ব্রেকিং:
কসবায় ভিজিডি কার্ডের চাউল বিতরণ মাদক বিরোধী অভিযানে আটক তিন কারা থাকছে আখাউড়ায় ছাত্রলীগের কমিটিতে সুশাসনের জন্য দুর্নীতিই প্রধান অন্তরায় সরাইলে অপপ্রচার নিয়ে প্রতিবাদ সমাবেশ বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মামলা বিএনপি’র পকেট কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ ও ঝাঁড়ু মিছিল ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত মুসলিম যাত্রী থাকায় আমেরিকান এয়ারলাইনসের ফ্লাইট বাতিল নির্ধারিত সময়ে প্রকল্প বাস্তবায়ন করতে হবে: এলজিআরডি মন্ত্রী ব্যাংক নোটের আদলে বিল ব্যবহারে কেন্দ্রীয় ব্যাংকের হুঁশিয়ারি তিন স্পা সেন্টার থেকে ১৬ নারী ও ৩ পুরুষ আটক দেশে বেড়েই চলেছে ইন্টারনেটের গ্রাহক সংখ্যা শাবিপ্রবি উপাচার্য ফরিদ উদ্দিনের অনিয়ম ও দুর্নীতির শ্বেতপত্র রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের উদ্যোগের ঘাটতি নেই ক্যাসিনো চালাতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী তেল স্থাপনায় হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব অনুপ্রবেশকারীদের চিহ্নিত করছে আওয়ামী লীগ মাদক ব্যবসায়ীদের চেনার উপায় ব্রাহ্মণবাড়িয়ার ১১ জন খেলাঘরের জাতীয় পরিষদে

সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৮ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

১৪

ভ্লাদিভস্তকে পুতিন ও মোদির বৈঠক

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০১৯  

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করতে যাচ্ছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বৈঠকে উভয়ে দু’দেশের মধ্যে বিনিয়োগ ও বাণিজ্য জোরদার এবং বিশেষ করে জ্বালানি ও অস্ত্র চুক্তি নিয়ে কথা বলবেন।

ইস্টার্ন ইকোনমিক ফোরামের সম্মেলনের ফাঁকে বুধবার এ দুই নেতার বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে। ক্রিমিয়া দখলকে কেন্দ্র করে পশ্চিমা অবরোধের পরিপ্রেক্ষিতে এশীয় দেশগুলোর সঙ্গে অংশীদারিত্ব জোরদারের লক্ষ্যে ২০১৫ সাল থেকে রাশিয়া ভ্লাদিভস্তকে ইস্টার্ন ইকোনমিক ফোরামের সম্মেলনের আয়োজন করে আসছে।

ইনস্টিটিউট অব ওয়ার্ল্ড ইকোনমি অ্যান্ড ইন্টারন্যাশনাল রিলেশান্স এর বিশ্লেষক আলেক্সাই কুপ্রিয়ানভ বলেন, রাশিয়া ও ভারতের মধ্যে রাজনৈতিক কোনো মতানৈক্য নেই। সুতরাং কৌশলগত অংশীদার এ দুদেশের আলোচনায় অর্থনীতিই গুরুত্ব পাবে।

এ দুনেতা ২০০১ সাল থেকে একে অপরের পরিচিত। শীর্ষ সম্মেলনের আগে রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে মোদি বলেছেন, তিনি এবং পুতিন বিশেষ সম্পর্ক উপভোগ করছেন।

রোসিয়াস্কো গ্যাজেটা পত্রিকাকে মোদি আরো বলেন, আমাদের সম্পর্কের বিশেষ রসায়ন রয়েছে। এটি একটি বিশেষ সম্পর্ক।

রাশিয়া ও ভারতের মধ্যে ২০১৮ সালে বাণিজ্যের পরিমাণ ছিল ১১শ’ কোটি ডলার।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর