ব্রেকিং:
এক বিয়ে বাড়ি থেকেই মহামারি ভাইরাস ছড়িয়ে পড়ে বিশ্বে! করোনায় বাংলাদেশকে তিন লাখ ডলার সহায়তা এডিবি’র বিশ্ব জলবায়ুর উপরে লক ডাউন এর সুফল দুই উপকরণে মিনিটেই তৈরি করুন জীবাণুনাশক স্প্রে! দেশে করোনায় আক্রান্তদের মধ্যে ১৫ জন সুস্থ, নতুন শনাক্ত নেই বিমানের সব রুট বন্ধ সচেতন থাকলে করোনা ইউরোপের মতো সংক্রমণ হবে না এনজিও’র উদ্যোগে অসহায় পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরণ বিজয়নগরে ৩ ব্যবসায়ীকে অর্থদন্ড জুয়া খেলাকে কেন্দ্র করে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা দোকানের সামনে ভাইরাস সংক্রমন ঠেকাতে লাল বৃত্ত স্থাপন নবীনগর পৌরসভার জীবানুনাশক স্প্রে ছিটানো শুরু আখাউড়ায় মাস্ক ও গ্লাভস বিতরণ ব্রাহ্মণবাড়িয়ায় ওষুধের দাম বেশি নেয়ায় ফার্মেসিকে জরিমানা অবৈধ-মেয়াদোত্তীর্ণ স্যানিটাইজার বিক্রির দায়ে জরিমানা সবার অজান্তে লাশ হলেন গৃহবধূ করোনা থেকে মুক্তির জন্য ২৫ হাজার কোটি টাকা চাওয়া যুবক আটক ব্রাহ্মণবাড়িয়ায় করোনা প্রতিরোধে ‘কুইক রেসপন্স টিম’ করোনায় একদিনেই আক্রান্ত এক লাখ, হু হু করে বাড়ছেই করোনা থেকে রক্ষা পেতে মদ পান, ৩০০ ইরানির মৃত্যু
  • শনিবার   ২৮ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৪ ১৪২৬

  • || ০৩ শা'বান ১৪৪১

৬৯

মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন তারিখ বসিয়ে খাবার তৈরি!

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন তারিখ বসিয়ে খাবার তৈরির দায়ে রাজধানীর গুলশানে নান্দুস রেস্তোরাঁকে দুই লাখ টাকা জ‌রিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মাসুম আরেফিন এ অভিযান পরিচালনা করেন। অভিযানে সার্বিক সহযোগিতা করেন এপিবিএন-১ এর সদস্যরা।

নান্দুসে অভিযানকা‌লে ভোক্তা অধিদফতরের কর্মকর্তা দেখতে পান প্র‌তিষ্ঠান‌টির রান্নাঘ‌রে মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন তারিখ লা‌গিয়েছে। ওইসব মেয়াদোত্তীর্ণ পণ্য দিয়েই খাবার তৈ‌রি কর‌ছে তারা।

 

 

মাসুম আরেফিন ব‌লেন, নান্দুস এক‌টি না‌মিদা‌মি খাবার রেস্তোরাঁ। এখা‌নে মানুষজন অনেক উচ্চমূল্য খরচ করে খেতে আসে একটু স্বস্তির জন্য। তাই তা‌দের উ‌চিত নির্ভেজাল থাকা। কিন্ত তারা মেয়াদোত্তীর্ণ পণ্য দিয়ে খাবার তৈরি করছে এটা‌ কোনোভাবে মেনে নেয়া যায় না। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হ‌য়ে‌ছে পাশাপা‌শি তা‌রা এ ধর‌নের অপরাধ যেন ভ‌বিষ্যতে না ক‌রে সেজন্য সতর্ক করা হয়েছে।

এ ছাড়াও আজ‌কের অভিযানে মেয়াদোত্তীর্ণ ময়দা দিয়ে খাবার তৈরির অপরা‌ধে গুলশানের ক্রজ ক্যাফেকে ৪০ হাজার টাকা এবং রেড কেবল নামের একটি খাবার দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করেন এপিবিএন-১ এর সদস্যরা।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া