছে না এই সকল ভোগান্তির কোন স্থায়ী সমাধান। সংশ্লিষ্ট মহল বিভিন্ন সময় বিভিন্ন ভাবে সকলকে সান্তনার বাণী শুনিয়েছে। ঠিক এই ধরণের একটি সমস্যা দেখা দিয়েছে ব্রা‏‏হ্মণবাড়িয়ার নবীনগর সদরে।

চলছে বিভিন্ন স্কুলের ভর্তি পরীক্ষা, আর এই পরীক্ষা চলাকালীন সময়ে নবীনগর সদরের বড় বাজারে বৃহস্পতিবার সকাল বেলা একটি বড় ট্রাক প্রবেশকালে সৃষ্টি হয় মহা যানজট। শুধু এই ট্রাকের কারণেই যানজট তা কিন্তু নয়, যানজটের প্রধান কারণ হচ্ছে ব্যাটারি চালিত অটো ইজি বাইক। নবীনগর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের গেইট হতে লঞ্চঘাট পর্যন্ত রাস্তার দু-পাশে অটো ইজি বাইকগুলো দাড়িয়ে থাকার ফলে সৃষ্টি হচ্ছে এই যানজটের। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে পরীক্ষার্থীসহ দূর দুরান্ত থেকে আসা যাত্রী সাধারণের।
পরীক্ষার্থীদের সাথে আসা অভিভাবকদের অনেকেই বলছে, পৌর কর্তৃপক্ষের উদাসীনতাই এই যানজনের সৃষ্টি। পরীক্ষা চলাকালীন সময়ে অন্তত পৌর কর্তৃপক্ষের উচিত পরীক্ষা কেন্দ্রে আসা-যাওয়ার রাস্তাগুলি যানজট মুক্ত রাখা। শুধু ইজি বাইক নয় বাজারের ভিতরে বড় বড় ট্রাক গুলো ঢুকতে না দিলে এই ধরনের যানজন সৃষ্টি হবে না।
এদিকে পৌর কর্তৃপক্ষ এই যানজট নিরসনে পূর্বে অনেক সময় নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করলেও তা স্থায়ী হয়নি। ফলে সমস্যা থেকেই যাচ্ছে।

এ বিষয়ে নবীনগর পৌরসভার মেয়র শিব শংকর দাস বলেন, একই সময় সকল রিকসা ও অটো এই রাস্তায় থাকায় এই যানজন। তবে আমরা রিকসা ও অটো ইজি বাইকের জন্য নির্ধারিত স্থানের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। নির্ধারিত স্থান পেলে এই সমস্যা আর থাকবে না। পৌর কর্তৃপক্ষ সার্বক্ষণিক যানজট নিরসনে কাজ করে যাচ্ছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর