ব্রেকিং:
গুজবে কান না দিতে পুলিশের অনুরোধ মহাসড়কে অ্যালকোহল ডিটেক্টর চালু জালের সাথে মানুষের শত্রুতা! চট্রগ্রাম রেঞ্জে শ্রেষ্ঠ ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার শেয়ালের মাংসকে খাসির মাংস বলে বিক্রি, অতঃপর... `সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ জীবন` নৈরাজ্য তৈরির জন্যই ভোলায় সংঘর্ষ স্ট্রোকের মৃত্যুকে হত্যাকাণ্ড বলে মামলা দায়ের সীমান্তে দুই নাইজেরিয়ান আটক বয়স বাড়িয়ে প্রেমিকাকে বিয়ে, কারাগারে প্রেমিক প্রভাবশালীর দাপটে নদীর মাটি যাচ্ছে ইট ভাটায় দূর্যোগ মোকাবেলায় সরকার সবোর্চ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে ব্লেড দিয়ে কেটে স্কুলছাত্রীকে নির্যাতন উচ্চ রক্তচাপ কমানোর সহজ মন্ত্র প্রধান শিক্ষকের প্রেমে মজে পঞ্চমবারের মতো বিয়ের পিঁড়িতে শিক্ষিকা ক্রিকেটারদের ধর্মঘট নিয়ে যা বললেন গাঙ্গুলি বান্দরবানে টিয়েন্স গ্রুপের তিন যুবক আটক কে জিতবেন ব্যালন ডি’অর? ফুসফুসের ক্যান্সার প্রতিরোধের মহৌষধ! সরকারি চাকরিজীবীদের গ্রেফতারে অনুমতি নিয়ে হাইকোর্টের রুল

বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

৫১

মেকআপ না করেও সুন্দর থাকার উপায়

প্রকাশিত: ৯ জুলাই ২০১৯  

মেকআপ ছাড়া সুন্দর থাকার জন্য নিজের ত্বকের প্রতি যত্নবান হতে হবে। এর জন্য প্রথমেই দরকার মুখ পরিষ্কার রাখা

মেকআপ করে তো সুন্দর লাগেই, তবে এটি না করেও কিন্তু সুন্দর থাকা যায়। কিছু বিষয় মেনে চললে মেকআপ না করেও অতুলনীয় হয়ে উঠতে পারেন আপনি।

মেকআপ না করেও সুন্দর থাকার কিছু উপায় জানিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই।   

ভালোভাবে ঘুমান: ঘুম হলো মেকআপ ছাড়া সুন্দর ও ফ্রেশ থাকার মূলমন্ত্র। ত্বক ভালো রাখতে প্রতিদিন অন্তত ছয় থেকে আট ঘণ্টা ভালোভাবে ঘুমানো জরুরি। ঘুম ত্বককে পুনর্গঠন করতে সাহায্য করে এবং ফ্রেশ রাখে। তাই মেকআপ ছাড়া সুন্দর থাকতে ভালোভাবে ঘুমান।

ময়েশ্চারাইজার: ময়েশ্চারাইজার ত্বককে আর্দ্র রাখতে সাহায্য করে। তাই ত্বক ভালো রাখতে নিয়মিত ময়েশ্চারাইজার ব্যবহার করুন। নিয়মিত এটি মাখলে নিজেই ধীরে ধীরে পরিবর্তন দেখতে পাবেন।

সূর্যের আলো প্রতিরোধ: সূর্যের অতি বেগুনি রস্মি ত্বককে ক্ষতিগ্রস্ত করে। এটি বলি রেখা বাড়িয়ে দেয়। তাই ত্বককে সূর্যের আলো থেকে সুরক্ষিত রাখুন। এ ক্ষেত্রে সানস্ক্রিন ব্যবহার করতে পারেন। তবে তৈলাক্ত ত্বকের জন্য ব্যবহার করুন ওয়াটারবেজ সানক্রিন এবং শুষ্ক ত্বকের জন্য ব্যবহার করুন ওয়েলবেজ সানস্ক্রিন।

> পুষ্টিকর খাবার খান: ত্বক ভালো রাখার জন্য এবং মেকআপ ছাড়াই নিজেকে সুন্দর রাখার জন্য প্রচুর পরিমাণ পুষ্টিকর খাবার খান। খাদ্যতালিকায় রাখুন ফল ও সবজি।

ঠোঁটের প্রতি মনোযোগ দিন: মেকআপ ছাড়া দেখতে সুন্দর লাগার জন্য প্রথমে ঠোঁট সুন্দর রাখাটা জরুরি। ঠোঁট সবসময় আর্দ্র রাখুন। সবসময় লিপ বাম বহন করুন এবং ঠোঁট শুষ্ক হয়ে এলে এটি লাগান। নরম ও মসৃণ ঠোঁট সৌন্দর্য বাড়ায়।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর