ব্রেকিং:
মুজিববর্ষে চালু হচ্ছে নতুন নতুন শিল্পকারখানা স্কুল জীবনে কলাগাছ দিয়ে শহীদ মিনার বানানোর অনুভূতি বাজার ব্যবস্থাপনা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় মতবিনিময় সভা ব্রাহ্মণবাড়িয়ার অভিনব পন্থায় গাঁজা পাচার ‘নিয়মিত সার পেতে সংশ্লিষ্টদের আন্তরিক হতে হবে’ ব্রাহ্মণবাড়িয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার অটোরিকশার কারখানা সিলগালা, মালামাল জব্দ ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের শ্রদ্ধা বাংলা ভাষায় ওয়েবসাইট চালু করল মার্কিন দূতাবাস ভাষা আন্দোলনের শুরু থেকে শেষ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুদ্ধ বানান চর্চার একুশে ফেব্রুয়ারি দলীয় পদ থেকে বহিষ্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায় অভিনব পন্থায় গাঁজা পাচার মনের আনন্দে চুল-দাড়ি কাটেন লিটন! কসবায় বিশেষ অবদানে একুশ জনকে সম্মাননা স্মারক প্রদান আলেম সমাজ ও সাংবাদিকদের মধ্যে সৃষ্ট সংকটের অবসান আলোকিত শান্তির সরাইল গড়ার কারিগর ওসি সাহাদাত ব্রাহ্মণবাড়িয়ায় সরকারি কর্মচারীদের সম্মেলন
  • শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৯ ১৪২৬

  • || ২৬ জমাদিউস সানি ১৪৪১

৪৪৭

মাংস ছেড়ে সিংহ খাচ্ছে ঘাস!

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৩০ আগস্ট ২০১৯  

সম্প্রতি সন্ধান পাওয়া গেছে ‘তৃণভোজী’ এক সিংহের। ভারতের গুজরাটের গি অভয়ারণ্যের এই সিংহটি মাংস নয় ঘাস খাচ্ছে। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।
ওই ভিডিওতে দেখা গেছে, একটি সবুজ গাছগাছালিতে ভরা জঙ্গলের মাঝে দাঁড়িয়ে রয়েছে পশুরাজ। একবার চারদিক দেখে তিনি মন দিলেন খাওয়া-দাওয়ায়। নাহ, সে কোনো পশু শিকার করে খাচ্ছে না। পরিবর্তে সবুজ কচি ঘাস খেয়েই পেট ভরাচ্ছে।

ভারতের টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, গির অভয়ারণ্যের এ দৃশ্য যে বিরল তা আর নতুন করে বলার কিছুই নেই। তাই অনেকেই বিরল ঘটনা স্মার্টফোনে ক্যামেরাবন্দি করেছেন। আর বিরল এই দৃশ্য সোশাল মিডিয়ায় শেয়ার করার সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়ে যায়।
অনেকে মন্তব্য করেন, সিংহী নাকি ডায়েট করছে। পুরুষ মনে দোলা লাগাতে মাংস ছেড়ে ঘাস খেতে শুরু করেছে সে।

অবশ্য পশু বিশেষজ্ঞরা যদিও এই ভিডিও দেখে বিশেষ অবাক হননি। কারণ, তাদের দাবি মাংসাশী বন্যপ্রাণীদের অনেক সময় অম্বল হয়। তখন নিজেকে সুস্থ করে তুলতে ঘাস খায় তারা। এরপর কিছুটা বমি হলেই ফিট হয়ে যায় বন্যপ্রাণীরা।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ইত্যাদি বিভাগের পাঠকপ্রিয় খবর