ব্রেকিং:
করোনা থেকে সুস্থ হয়ে ফিরলেন জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি বাংলাদেশে তৈরি হল প্রথম ভেন্টিলেটর যন্ত্র ফুল দিয়ে অভ্যর্থনা জানিয়ে পথচারীদের বাড়ি ফেরাচ্ছে সেনাবাহিনী চীনে সুস্থ হওয়া ৩ থেকে ১০ শতাংশ ফের আক্রান্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস শুরু করোনাভাইরাস কীভাবে ছড়াচ্ছে, জানা নেই বিজ্ঞানীদেরও! অনলাইন কাঁপাচ্ছে ‘বড় লোকের বেটি’ ‘হক্কলে শুধু মুখোশ আর ওষধ দেয়, খাওন দেয় না’ দেশে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি কোয়ারেন্টাইন না মানায় ২৫ জনকে ৪ লাখ টাকা জরিমানা বাঞ্ছারামপুরে করোনা রোধে জীবাণুনাশক স্প্রে হোম কোয়ারেন্টাইনে না থাকায় দুবাই ফেরত যুবককে জরিমানা নিষেধাজ্ঞা অমান্য করায় কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করোনা ভাইরাসের বিরুদ্ধে যুবসমাজের সচেতনতা মূলক উদ্যোগ বিষ প্রয়োগে ৩০ লক্ষ টাকার মাছ নিধন নাসিরনগরে ২ ভাইয়ের ঝগড়ায় প্রাণ গেল শিশুর নবীনগরে পিপিই , হ্যান্ডগ্লাপস, মাস্ক ও স্যানিটাইজার বিতরণ দৈনিন্দিন রুজি বন্ধ হওয়া খুচরা পান বিক্রেতার পাশে দাঁড়ালেন ইউএনও দূরত্ব বজায় রাখতে দোকানে দোকানে বৃত্ত এঁকে দিলেন ইউএনও থানা ভিত্তিক কুইক রেসপন্স টিমের অফিসারদের নাম ও মোবাইল নম্বর
  • রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

৩৯

মানিলন্ডারিং প্রতিরোধে সিআইডি-বিএফআইইউ’র মধ্যে চুক্তি

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০১৯  

মানিলন্ডারিং প্রতিরোধে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) মধ্যে সমঝোতা চুক্তি সই হয়েছে।

রোববার সিআইডি সদর দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে এ মেমোরান্ডাম অফ আনডারস্ট্যান্ডিং (MoU) সই হয়। সিআইডির পক্ষে সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন এবং বিএফআইইউ প্রধান ও বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর জনাব মো. রাজী হাসান চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে জানানো হয়, মানিলন্ডারিং দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য একটি বড় বাধা। অর্থনৈতিক অবকাঠামোকে ক্ষতিগ্রস্তকারী মানিলন্ডারিংয়ে জড়িতরা দেশের শত্রু।

বাংলাদেশ পুলিশের পক্ষে সিআইডি মানিলন্ডারিং প্রতিরোধে একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে। মানিলন্ডারিং প্রতিরোধে সিআইডি এবং বিএফআইইউ একযোগে কাজ করে যাচ্ছে। কাজে আরো গতিশীলতা আনার জন্য নতুন করে এ চুক্তি সই হয়।

এ সময় সিআইডির অতিরিক্ত আইজিপি মানি লন্ডারিং প্রতিরোধে বিএফআইইউ এবং সিআইডির মধ্যকার সমঝোতা স্মারক স্বাক্ষর দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে যুগান্তকারী ভূমিকা রাখবে বলে আশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ পুলিশ সিআইডির ডিআইজি স্পেশাল ইনভেস্টিগেশন অ্যান্ড ইন্টেলিজেন্স (এসআই অ্যান্ড আই) ইমতিয়াজ আহমেদ, অ্যাডিশনাল ডিআইজি মো. কামরুল আহসান, বিশেষ পুলিশ সুপার (অর্গানাইজড ক্রাইম) মো. মোস্তফা কামাল, বিএফআইইউ-এর  নির্বাহী পরিচালক মো. ইস্কান্দর মিয়াসহ  সিআইডি ও বিএফইইউ-এর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর