ব্রেকিং:
সিটি নির্বাচন: দুই হাজার মণ পলিথিন বর্জ্য তৈরির শঙ্কা নবীনগরে চলছে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা ভাইরাসবাহী সন্দেহে বাংলাদেশীকে ফেরত পাঠালো ভারত একমাত্র ছেলের ছবি বুকে জড়িয়ে রাস্তায় মা মরদেহ আনতে আখাউড়া বর্ডারে হাজার হাজার মানুষ লেবাননে সড়ক দুর্ঘটনায় কসবায় শোকের মাতম প্রতিবন্ধিতা ও বৈষম্যহীন স্বদেশ, কুষ্ঠমুক্ত হোক আমাদের বাংলাদেশ জমে উঠেছে নবীনগর শিক্ষক সমিতির নির্বাচন অটোরিকশা চার্জ দিতে গিয়ে কিশোরের মৃত্যু আখাউড়ায় মাদকসহ ব্যবসায়ী আটক লুকানো গাঁজাসহ মামা-ভাগিনা আটক অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ পুকুর দূষণ রোধে শিক্ষার্থীদের মানববন্ধন করোনার চিকিৎসায় এইডসের ওষুধ, সুস্থ হলেন ৪৯ জন! রাতের ঢাকায় মিজানুরের মতো আরো তিন জনকে হত্যা করে তারা নারীদের সুরক্ষা দেবে জাবি শিক্ষার্থীর বানানো ‘অ্যালাই’ গ্রাহককে জিম্মি করে কোটিপতি ইভ্যালি সিভি’র যে ভুলগুলো আপনার জানা জরুরি ইসলামের দৃষ্টিতে মহামারির কারণ ও করণীয় সন্তানরা কোন ধর্মের জানালেন শাহরুখ খান

সোমবার   ২৭ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০১ জমাদিউস সানি ১৪৪১

১৯১

মাধ্যমিক-দাখিল মাদরাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন আজ

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১৪ মার্চ ২০১৯  

সারাদেশের মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদরাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হবে আজ (বৃহস্পতিবার)। সকাল ৯ টা হতে দুপুর ২ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। এ বছর দেশের ৮টি বিভাগ ও ৮টি মহানগরের আওতাধীন মোট ৫৫৯টি উপজেলা/ থানার মোট ২২হাজার ৯শ’৬১ টি শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ১৬হাজার ২৪৫টি মাধ্যমিক বিদ্যালয়, ৬৭১৬টি দাখিল মাদরাসা রয়েছে।

এ নির্বাচনের লক্ষ্যে স্টুডেন্টস কেবিনেট ম্যানুয়েল, নির্বাচনী তফসিল এরই মধ্যে আঞ্চলিক পরিচালক, আঞ্চলিক উপ-পরিচালক, জেলা শিক্ষা অফিসার, উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা অফিসার এবং সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠানো হয়েছে।

গতকাল বুধবার বিকেলে সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধ জাগ্রত করা, অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা এবং শ্রদ্ধা প্রদর্শন, শিক্ষা প্রতিষ্ঠানে শিখন-শিখানো কার্যক্রমে শিক্ষকমণ্ডলীকে সহায়তা করা, শিক্ষা প্রতিষ্ঠানে ঝরে পড়া রোধ করার লক্ষ্যে সরকার এই উদ্যোগ গ্রহণ করেছে।

তিনি বলেন, সারাদেশে নির্বাচনের সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

এ বছর মাধ্যমিক বিদ্যালয়ে ১লাখ ২৯হাজার৯৬০টি পদের জন্য ২লাখ ৩১হাজার১২৬ জন শিক্ষাথী এবং মাদরাসায় ৫৩ হাজার ৭২৮টি পদের জন্য ৯৩ হাজার ৭১০ জন শিক্ষাথী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর