ব্রেকিং:
ট্রেন দুর্ঘটনার সাহসী সেই পাঁচ যুবক সন্তানের মা হলেন সেই প্রতিবন্ধী ধর্ষিতা পাল্টে গেছে সরাইল বিশ্বরোড মোড়ের দৃশ্যপট! নিয়মিত হাঁটুন সুস্থ থাকুন! ট্রেন দুর্ঘটনায় নিহতদের স্মরণে কাতারে দোয়া মাহফিল হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন আমি জীবিত আছি, আমাকে হেল্প করুন চিহ্নিত মাদক ব্যবসায়ী গ্রেফতার ট্রেন দুর্ঘটনার আসল কারণ ৪০ জনকে তদন্ত কমিটির জিজ্ঞাসাবাদ ট্রেন দুর্ঘটনায় আহত শিশুর দায়িত্ব নিলেন উপমন্ত্রী ধান কাটার ধুম পড়েছে ব্রাহ্মণবাড়িয়ায় ডায়াবেটিস প্রতিরোধের পাঁচ উপায় আর্থিক লেনদেন করা যাবে ফেসবুকে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হচ্ছেন ৪৮ জন নারীর মন জয় করুন এই কৌশলে তাওবার ৬ উপকারিতা সাকিব না থাকায় ভারতীয় সিকিউরিটি গার্ডের আফসোস ফোকফেস্টের পর্দা উঠছে আজ সমুদ্রের জলে ভেসে এলো ১০০০ কেজি কোকেন

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

১১৮৭

মেসির হ্যাটট্রিকের ‘হাফ সেঞ্চুরি’

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০১৯  

লিওনেল মেসির হ্যাটট্রিকের ‘হাফ সেঞ্চুরি’ তে সেভিয়ার বিপক্ষে অসাধারণ এক জয় নিয়ে ফিরলো বার্সেলোনা। শনিবার স্থানীয় সময় বিকালে প্রতিপক্ষের মাঠে লা লিগার ম্যাচটি ৪-২ গোলে জেতে বর্তমান চ্যাম্পিয়নরা।

বার্সার হয়ে অন্য গোলটি করেন লুইস সুয়ারেজ। সেভিয়ার গোল দুটি করেন হেসুস নাভাস ও গাব্রিয়েল মের্কাদো।

ম্যাচের ২২তম মিনিটে দুর্দান্ত এক প্রতি-আক্রমণে গোল আদায় করে নেয় সেভিয়া। নিজেদের ডি-বক্সের সামনে মেসির ভুলে প্রোমেস বল পেয়ে সামনে বেন ইয়েদেরকে বাড়ান। ফরাসি এই ফরোয়ার্ড মাঝমাঠ থেকে অনেকটা ছুটে গিয়ে ডান দিকে হেসুস নাভাসকে পাস দেন। আর স্প্যানিশ এই মিডফিল্ডার কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে বল ঠিকানায় পাঠান।

২৬তম মিনিটে দুর্দান্ত এক ভলিতে সমতা টানেন মেসি। বাঁ দিক থেকে ইভান রাকিতিচের ক্রস ডি-বক্সে ফাঁকায় পেয়ে বুলেট গতির শটে ক্রসবার ঘেঁষে বল জালে জড়ান আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এরই সঙ্গে সেভিয়ার বিপক্ষে ২৬ গোল করে লা লিগায় কোনো এক দলের বিপক্ষে সর্বোচ্চ গোলের রেকর্ডটি একার করে নেন মেসি। এতদিন রেকর্ডটির যৌথ মালিক ছিল মেসি ও রোনালদো। গত জুলাইয়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে যুভেন্তুাসে যোগ দেওয়া পর্তুগিজ ফরোয়ার্ডও সেভিয়ার বিপক্ষে ২৫ গোল করেছিলেন।

৪২তম মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে আবারও এগিয়ে যায় স্বাগতিকরা। বার্সেলোনা গোলরক্ষকের দুর্বল উঁচু শটে বল পেয়ে যায় সেভিয়া। সতীর্থের পা ঘুরে আসা বল ধরে এগিয়ে গিয়ে বাইলাইন থেকে কাটব্যাক করেন পাবলো সারাবিয়া। আর ছোট ডি-বক্সের ঠিক বাইরে থেকে কোনাকুনি শটে বল জালে পাঠিয়ে সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান আর্জেন্টাইন ডিফেন্ডার গাব্রিয়েল মের্কাদো।

৬৭তম মিনিটে আবারও মেসির নৈপুণ্যে সমতায় ফেরে শিরোপাধারীরা। সেভিয়া গোলরক্ষকের দুর্বল নিচু শটে বল পেয়ে যায় বার্সেলোনা। সতীর্থের পাস পেয়ে উসমান দেম্বেলে বাড়ান মেসিকে। ডি-বক্সে ঢুকে ডান পায়ের বাঁকানো শটে গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

৮৫তম মিনিটে কার্লেস আলেনার শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে বল চলে যায় মেসির পায়ে। চিপ শটে একটু এগিয়ে আসা গোলরক্ষকের উপর দিয়ে বল জালে জড়ান সময়ের অন্যতম সেরা এই ফুটবলার। ম্যাচে প্রথমবারের মতো এগিয়ে যায় বার্সেলোনা।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে মেসির উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে পেয়ে আগুয়ান গোলরক্ষকের উপর দিয়ে লক্ষ্যে পাঠিয়ে জয় নিশ্চিত করেন সুয়ারেজ।

চলতি লা লিগায় ২৫ ম্যাচে ১৭ জয় ও ছয় ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫৭। এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। তিন নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪৫।

এই মৌসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা মেসির গোল হলো ২৫টি। সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোল হলো ৩৩টি।

স্পেনের শীর্ষ লিগে মেসির এটা ৩২তম আর ক্যারিয়ারে ৫০তম হ্যাটট্রিক। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৩১ বছর বয়সী তারকার মোট গোল হলো ৬৫০টি।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর