ব্রেকিং:
সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে জেএসসি পরীক্ষা সম্পন্ন দিপা হত্যার রহস্য উদঘাটন ট্রেন দুর্ঘটনায় অনেকের দোষ পেয়েছে তদন্ত কমিটি নির্বাচিত মেয়র ও কাউন্সিলরগণের দায়িত্ব গ্রহণ লাগামহীন পেঁয়াজের বাজার ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু ঝুঁকিপূর্ণ সিলেট-আখাউড়া রেলপথ! কোরআন-হাদিসে জুমা’র গুরুত্ব ও তাৎপর্য যুবলীগের বয়সসীমা শিথিলের সম্ভাবনা নেই পেঁয়াজ ছাড়া রান্না করার উপায় রেসলার ও হলিউড অভিনেতা রক মারা গেছেন! রোহিঙ্গা নির্যাতনের তদন্তে অনুমোদন দিলো আইসিসি কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন প্রকল্পের পরিচালক বরখাস্ত রোহিঙ্গার শপিং ব্যাগে মিলল ৪৯ লাখ টাকার ইয়াবা ‘জঙ্গি দমনে পুলিশের ভূমিকা ব্যাপক প্রশংসিত হয়েছে’ ট্রেন দুর্ঘটনার সাহসী সেই পাঁচ যুবক সন্তানের মা হলেন সেই প্রতিবন্ধী ধর্ষিতা পাল্টে গেছে সরাইল বিশ্বরোড মোড়ের দৃশ্যপট! নিয়মিত হাঁটুন সুস্থ থাকুন! ট্রেন দুর্ঘটনায় নিহতদের স্মরণে কাতারে দোয়া মাহফিল

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

১৪

মাফিয়া ডন আজিজ ভাইয়ের নামে ক্যাসিনো গুটি

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

নিজের নামে ক্যাসিনো গুটি বানিয়েছিলেন মাফিয়া ডন আজিজ মোহাম্মদ ভাই। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অভিযানে ‌‘এএমবি’ নামে ১৬শ’ গুটি উদ্ধার করা হয়। তবে ক্যাসিনোতে এসব গুটি কত মূল্যে ব্যবহার করা হতো তা জানা যায়নি।

এ বিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের (ডিএনসি) সহকারী পরিচালক খোরশেদ আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার গুলশানের আজিজ মোহাম্মদ ভাইয়ের বাসায় অভিযান চালানো হয়। তথ্য ছিল সেখানে বিপুল পরিমাণ মদ মজুদ আছে। কিন্তু অভিযানে গিয়ে দেখা যায় শুধু মদই নয় সিসা ও গাঁজা সেবনের মতো বিভিন্ন মাদক দ্রব্য।

তিনি আরো বলেন, ওই বাসায় ক্যাসিনো বোর্ড ও বেশ কিছু গুটিও উদ্ধার করা হয়। এরমধ্যে ১৬শ’ গুটি উদ্ধার করা হয় যেগুলোতে ‘এএমবি’ নামাঙ্কিত ছিল। ধারণা করা হচ্ছে ‘এএমবি’ হয়তো আজিজ মোহাম্মদ ভাইয়ের নামের সংক্ষিপ্ত রুপ। এছাড়া ওই বাড়িতে একটি গোপন সিঁড়িরও সন্ধান পায় অভিযান পরিচালনাকারী দল। যেটি ছয় তলা থেকে শুরু হয়ে নিচের পাকিংয়েরও এক তলা নিচ দিয়ে বের হওয়া যায়। ধারণা করা হচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান থেকে পালাতে সিঁড়িটি ব্যবহার করা হয়। শনিবারে অভিযানেও ওই বাড়িতে অবস্থানকারী আজিজ মোহাম্মদ ভাইয়ের ভাতিজা ওমর মোহাম্মদ সেখান দিয়ে পালিয়ে যান।

অভিযান পরিচালনাকারী কর্মকর্তাদের সূত্রে জানা যায়, ক্যাসিনো খেলার সরঞ্জাম থেকে বুঝা যায় এখানে সমাজের  হাইপ্রোফাইল লোকজনে খেলতে আসতেন। শুধু টাকা নয়, এখানে ক্যাসিনো খেলা হতো ডলার দিয়েও। এখানে এক সেন্ট থেকে শুরু করে ১০০ ডলারের ক্যাসিনো খেলার গুটি পাওয়া গেছে। তবে ‘এএমবি’ লেখা কয়েনগুলোর মূল্য কত তা জানাতে পারেননি অভিযান পরিচালনাকারী কর্মকর্তারা।

উল্লেখ্য, গত শনিবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর রাজধানীর গুলশান-২ এর ৫৭ নম্বর সড়কের ১১/এ ও ১১/বি এবং গুলশান-১ এর ২৮ নম্বর সড়কের ৫২ নম্বর বাড়িতে অভিযান চালায়। সেখান থেকে ৩৮২ বোতল বিদেশি মদ, এক কেজি সিসা, একটি ক্যাসিনো বোর্ড, এএমবি নামাঙ্কিত ১৬শ’ গুটি উদ্ধার করে। এসময় আটক করা হয় ওই বাড়ি কেয়ারটেকার নবীন মন্ডল (৪৮) ও পারভেজকে (২৪)। এ ঘটনায় গুলশান মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে অধিদফতরের পরিদর্শক এস,এম সামসুল কবীর বাদি হয়ে একটি মামলা করেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর