ব্রেকিং:
মশারা সংগীতচর্চা করছে, মেয়রকে প্রধানমন্ত্রী দুর্ভোগের সুযোগ নিয়ে দাম বাড়ানো অমানবিক: প্রধানমন্ত্রী দুর্নীতি হলে কাউকে ছাড়ব না: প্রধানমন্ত্রী ঘরে বসেই করোনা ভাইরাসের ঝুঁকি পরিমাপ করার ওয়েবসাইট চালু হয়েছে কভিডের পরীক্ষা হবে আরো ৯টি ল্যাবে অহেতুক পিপিই পরবেন না, যারা সেবা করবেন তারাই পরবেন: প্রধানমন্ত্রী মানুষকে সচেতন করা গেছে বলেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে করোনা শনাক্তে প্রশ্ন যাবে মোবাইল ফোনে দেশে করোনায় নতুন করে আক্রান্ত দুই, মোট ৫১ ৯ এপ্রিল পর্যন্ত ছুটি, ১০-১১ সাপ্তাহিক বন্ধ রোগ-ব্যাধি ও বিপদ-আপদ থেকে মুক্তির দোয়া নজরদারিতে গুজব সৃষ্টিকারীরা করোনায় অর্ধশত বাংলাদেশির মৃত্যু কক্সবাজার সমুদ্র সৈকত ছেয়ে গেছে সাগরলতায় ত্রাণ নিয়ে অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না: প্রধানমন্ত্রী করোনা নিয়ে গুজব ছড়াচ্ছে জেকে ব্রেকিং নিউজসহ বেনামি নিউজ পোর্টাল! অন্ধপল্লীর দুস্থদের পাশে “সুহৃদ” স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণের উদ্যোগে জীবানুনাশক স্প্রে ও পরিষ্কার অভিযান আশুগঞ্জের বিভিন্ন এলাকায় জীবাণুনাশক স্প্রে ব্রাহ্মণবাড়িয়ায় আড়াই’শ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ
  • বুধবার   ০১ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৭ ১৪২৬

  • || ০৭ শা'বান ১৪৪১

২৫৪

মেধা বৃত্তিতে সেরা বেগম মরিয়ম মেমোরিয়াল মডেল স্কুল

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

ব্রাহ্মণবাড়িয়ায় বিজয়নগর উপজেলার অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান বেগম মরিয়ম মেমোরিয়াল মডেল স্কুল। এ বিদ্যালয়টি শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বিদ্যালয়টি ২০০৫ ইং সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠা পর থেকে শিক্ষা, সংস্কৃতি, খেলাধূলা ও বিনোদনের ক্ষেত্রেও এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নানা কৃতিত্বে পরিচয় রেখেছেন । প্রতিষ্ঠার পর থেকে অত্যন্ত সুনামের সহিত এগিয়ে যাচ্ছে বেগম মরিয়ম মেমোরিল মডেল স্কুল। স্কুলটি বিজয়নগর উপজেলার সদর ইছাপুরা ইউনিয়নের মির্জাপুর গ্রামে অবস্থিত।

২০১৯ ইং সালে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বৃত্তিতে শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন বেগম মরিয়ম মেমোরিয়াল মডেল স্কুল। এবছর বিজয়নগর উপজেলায় উপজেলা পর্যায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় মেধা বৃত্তিতে বেগম মরিয়ম মেমোরিয়াল মডেল স্কুল রয়েছেন সবার শীর্ষে। ২০১৯ সালে বিজয়নগর উপজেলায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা মোট ১২৮ জন। এরই মধ্যে ট্যালেন্টপুল বৃত্তি ৬৬ জন আর সাধারণ বৃত্তি ৬২ জন পেয়েছেন। তবে উপজেলার প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান গুলোর  মধ্যে সেরা হয়েছেন বেগম মরিয়ম মেমোরিয়াল মডেল স্কুল। এ বিদ্যালয়ে মোট বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ১৬ জন। এরই মধ্যে ট্যালেন্টপুল বৃত্তি ১২জন আর সাধারণ বৃত্তি পেয়েছেন ৪ জন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর