ব্রেকিং:
জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ীদের কী দেয়া হয়? ‘সবার প্রেরণা ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ বাড়ির ছাদে গাঁজা চাষ বিশ্বজুড়ে মিয়ানমার বয়কটের ডাক সিলিন্ডারের ভেতরে গ্যাসের বদলে গাঁজা চালু হচ্ছে ঢাকা-সিকিম সরাসরি বাস সার্ভিস গাম্বিয়াকে সহায়তার ঘোষণা কানাডা-নেদারল্যান্ডসের কোনো শিশু-নারী যেন নির্যাতিত না হয়: প্রধানমন্ত্রী কর্মকর্তাকে কুপিয়ে টাকা ছিনিয়ে নিল দুর্বৃত্তরা বিশ্ব মানবাধিকার দিবস মাদক সম্রাট বাদল ডাক্তার আটক পাইকপাড়া ও বুল্লা গ্রামের বিরোধের শান্তিপূর্ণ মিমাংসা স্মৃতিসৌধ পরিদর্শনকালে সঙ্গী কুখ্যাত রাজাকারপুত্র আইনশৃঙ্খলা উন্নয়নে সকলের সহযোগিতা চাইলেন ওসি ইউপি সদস্য সহ ৭ জুয়ারী গ্রেফতার ব্যাডমন্টিন টুর্নামেন্টে দর্শকদের উপচে পড়া ভীড় বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় সম্মিলিতভাবে পালন করতে হবে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত প্রেমিককে না পেয়ে প্রেমিকার আত্মহত্যা সবজি গ্রাম হিসেবে প্রতিষ্ঠিত কৃষ্ণনগর

মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১২ রবিউস সানি ১৪৪১

১০১৬

মন্ত্রীর ব্যানার ছিটকে পড়ে কম্পিউটার ইঞ্জিনিয়ার তরুণীর মৃত্যু

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৯  

ভারতের চেন্নাইয়ে রাস্তায় টানানো একটি ব্যানার মুখ্যমন্ত্রীর ব্যানার গায়ে পড়ে দুর্ঘটনায় মারা গেছেন এক তরুণী। এ নিয়ে সরব হয়েছে দেশটির আদালত, বিভিন্ন রাজনৈতিক দল, গণমাধ্যমগুলো। 

দুর্ঘটনার পরপরই ওই এলাকায় রাজনৈতিক দলের সব ব্যানার-পোস্টার সরিয়ে ফেললেও থামছে না বিতর্ক।  

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, ২৩ বছর বয়সী শুভশ্রী রবি পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার, কাজ করতেন একটি আইটি কোম্পানিতে। ঘটনার দিন অফিস শেষে নিজের স্কুটিতে বাসায় ফিরছিলেন তিনি। 

পল্লভারাম-থোরাইপক্কম রেডিয়াল রোড এলাকায় পৌঁছালে রাস্তার মধ্যে ল্যাম্পপোস্টের সঙ্গে ঝোলানো একটি বড় ব্যানার খুলে তার গায়ের ওপর পড়ে। এতে ব্যস্ত সড়কের মধ্যেই পড়ে যান শুভশ্রী। সঙ্গে সঙ্গে একটি পানির ট্যাংকার সজোরে ধাক্কা দেয় তাকে। মাথায় হেলমেট থাকলেও বাঁচানো যায়নি এ মেধাবী তরুণীকে। হাসপাতালে নেয়ার আগেই মারা যান তিনি। 

জানা যায়, ব্যানারটিতে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ই পালানিসামি, তার ডেপুটি পান্নিরসিভলাম ও সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতার ছবি ছিল। আর এটি টানিয়েছিলেন রাজ্যে ক্ষমতাসীন দল অল ইন্ডিয়া আন্না মুনেত্রা কাজাগামের (এআইডিএমকে) এক নেতা।  

দক্ষিণ চেন্নাইয়ের যুগ্ম-পুলিশ কমিশনার সি মহেশ্বরী জানিয়েছেন, ব্যানারটি অবৈধভাবে টানানো ছিল। যারা এটি টানিয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। শুভশ্রীকে ধাক্কা দেয়া ট্যাংকারের চালককে আটক করা হয়েছে। যে প্রেসে ওই ব্যানার প্রিন্ট করা হয়েছিল, সেটিও সিলগালা করে দেয়া হয়েছে।

তিনি বলেন, বেপরোয়া গাড়িচালনা, জননিরাপত্তা বিপন্ন করা ও অসাবধানতার কারণে মৃত্যুর দায়ে একটি মামলা দায়ের হয়েছে। 

এদিকে, শুভশ্রী মৃত্যুর ঘটনায় ক্ষোভ প্রকাশ করে শনিবার সরকারের কঠোর সমালোচনা করেছেন মাদ্রাজ হাইকোর্ট। এ বিষয়ে সরকারের ওপর বিশ্বাস হারিয়ে ফেলেছেন বলে মন্তব্য করেন আদালতের বিচারক।

ক্ষমতাসীন দল এআইএডিএমকে’ও আর কোনো ব্যানার-বিলবোর্ড না টানাতে নির্দেশ দিয়েছে নেতাকর্মীদের।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর