ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

১৩৮

মাফিয়া ডন আজিজ ভাইয়ের নামে ক্যাসিনো গুটি

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

নিজের নামে ক্যাসিনো গুটি বানিয়েছিলেন মাফিয়া ডন আজিজ মোহাম্মদ ভাই। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অভিযানে ‌‘এএমবি’ নামে ১৬শ’ গুটি উদ্ধার করা হয়। তবে ক্যাসিনোতে এসব গুটি কত মূল্যে ব্যবহার করা হতো তা জানা যায়নি।

এ বিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের (ডিএনসি) সহকারী পরিচালক খোরশেদ আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার গুলশানের আজিজ মোহাম্মদ ভাইয়ের বাসায় অভিযান চালানো হয়। তথ্য ছিল সেখানে বিপুল পরিমাণ মদ মজুদ আছে। কিন্তু অভিযানে গিয়ে দেখা যায় শুধু মদই নয় সিসা ও গাঁজা সেবনের মতো বিভিন্ন মাদক দ্রব্য।

তিনি আরো বলেন, ওই বাসায় ক্যাসিনো বোর্ড ও বেশ কিছু গুটিও উদ্ধার করা হয়। এরমধ্যে ১৬শ’ গুটি উদ্ধার করা হয় যেগুলোতে ‘এএমবি’ নামাঙ্কিত ছিল। ধারণা করা হচ্ছে ‘এএমবি’ হয়তো আজিজ মোহাম্মদ ভাইয়ের নামের সংক্ষিপ্ত রুপ। এছাড়া ওই বাড়িতে একটি গোপন সিঁড়িরও সন্ধান পায় অভিযান পরিচালনাকারী দল। যেটি ছয় তলা থেকে শুরু হয়ে নিচের পাকিংয়েরও এক তলা নিচ দিয়ে বের হওয়া যায়। ধারণা করা হচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান থেকে পালাতে সিঁড়িটি ব্যবহার করা হয়। শনিবারে অভিযানেও ওই বাড়িতে অবস্থানকারী আজিজ মোহাম্মদ ভাইয়ের ভাতিজা ওমর মোহাম্মদ সেখান দিয়ে পালিয়ে যান।

অভিযান পরিচালনাকারী কর্মকর্তাদের সূত্রে জানা যায়, ক্যাসিনো খেলার সরঞ্জাম থেকে বুঝা যায় এখানে সমাজের  হাইপ্রোফাইল লোকজনে খেলতে আসতেন। শুধু টাকা নয়, এখানে ক্যাসিনো খেলা হতো ডলার দিয়েও। এখানে এক সেন্ট থেকে শুরু করে ১০০ ডলারের ক্যাসিনো খেলার গুটি পাওয়া গেছে। তবে ‘এএমবি’ লেখা কয়েনগুলোর মূল্য কত তা জানাতে পারেননি অভিযান পরিচালনাকারী কর্মকর্তারা।

উল্লেখ্য, গত শনিবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর রাজধানীর গুলশান-২ এর ৫৭ নম্বর সড়কের ১১/এ ও ১১/বি এবং গুলশান-১ এর ২৮ নম্বর সড়কের ৫২ নম্বর বাড়িতে অভিযান চালায়। সেখান থেকে ৩৮২ বোতল বিদেশি মদ, এক কেজি সিসা, একটি ক্যাসিনো বোর্ড, এএমবি নামাঙ্কিত ১৬শ’ গুটি উদ্ধার করে। এসময় আটক করা হয় ওই বাড়ি কেয়ারটেকার নবীন মন্ডল (৪৮) ও পারভেজকে (২৪)। এ ঘটনায় গুলশান মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে অধিদফতরের পরিদর্শক এস,এম সামসুল কবীর বাদি হয়ে একটি মামলা করেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া