ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

২৯

মানসম্মত পণ্য উৎপাদনে আরো ১১ প্রতিষ্ঠানকে বিএসটিআই’র চিঠি

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২০  

রমজানে মানসম্পন্ন পণ্য উৎপাদন এবং বাজারজাত করতে আরো ১১টি প্রতিষ্ঠানকে চিঠি দিয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। 

সোমবার রমজান মাসে ইফতার ও সেহ্‌রিতে বহুল ব্যবহৃত হয় এ রকম পণ্য উৎপাদন ও বাজারজাতকারী ১১টি প্রতিষ্ঠানকে চিঠি দেয়া হয়। উল্লেখ্য, গত রোববার ২০টি প্রতিষ্ঠানকে মানসম্মত পণ্য উৎপাদন ও বাজারজাত করার তাগিদ দিয়ে চিঠি দেয়া হয়। 

১১টি প্রতিষ্ঠান হলো- ড্যানিশ ফুড লিমিটেড, ভিটাল্যাক ডেইরি অ্যান্ড ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেড, প্রিন্স ফুড প্রোডাক্টস লিমিটেড, এসিআই লজিস্টিকস্ লিমিটেড (স্বপ্ন), মিনা সুইটস্ অ্যান্ড কনফেকশনারী লিমিটেড, পারটেক্স ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড, দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ওয়েল ফুড অ্যান্ড বেভারেজ কোম্পানি লিমিটেড, রস লিমিটেড, ওমেগা ডিস্ট্রিবিউশন লিমিটেড। 

এছাড়া প্রতিবছর পহেলা বৈশাখ ও রমজান মাসসহ বিভিন্ন উপলক্ষ্যে খাদ্যসহ বিভিন্ন পণ্যের চাহিদা বেশি থাকায় এক শ্রেণির অসাধু ব্যবসায়ী নিম্নমানের ও মেয়াদহীন দেশীয় এবং আমদানিকৃত পণ্য বিক্রি/বিতরণের অপচেষ্টা চালায়। এ ধরনের অপতৎপরতা রোধকল্পে বিএসটিআই প্রতিটি উপলক্ষ্যের পূর্বেই বাজারসহ বিভিন্ন  আমদানিকারক ও উৎপাদনকারী প্রতিষ্ঠানে সার্ভিল্যান্স কার্যক্রম জোরদার করে থাকে। প্রতিবছরের মতো এ বছর ও বিশেষ পরিস্থিতি বিবেচনায় নিয়ে রাজধানীর মগবাজার, রামপুরা, হাজীপাড়া ও গুলশান এলাকার সুপারশপ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানগুলোতে সচেতনামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। 

এ সময় প্রতিষ্ঠানগুলোকে বিএসটিআই’র বাধ্যতামূলক পণ্য বিক্রি/বিতরণে সার্টিফিকেশন মার্কস (সিএম) লাইসেন্স সমন্ধে নিশ্চিত হওয়ার জন্য লাইসেন্সের কপি এবং আমদানিকৃত পণ্যের ক্ষেত্রে বিএসটিআই প্রদত্ত ছাড়পত্রের কপি সংগ্রহ এবং মেয়াদবিহীন কোন পণ্য বিক্রি/বিতরণ হতে বিরত থাকার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর